artk
শুক্রবার, জুন ১২, ২০১৫ ১০:২৫

শিক্ষিকার বেত্রাঘাতে রক্তাক্ত ৩য় শ্রেণির ছাত্রী

media

 

সিলেট: অঙ্ক না পাড়ায় সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার চকের বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী রহিমা ফেরদৌস প্রীতিকে পিটিয়ে মারাত্মক আহত করেছেন বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা খালেদা বেগম।

১১ বছর বয়সী এই শিশুর পিঠে, কানে এবং হাতের বিভিন্নস্থানে বেত্রাঘাত করে তাকে রক্তাক্ত করেন ওই শিক্ষিকা। পরে প্রীতিকে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। কিন্তু তারপরও আতংকে রয়েছেন প্রীতি। মাঝেমধ্যেই তিনি আৎকে উঠছেন। সান্তনা দিয়েও কোনো কাজ হচ্ছে না।

প্রীতির পিতা আবু ছায়েদ জানান, “প্রতিদিনের মতো মঙ্গলবার স্কুলে যায় প্রীতি। প্রতিদিন স্কুল ছুটি হওয়ার সাথে সাথেই প্রীতি বাড়ি চলে এলেও দেরি হচ্ছে দেখে আমার আম্মা তাকে আনতে স্কুলে যান। তিনি সেখানে গিয়ে দেখতে পান তিনি হাঁটতে পারছেন না। পরে তাকে ধরাধরি করে বাড়ি নিয়ে আসেন। এরপর প্রীতির শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে তাকে দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। চিকিৎসা শেষে সেখান থেকে বৃহস্পতিবার তাকে বাড়িতে নিয়ে আসা হয়েছে।”

তিনি আরও বলেন, “প্রীতির শরীরে এখনো ক্ষত চিহ্ন রয়েছে। সে এখনো আতঙ্কে রয়েছে। পড়া না পারলে অবশ্যই শাসন করার অধিকার রয়েছে শিক্ষিকার। তাই বলে তিনি ওকে নির্যাতন করতে পারেন না, এই অধিকার তার নেই। তিনি পিটিয়ে রক্তাক্ত করেছেন আমার মেয়েকে।”

বিষয়টি প্রথমে তিনি উপজেলা মাধ্যমিক কর্মকর্তাকে অবহিত করেন, পরে জেলা শিক্ষা কর্মকর্তার কাছেও এনিয়ে অভিযোগ করেন। তারা তাকে এব্যাপারে লিখিত অভিযোগ দিতে বলেন। পরে অভিযোগ দায়েরের প্রস্তুতির সময় স্থানীয় মুরব্বীরা বিষয়টি সমাধানের জন্য উদ্যোগী হওয়ায় কোনো অভিযোগ দাখিল করতে পারেননি তিনি।

জানা গেছে, শনিবার সকাল দশটায় স্কুলে এ নিয়ে বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রীতির বাবা বলেন, “শিক্ষিকাকে অবশ্যই মুচলেকা দিতে হবে ভবিষ্যতে তিনি আর এ ধরনের কাজ করবেন না। অন্যথায় আমি আইনের আশ্রয় নেব।”

এদিকে, এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার নির্যাতনকারী শিক্ষিকা আহত ছাত্রীকে দেখতে তাদের বাড়ি যান। এজন্য তিনি দুঃখ প্রকাশ করে তাদের জানিয়েছেন, তার মাথা ঠিক ছিলো না, তাই এ ধরনের ঘটনা ঘটে গেছে। ভবিষ্যতে এ ধরনের ঘটনা ঘটবে না বলেও তাদের বলেছেন তিনি।

তবে, এর আগেও কোমল মতি শিক্ষার্থীদের পেটানোর অভিযোগ রয়েছে ওই শিক্ষিকার বিরুদ্ধে। এব্যাপারে স্কুলের প্রধান শিক্ষিকার সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে চকেরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহসভাপতি ও স্থানীয় ইউপি শফিক মিয়া বলেন, “সরকার যেহেতু আইন করেছেন ছাত্র-ছাত্রীদের বেত্রাঘাত করা যাবে না, তাই শিক্ষিকা অপরাধ করেছেন। তবে, যেহেতু তিনি তার ভুল বুঝতে পেরেছেন এবং ছাত্রীর পরিবারের কাছে ক্ষমা চেয়েছেন তাই আমরা বিষয়টি নিস্পত্তির উদ্যোগ নিয়েছি। অন্যথায় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হত।”

নিউজবাংলাদেশ.কম/এমএম/এএইচকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা