artk
শনিবার, জুন ১৩, ২০১৫ ১২:১৭

পেট্রলবোমায় দগ্ধ হয়ে নিহত কলেজ শিক্ষকের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

media

মিরসরাই: চান্দিনায় বাসে পেট্রলবোমা হামলায় দগ্ধ হয়ে নিহত কলেজ শিক্ষক রণজিৎ শর্মার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে এ ক্রিয়া সম্পন্ন হয়।

এর আগে শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে রণজিৎ শর্মার লাশ বহনকারী অ্যাম্মুলেন্স তার জন্মস্থান চট্টগ্রামের মিরসরাই উপজেলার ১৬ নম্বর সাহেরখালী ইউনিয়নের রজনী মাস্টারের বাড়িতে পৌঁছায়। এসময় শোকের মাতমে এলাকার বাতাস আরও ভারি হয়ে ওঠে।

মরদেহ তার গ্রামের বাড়িতে আনা হলে হৃদয়বিদারক এক দৃশ্যের তৈরি হয়। স্বজনরা ভেঙে পড়েন কান্নায়। শত শত মানুষ তার মরদেহ এক পলক দেখার জন্য ভিড় জমাতে থাকে।

রণজিত শর্মাকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন স্ত্রী পপি শর্মা, পুত্র বর্ষণ শর্মা ও কন্যা বৃন্দা শর্মাসহ তার স্বজনরা। তাদেরকে সান্ত্বনার ভাষা যেন হারিয়ে ফেলেছে এলাকাবাসী। স্বামীর এই অপমৃত্যতে স্ত্রী পপি শর্মা এখন পাগলপ্রায়।

রাত দেড়টার দিকে মরদেহ নিয়ে যাওয়া হয় শশ্মানঘাটে। ধর্মীয় রীতিনীতিতে তাকে চির বিদায় দেয় স্বজনেরা।

উল্লেখ্য, কুমিল্লার চান্দিনায় ২ জুন ঢাকা থেকে ফেরার পথে ইউনিক পরিবহন বাসে পেট্রলবোমা বোমা হামলায় দগ্ধ হন রনজিত শর্মা। এরপর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে দীর্ঘ দশ দিন মৃত্যুর সাথে লড়াই করে বৃহস্পতিবার রাতে মারা যান।

প্রত্যন্ত অঞ্চলে হতদরিদ্র হরিমোহন শর্মার ছোট পুত্র রণজিৎ শর্মা। জন্মের পরই পিতাকে হারান। ছোট ভাইকে অনেক কষ্টে পড়ালেখা শেখান বলরাম শর্মা। দীর্ঘ ৩৫ বছর ধরে শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন রণজিত শর্মা (৫৯)। জ্ঞান বিতরণের মাধ্যমে তিনি দেশের সেবা করে আসছিলেন। অজপাড়া গাঁয়ের সাহেরখালী গ্রামের মধ্যমনি ছিলেন তিনি। তিনি ছিলেন এলাকাবাসীর গর্ব।

নিহতের স্ত্রী পপি শর্মা কান্নাজড়িত কণ্ঠে নিউজবাংলাদেশকে বলেন, “শিক্ষকতা পেশায় থেকে দেশ-জাতির সেবা করে আসছিলেন রণজিৎ শর্মা। শেষে তাকেই এভাবে মরতে হবে তা আমরা ভাবতেই পারিনি। দুর্বৃত্তদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি আমি।”

রণজিত শর্মার মেয়ে বৃন্দা শর্মা নিউজবাংলাদেশকে বলেন, “প্রায় ৩৫ বছর ধরে তিনি শিক্ষকতা পেশার সঙ্গে জড়িত। দেশের বিভিন্ন স্থানে চাকরি করেছেন। সর্বশেষ তিনি রাঙ্গামাটি সরকারি কলেজে গণিতের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। ঢাকায় শিক্ষা অধদপ্তরে তার পেনশন সংক্রান্ত্র কাগজপত্র জমা দিয়ে ২ জুন ফিরছিলেন। পথে ইউনিক পরিবহনের একটি বাসে দুর্বৃত্তদের ছোড়া পেট্রলবোমায় তিনি দগ্ধ হন।”

বৃন্দা আরো বলেন, “দশদিন মৃত্যুর সঙ্গে লড়াই করে তিনি মারা যান। তার মৃত্যু আমি মেনে নিতে পারছি না।”

নিউজবাংলাদেশ.কম/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা