artk
সোমবার, অক্টোবার ১৪, ২০১৯ ৬:০৩   |  ২৯,আশ্বিন ১৪২৬
শনিবার, মে ২৩, ২০১৫ ৬:০৭

এলো শক্তিশালী ব্যাটারির সিম্ফনি স্মার্টফোন

media

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ এখন বেশ গুরুত্বপূর্ণ একটি বিষয়। দামের দিক থেকে স্মার্টফোন হাতের নাগালে এলেও শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন এখনও অপ্রতুল। আর সেজন্যই স্মার্টফোন ক্রেতাদের দীর্ঘদিনের চাহিদা পূরণের লক্ষ্যে সিম্ফনি এবার বাজারে এনেছে এক্সপ্লোরার ও H১৫০ এইচ ওয়ানফিফটি ও V৬০ ভি সিক্সটি নামের দুটি স্মার্টফোন। সম্প্রতি এই স্মার্টফোন দুটি উদ্বোধন করেন কো¤পানীর ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ।

এদের মধ্যে H১৫০ স্মার্টফোনে রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ও V৬০ তে রয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যা স্মার্টফোনকে চালু রাখতে পারবে দীর্ঘক্ষণ ধরে।

প্রতিবারের মত এবারও সিম্ফনি তাদের দেশের মধ্যবিত্ত স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই দুটি হ্যান্ডসেটের প্রত্যেকটি ফিচারের দিকে বিশেষভাবে নজর রেখেছে। বিশেষ করে ৫ ইঞ্চি হাই ডেফিনেশন স্ক্রিনের H১৫০ এবং ৪.৫ ইঞ্চি স্ক্রিনের V৬০ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে আইপিএস প্রযুক্তি, যা সবসময় একটি সাবলীল ও সুন্দর রেজুলিউশনে ছবি দেখতে সাহায্য করবে। আর ক্যামেরা হিসেবে H১৫০ তে দেওয়া হয়েছে অটোফোকাসসহ ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আর V৬০ মডেলে রয়েছে ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত এই দুটি হ্যান্ডসেটে সবরকম গেমস, ভিডিও, ছবি ও অ্যাপস মোবাইলে রাখার জন্য থাকছে ৮ জিবি ইন্টারনাল মেমোরি যা চাইলে পরবর্তিতে ৩২ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে।

H১৫০ একটি আকর্ষনীয় ও বেশ কার্যকরী ফিচার হিসেবে রয়েছে হল সেন্সর প্রযুক্তি সম্পন্ন একটি ফ্রি ফ্লিপ কভার, যা দিয়ে এর কভার না খুলেই পাঁচটি অ্যাপ্লিকেশন ব্যবহার করার সুবিধা পাওয়া যাবে। একইসাথে এই স্মার্টফোনে পেনড্রাইভ ও অন্যান্য ডিভাইস সংযোগ করার জন্য ওটিজি কেবল সাপোর্টেরও ব্যবস্থা রাখা হয়েছে।

স্মার্টফোন দুটির জি এবং এক্সেলেরোমিটার সেন্সর দিয়ে যেমন সবসময় মোবাইলের অবস্থান অনুযায়ী স্ক্রিন রোটেশন বদলে যাবে তেমনি খেলা যাবে টেম্পল রান, হাইওয়ে রাইডার মত বিশ্বখ্যাত ফ্রি গেমসগুলোও। আর এর প্রক্সিমিটি সেন্সর কথা বলার সময় কানের কাছে মোবাইল আনলে নিজে থেকেই আলো নিভিয়ে দেয় যা দীর্ঘ সময় ব্যাটারি চালু রাখতে সাহায্য করে।

দেশের যে কোনও মোবাইল আউটলেটে H৬০ মাত্র ৬৪৯০ টাকায় এবং V১৫০ মাত্র ১০,৫৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

নিউজবাংলাদেশ.কম/এজে

পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে অক্টোবরের শেষে: বাণিজ্যমন্ত্রী অমিতকে স্থায়ী বহিষ্কার করলো ছাত্রলীগ ভারতের সাথে হার বাংলাদেশের মেয়েদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে আবরারের বাবা-মা মঙ্গলবার থেকে ৩ দিনের সিএনজি ধর্মঘট ‘বেসিক ব্যাংকের ঘটনায় দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত’ অর্থনীতিতে নোবেল পেলেন ভারতীয় বংশোদ্ভূত অভিজিত ব্যানার্জি কুমিল্লায় ব্যবসায়ীকে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন আমি কখনোই উল্টো পথে গাড়ি নিয়ে আসি না: প্রধান বিচারপতি ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১০ জন নিহত লক্ষ্মীপূজার আতশবাজির আগুনে মুসলিম যুবকের মৃত্যু কাকরাইলের ‘রাজমনি’ সিনেমা হল বন্ধ হয়ে গেলো পিরোজপুরে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুরু মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষে আহত ৬ শাহজালালে সিঙ্গাপুরগামী বিমানের জরুরি অবতরণ আবরার হত্যা : গণস্বাক্ষর নিচ্ছেন শিক্ষার্থীরা শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা করা হয়: ডিএমপি শিশুটির ওপর এ কেমন বর্বরতা ? পুলিশের ওপর বোমা হামলা: দুই ‘জঙ্গি’ গ্রেপ্তার দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা তৃতীয় ‘আমিও স্কিপিং দড়ি দিয়ে পিটিয়েছি’ জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশের পাওনার পরিমাণ বাড়ছে বেড়েই চলেছে পেঁয়াজের দাম চলছে উবার চালকদের ধর্মঘট ইকুয়েডরের জালে আর্জেন্টিনার ৬ গোল তুর্কি হামলায় সিরিয়া থেকে পালাচ্ছে মার্কিন বাহিনী ২৪ উপজেলা-ইউপি-পৌরসভায় চলছে ভোটগ্রহণ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী! আবরারকে নিয়ে ভারতীয় তরুণীর স্ট্যাটাস ভাইরাল