artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ৯:২৪   |  ১২,চৈত্র ১৪২৫
সোমবার, ফেব্রুয়ারী ২৬, ২০১৮ ৫:৩৬

সরকারি ব্যবস্থাপনায় হজের সর্বোচ্চ খরচ তিন লাখ ৯৭ হাজার

media

চলতি ২০১৮ সালে সরকারি ব্যবস্থাপনায় হজে যেহে সর্বোচ্চ খরচ ধরা হয়েছে তিন লাখ ৯৭ হাজার ৩২৯ টাকা। আর সর্বনিম্ন খরচ পড়বে তিন লাখ ৩১ হাজার ৩৫৯ টাকা।

সোমবার রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই প্যাকেজ অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে বিমান ভাড়া বেড়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ছাড়া হজনীতি ২০১৮ অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এর আগে হজযাত্রীদের জন্য পুলিশ ভেরিফিকেশন (যাচাই) ছিল বাধ্যতামূলক। এবার সেটা শিথিল করা হয়েছে। নতুন নীতিতে পুলিশ ভেরিফিকেশন লাগবে না। তবে মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) বাধ্যতামূলক করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

সচিব জানান, এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর সংখ্যা সাত হাজার ১৯৮ জন। আর বেসরকারি ব্যবস্থাপনায় এ সংখ্যা এক লাখ ২০ হাজার ২০ হাজার। মোট হজযাত্রীর সংখ্যা এক লাখ ২৭ হাজার ১৯৮ জন।

শফিউল আলম জানান, এবার বিমান ভাড়া বেড়ে হয়েছে এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা। আগে ছিল এই ভাড়া ছিল এক লাখ ২৪ হাজার টাকা।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

ঐশ্বরিয়ার এই ছবি নিয়ে গুঞ্জন কেন? যুদ্ধের শঙ্কা আছে, পাকিস্তান প্রস্তুত: ইমরান খান ভোট কেনার অভিযোগে আ. লীগ নেতা বহিষ্কার! পুলিশ ডেকে খালি করতে হলো সোহরাওয়ার্দী উদ্যান ইংল্যান্ড বিশ্বকাপে মাশরাফির ভাবনায় ‘ফিনিশিং’ বিশ্বকাপের প্রস্তুতি প্রিমিয়ার লিগে নয়: মাশরাফি ইতালিতে গণহত্যা দিবস পালিত রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে বাঁশ পড়ে নারীর মৃত্যু উত্তরা থেকে শিশু গৃহকর্মীর লাশ উদ্ধার, হত্যার অভিযোগ গোলান নিয়ে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ বিএনপির চিকিৎসার জন্য জামিন পেলেন নওয়াজ শরিফ শাবি উপাচার্য বললেন, ‘এরা ছাত্রলীগ নামধারী জঙ্গি’ বাথরুমের গ্রিল ভেঙে আসামির পলায়ন ভারতের আকাশ দিয়ে মাহাথিরকে পাকিস্তানে যেতে দেয়া হয়নি রাস্তায় গাড়িবহর থামিয়ে তরমুজ বিক্রেতাকে ডাকলেন অর্থমন্ত্রী মশারি টানানোর লাঠি নিয়ে ৭ মার্চের ভাষণ শুনতে গিয়েছিলাম: সিইসি বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে কাঁদলেন মাহবুব তালুকদার ফুল দিয়ে ফেরার পথে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা বাংলাদেশে আমিত্ব একটি বড় সমস্যা: দুদক চেয়ারম্যান একসঙ্গে অন্তঃসত্ত্বা হাসপাতালের ৯ নার্স স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এসে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্রী নিহত ষোলো আনা মুক্তির জন্য আন্দোলন অব্যাহত রাখতে হবে: ড. কামাল যশোরে প্রথম সন্তান জন্মের ২৬ দিন পর জমজ সন্তান প্রসব! হবিগঞ্জে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা, ২০ শিক্ষার্থী আহত জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ