artk
শনিবার, জুন ১৩, ২০১৫ ১:১৩

শিক্ষকের পিস্তলের গুলিতে ছাত্রের মৃত্যু

media

পাকিস্তানের এক স্কুলে শিক্ষকের পিস্তলের গুলিতে ছাত্রের মৃত্যু হয়েছে। যদিও এটি দুর্ঘটনাবশত ঘটেছে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

পাকিস্তানের পেশোয়ারে শুক্রবার এ ঘটনা ঘটে।

পেশোয়ার থেকে ১৮০ কিমি দূরে মিনগোরা এলাকার বেসরকারি বিদ্যালয় সাঙ্গোতা মডেল স্কুল স্টাফ রুমে নিজের পিস্তল পরিষ্কার করছিলেন স্কুলের শিক্ষক মাজিদ খান। আচমকা পিস্তল থেকে গুলি বেরিয়ে আসে। ওইসময়ই করিডর দিয়ে যাচ্ছিল ১২ বছর বয়সী ছাত্র। ছিটকে আসা গুলির আঘাতে মাটিতে লুটিয়ে পড়ে সে। সেখানেই মারা যায় ছাত্রটি। খবর এবিসি নিউজের।

হৃদয় বিদারক এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন সেখানকার পুলিশ প্রধান। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলেই মারা যায় ছাত্রটি। এরই মধ্যে ওই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ কর্মকর্তা।

কয়েক মাস আগে পেশোয়ারে সেনা পরিচালিত স্কুলে নৃশংস জঙ্গি হামলা হয়েছিল। ওইসময় হত্যা করা হয়েছিল শতাধিক শিশুকে। এমন জঙ্গি হামলার পর নিরাপত্তার কারণ দেখিয়ে উত্তর পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের সব স্কুলে শিক্ষকদের আত্মরক্ষায় অস্ত্র রাখার অনুমতি দেওয়া হয়। এমনকি শিক্ষকদের আগ্নেয়াস্ত্র ব্যবহারের প্রশিক্ষণও দেওয়া হয়। ঝুঁকিপূর্ণ এলাকার প্রত্যেকটি স্কুলে পুলিশ পাহারার ব্যবস্থা করা সম্ভব হয়নি বলেই প্রাসাসনের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছিল। প্রশাসনের ওই নির্দেশে তখন আপত্তি তুলেছিল অনেক শিক্ষক সংগঠন। তারা বলেছিলেন, জঙ্গিদের সঙ্গে লড়াই করা শিক্ষদের কাজ নয়।

নিউজবাংলাদেশ.কম/আরবিএস/এফএ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা