artk
বৃহস্পতিবার, জুন ১১, ২০১৫ ১০:৩০

ক্ষমতা ছাড়লে আ.লীগ বুঝবে, কত ধানে কত চাল: হান্নান শাহ

media

ঢাকা: বর্তমান ক্ষমতাসীনদের উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) আ স ম হান্নান শাহ্ বলেছেন, আপনারা ক্ষমতা থেকে তো যাবেনই। তখন বুঝবেন, কত ধানে কত চাল।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে তৃণমূল দল আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৪তম শাহাদত বার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

আ স ম হান্নান শাহ্ বলেন, “বর্তমান সরকার যেভাবে দেশ চালাচ্ছে। তাতে জনগণ তাদের পক্ষে নাই। জনগণ তাদের প্রত্যেকটি কাজের হিসাব রাখছে। ক্ষমতা থেকে গেলে জনগণ এর হিসেব নিবে। তখন সরকারের লোকেরা বুঝবে, কত ধানে কত চাল হয়।”

তিনি বলেন, “বিশ্ব বেহেয়া আর বিশ্বচোর মিলে বিরোধী দলের উপর নির্যাতন করছে। এ সরকার জনগণের সাথে মিথ্যাচার করছে। এ সরকারের লোক লজ্জা নেই। তারা বলছে, নরেন্দ্র মোদির সাথে খালেদা জিয়ার বৈঠক হবে না। কিন্তু বৈঠক হয়েছে। বৈঠকের পর পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ ছিল।”

বিএনপির এই নেতা বলেন, “১৯৭১ সালের ২৫ মার্চ রাতে শেখ মুজিবর রহমান মেজর সালেকের কাছে আত্মসর্মপণ করেন। রাজনৈতিক নেতারা যখন ভারতে পলায়ন করেছেন, তখন মেজর জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেন। তিনি শুধু স্বাধীনতার ঘোষণাই দেন নাই, তিনি বহুদলীয় গণতন্ত্রেরও প্রতিষ্ঠাতা। কিন্তু দুঃখের বিষয়, বর্তমান সরকার অন্যভাবে ইতিহাস সৃষ্টি করতে চায়। যা জনগণ বিশ্বাস করে না।”

‘আওয়ামী লীগের অনেক নেতা বলেন, স্বাধীনতার যুদ্ধ ঘোষণা সর্ম্পকে জিয়াউর রহমান কিছু জানেন না’ এমন বক্তব্যর প্রতিক্রিয়ায় তিনি বলেন, “জিয়াউর রহমান আওয়ামী লীগের মতো মিথ্যা কথা বলতে পারেন না। তিনি সব সময়ে সত্যকে সত্য আর মিথ্যাকে মিথ্যা জানতেন। আওয়ামী লীগের ব্যর্থতা যেখানে, জিয়াউর রহমান সেখানেও সফল হয়েছেন।”

আয়োজক সংগঠনের সভাপতি মো. হানিফ বেপারীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন-বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, সহ তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

নিউজবাংলাদেশ/আরআর/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা