artk
শুক্রবার, জুন ১২, ২০১৫ ১১:৫২

প্রধানমন্ত্রীর সফর: যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ কর্মসূচি

media

ফিনল্যান্ড থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফর প্রতিহত ঘোষণার অংশ হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) যুক্তরাজ্য শাখা ৪ দিন ব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করবে বলে জানিয়েছে।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক এম কয়ছর আহমদ দলমত নির্বিশেষে প্রবাসী বাংলাদেশীদের এই কর্মসূচিতে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণের আহবান জানিয়ে বলেন, বর্তমান সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে জগদ্দল পাথরে বসে জনগণের উপর ক্ষমতায় বসে আছে।

নেতারা আরো বলেন, চিকিত্সার নামে রাষ্ট্রীয় কোষাগারের কোটি কোটি টাকা ব্যয় করে শতাধিক সফরসঙ্গী নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  যুক্তরাজ্যে আগমণ ঠেকাতে প্রতিরোধ গড়ে তোলা হবে।

এ উপলক্ষে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক এম কয়ছর আহমদের নামে প্রচারিত লিফলেটে দাবি করা হয়, প্রধানমন্ত্রীর এবারের সফরে ব্যয় হবে ৩০০ কোটি টাকা। ওই লিফলেটে বিএনপির প্রতীকসহ প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক জিয়ার ছবি ছাড়াও যোগ করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও। তবে প্রধানমন্ত্রীর ছবিটি কালো একটি দাগ দিয়ে আড়াআড়ি কেটে দেওয়া হয়েছে। বিষয়টি প্রবাসী বাংলাদেশিদের কাছে অস্বস্তিকর বলে মনে করছেন অনেকে।

লিফলেটে বলা হয়, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ ভারতের কাছে বিনা শর্তে তুলে দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীকে কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ সমাবেশের জন্য ইতিমধ্যে পোস্টার ও হ্যান্ডবিল বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে যুক্তরাজ্য বিএনপি। কর্মসূচির অংশ হিসেবে প্রতিদিন আলতাব আলী পার্ক থেকে স্থানীয় সময় দুপুর দেড়টায় বাস ছাড়বে বলেও জানানো হয়েছে।

তবে বিক্ষোভ বা প্রতিবাদ কর্মসূচি কোথায় পালন করা হবে সে সম্পর্কে কিছু বলা হয়নি। অনেকেই বলছেন, এসব কাগুজে কর্মসূচি। স্রেফ কেন্দ্রীয় নেতাদের কাছে নিজেদের পয়েন্ট বাড়ানোর জন্য এসব করছেন প্রবাসী নেতারা। তাদের মতে, কেন্দ্রীয় বিএনপি যেখানে প্রকাশ্য ভারত বিরোধিতা থেকে সরে আসছে সেখানে যুক্তরাজ্য বিএনপি ভারতবিরোধী বক্তব্য প্রচার করছে- এটা পরস্পর বিরোধী।

নিউজবাংলাদেশ.কম/একে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা