artk
শনিবার, মে ২৩, ২০১৫ ৬:০৭

এলো শক্তিশালী ব্যাটারির সিম্ফনি স্মার্টফোন

media

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ এখন বেশ গুরুত্বপূর্ণ একটি বিষয়। দামের দিক থেকে স্মার্টফোন হাতের নাগালে এলেও শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন এখনও অপ্রতুল। আর সেজন্যই স্মার্টফোন ক্রেতাদের দীর্ঘদিনের চাহিদা পূরণের লক্ষ্যে সিম্ফনি এবার বাজারে এনেছে এক্সপ্লোরার ও H১৫০ এইচ ওয়ানফিফটি ও V৬০ ভি সিক্সটি নামের দুটি স্মার্টফোন। সম্প্রতি এই স্মার্টফোন দুটি উদ্বোধন করেন কো¤পানীর ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ।

এদের মধ্যে H১৫০ স্মার্টফোনে রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ও V৬০ তে রয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যা স্মার্টফোনকে চালু রাখতে পারবে দীর্ঘক্ষণ ধরে।

প্রতিবারের মত এবারও সিম্ফনি তাদের দেশের মধ্যবিত্ত স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই দুটি হ্যান্ডসেটের প্রত্যেকটি ফিচারের দিকে বিশেষভাবে নজর রেখেছে। বিশেষ করে ৫ ইঞ্চি হাই ডেফিনেশন স্ক্রিনের H১৫০ এবং ৪.৫ ইঞ্চি স্ক্রিনের V৬০ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে আইপিএস প্রযুক্তি, যা সবসময় একটি সাবলীল ও সুন্দর রেজুলিউশনে ছবি দেখতে সাহায্য করবে। আর ক্যামেরা হিসেবে H১৫০ তে দেওয়া হয়েছে অটোফোকাসসহ ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আর V৬০ মডেলে রয়েছে ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত এই দুটি হ্যান্ডসেটে সবরকম গেমস, ভিডিও, ছবি ও অ্যাপস মোবাইলে রাখার জন্য থাকছে ৮ জিবি ইন্টারনাল মেমোরি যা চাইলে পরবর্তিতে ৩২ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে।

H১৫০ একটি আকর্ষনীয় ও বেশ কার্যকরী ফিচার হিসেবে রয়েছে হল সেন্সর প্রযুক্তি সম্পন্ন একটি ফ্রি ফ্লিপ কভার, যা দিয়ে এর কভার না খুলেই পাঁচটি অ্যাপ্লিকেশন ব্যবহার করার সুবিধা পাওয়া যাবে। একইসাথে এই স্মার্টফোনে পেনড্রাইভ ও অন্যান্য ডিভাইস সংযোগ করার জন্য ওটিজি কেবল সাপোর্টেরও ব্যবস্থা রাখা হয়েছে।

স্মার্টফোন দুটির জি এবং এক্সেলেরোমিটার সেন্সর দিয়ে যেমন সবসময় মোবাইলের অবস্থান অনুযায়ী স্ক্রিন রোটেশন বদলে যাবে তেমনি খেলা যাবে টেম্পল রান, হাইওয়ে রাইডার মত বিশ্বখ্যাত ফ্রি গেমসগুলোও। আর এর প্রক্সিমিটি সেন্সর কথা বলার সময় কানের কাছে মোবাইল আনলে নিজে থেকেই আলো নিভিয়ে দেয় যা দীর্ঘ সময় ব্যাটারি চালু রাখতে সাহায্য করে।

দেশের যে কোনও মোবাইল আউটলেটে H৬০ মাত্র ৬৪৯০ টাকায় এবং V১৫০ মাত্র ১০,৫৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

নিউজবাংলাদেশ.কম/এজে

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ