artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১:৩১   |  ২,কার্তিক ১৪২৬
শনিবার, মে ২৩, ২০১৫ ৩:৪৮

এফবিসিসিআই নির্বাচনে ভোটারদের দুর্ভোগ, মেয়র আনিসের ক্ষোভ

media

ঢাকা: এফবিসিসিআই নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে আসা চেম্বার ও অ্যাসোসিয়েশনের ভোটার নানা দুভোর্গে পড়ছেন। একদিকে তাপমাত্রা ভয়াবহ গরম, আরেকদিকে মতিঝিল ফেডারেশন ভবনে লিফটের পর্যাপ্ত সুবিধা না থাকা। আর এনিয়ে সরাসরি ক্ষোভ প্রকাশ করেছেন উত্তরের মেয়র আনিসুল হক ও বিজিএমইএ’র সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন।

সরেজেমিনে দেখা গেছে, গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন ভোটাররা।  লিফট ও সিঁড়ির পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় এ ভবনের আটতলায় উঠতে-নামতে অনেকেই হাঁপিয়ে উঠছেন। কেউ কেউ নির্বাচন পরিচালনা বোর্ডের পর্যাপ্ত সুবিধা না রাখায় ক্ষোভ প্রকাশ করছেন। বেলা সোয়া দুটোয় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকার তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত।

শনিবার সকাল নয়টা থেকে ভোটাররা ফেডারেশন ভবনে আসতে শুরু করেন। ভবনে দুটি লিফট থাকলেও বৈদ্যুতিক গোলযোগের কারণে লিফট দুটি প্রায়ই সময় বন্ধ থাকে। জেনারেটরের মাধ্যমে চালু হলেও চাহিদার তুলনায় তার ধারণ ক্ষমতা কম। এ কারণে অনেক ভোটারকে পায়ে হেঁটে ভবনের আট তলায় উঠতে দেখা গেছে। অনেকে এসময় অসুস্থ হয়ে মতিঝিল ত্যাগ করেন।

এনিয়ে সরাসরি ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক ও বিজিএমইএ সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন।   

আনিসুল হক নিউজবাংলাদেশকে বলেন, “ফেডারেশনের স্থান সঙ্কুলান না হওয়ার কারণে ভোটাদের কিছু সমস্যা হচ্ছে। তবে আগামীতে নতুন ভবন উদ্বোধন করা হলে এ সমস্যা থাকবে না। আশা করছি সেখানে ভোটাররা স্বচ্ছন্দে ভোট দিতে পারবেন।”

সফিউল ইসলাম মহিউদ্দিন নিউজবাংলাদেশকে বলেন, “এটা কোনো ব্যবস্থা হলো! এ অবস্থায় ভোট দেয়া সম্ভব! ৪০ ডিগ্রির ওপরে তাপমাত্রা। ভোটারদের অবস্থা খারাপ হয়ে যাচ্ছে। এতে এফবিসিসিআইয়ের ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন উঠছে। এ ধরনের পরিস্থিতি বিবেচনায় রেখে অন্যত্র ভোটকেন্দ্র করার দরকার ছিল।”

নির্বাচন বোর্ড সূত্রে জানা গেছে, বেলা আড়াইটা পর্যন্ত অ্যাসোসিয়েশনের ৬৫৫ জন এবং চেম্বারের ৩০৬ জন ভোটার ভোট দিয়েছেন। তবে এখনো বিপুল পরিমান ভোটার বাকি থাকায় ভোটগ্রহণের সময় বাড়ানোর পরিকল্পনা নিচ্ছে নির্বাচন পরিচালনা বোর্ড। চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মোট দুই হাজার ২০৬ জন ভোটার রয়েছে। নির্বাচন বোর্ডের সিদ্ধান্তনুযায়ী সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণের কথা রয়েছে।

তবে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ গণমাধ্যমকে বলেছেন, “অতিরিক্ত গরম আবহাওয়া থাকায় অনেক ভোটার এখনো ভোট দিতে আসেনি বলে আমরা খবর পেয়েছি। এছাড়া এখন পর্যন্ত সুষ্ঠু প্রক্রিয়ায় ভোটগ্রহণ চলছে। নির্ধারিত সময়ের মধ্যে ভোটগ্রহণ সম্পূর্ণ না হলে যতক্ষণ ভোটার উপস্থিত থাকবে ততক্ষণ ভোটগ্রহণ চলবে।”

নিউজবাংলাদেশ.কম/জেএস/এটিএস

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের