artk
শনিবার, মে ২৩, ২০১৫ ৩:২২

গরমে অতিষ্ঠ ভোটার ব্যবসায়ীরা ক্ষুব্ধ

media

ঢাকা: এফবিসিসিআই নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে আশা দেশের চেম্বার ও অ্যাসোসিয়েশনের ভোটাররা গরমে অতিষ্ঠ হয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। ফেডারেশন ভবনে লিফট ও সিঁড়ির পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় আটতলায় উঠতে গরমে অতিষ্ঠ তাদের এই ক্ষোভ।

বেলা সোয়া দুইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকার তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

পূর্বনির্ধারিত ২৩ মে ৩২ জন পরিচালক পদের ভোটগ্রহণ শুরু হয় সকাল নয়টায়। নির্ধারিত সময় থেকে ভোটাররা মতিঝিল ফেডারেশন ভবনে আসতে শুরু করেন। ভবনে দুটি লিফট থাকলেও বৈদ্যুতিক গোলযোগের কারণে তা অচল হয়ে পড়ে। জেনারেটরের মাধ্যমে চালু হলেও চাহিদার তুলনায় ধারণ ক্ষমতা কম থাকায় অনেক ভোটারকে পায়ে হেঁটে ভবনের আট তলায় উঠতে দেখা গেছে। এ সময় অনেকে অসুস্থ হয়ে মতিঝিল ত্যাগ করেছেন।

এ নিয়ে সরাসরি ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক ও বিজিএমইএ সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন।

এফবিসিসিআই সাবেক সভাপতি ও ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক বলেন, “ফেডারেশনের স্থান সংকুলান না হওয়ার কারণে ভোটাদের কিছু সমস্যা হচ্ছে। তবে আগামীতে নতুন ভবন উদ্বোধন করা হলে এ সমস্যা থাকবে না। আশা করছি সেখানে ভোটারগণ ভালোভাবে ভোট দিতে পারবেন।”

বিজিএমইএ সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন নিউজবাংলাদেশকে বলেন, “এটা কোনো ব্যবস্থা হলো, এ অবস্থায় ভোট দেওয়া সম্ভব! ৩৭ ডিগ্রির ওপরে তাপমাত্রা। ভোটারদের অবস্থা খারাপ হয়ে যাচ্ছে। এতে এফবিসিসিআইয়ের ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন উঠছে। এ ধরনের পরিস্থিতি বিবেচনায় রেখে অন্যত্র ভোট কেন্দ্র করার দরকার ছিল।”

নিউজবাংলাদেশ.কম/জেএস/এজে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা