artk
শনিবার, জুন ১৩, ২০১৫ ২:২৫

এই প্রথম রূপান্তরকামীর মূর্তি ঠাঁই পাচ্ছে মাদাম তুসোতে

media

ল্যাভেরিন কক্স নামটা পেজথ্রি পাঠকদের কাছে খুব একটা পরিচিত না হলেও যুক্তরাষ্ট্রের টেলিভিশন জগতে ল্যাভেরিন কক্স খুবই পরিচিত মুখ। শুধু পরিচিত নন বরং বিখ্যাত। কারণ তিনিই প্রথম রূপান্তরকামী অভিনেতা যার নাম প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়। আর এবার তার পরিচিতি মার্কিন মুলুক ছাড়িয়ে ছড়িয়ে পরেছে বিশ্বব্যাপী। কারণ এই প্রথম রূপান্তরকামী অভিনেতা হিসাবে ল্যাভেরিন কক্স ঠাই পেয়েছেন জগত বিখ্যাত জাদুঘর মাদাম তুসোতে।

মাদাম তুসোর ইতিহাসে এমন ঘটনাও এই প্রথম। সান ফ্রানসিস্কোর এ জাদুঘরে দেখা যাবে কক্সকে। গায়িকা লেডি গাগা, জনি ডেপ কিংবা স্টিভ জবসের মতো তারকাদের পাশে আগামী মাসেই দেখা যাবে ল্যাভেরিন কক্সের মোমের মূর্তি। একইসাথে তাকে দেখা যাবে টাইম ম্যাগাজিনের প্রচ্ছদেও। প্রথম রূপান্তরকামী অভিনেতা হিসাবে টাইম ম্যাগাজিনের প্রচ্ছদের অংশ হচ্ছেন ল্যাভেরিন কক্স, যা বিশ্বে বিরল।  

গণমাধ্যমকে কক্স বলেন, “এটা আসলে অনেক সম্মানের বিষয়। আমি খুব উত্তেজিত এবং আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি মাদাম তুসোর অংশ হতে পেরে।”

ল্যাভেরিন কক্সের জন্ম যুক্তরাষ্ট্রের অ্যালাবামা রাজ্যে। তিনি ছিলেন অতি সাধারণ কৃষ্ণাঙ্গ শ্রমজীবী পরিবারের সন্তান। পুরুষ হয়েই জন্মেছিলেন কক্স। কিন্তু একসময় বুঝতে পারেন তিনি আসলে নারী হতে চান। মাত্র ১১ বছর বয়স থেকেই নারী হবার জন্য প্রক্রিয়া শুরু করে দেন তিনি। এবং শেষ পর্যন্ত তিনি নিজেকে রূপান্তর করতে সফল হয়েছেন।

কক্স বিশ্বাস করেন, তার এ সাফল্যের ফলে অন্যরা যারা নিজেদেরকে রূপান্তর করতে চায় তারাও অনুপ্রাণিত হবে। সূত্র: ডেইলি মেল

নিউজবাংলাদেশ.কম/আরবিএস/এটিএস     


পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা