artk
শনিবার, মে ২৩, ২০১৫ ২:৫৭

দুর্দিনে নাদালের পাশে শারাপোভা-মারে

media

ঢাকা: ক্লে কোর্টের রাজা ভাবা হয় তাকে। ফরাসি ওপেনের নয় বারের চ্যাম্পিয়ন তিনি। অথচ এবারের ফরাসি ওপেনের ষষ্ঠ বাছাই হিসেবে ধরা হয়েছে রাফায়েল নাদালকে। অনুমান করা যায় বিষয়টা? এই সুযোগে অনেকে ২৮ বছর বয়সী র‌্যাকেটম্যানকে নিয়ে টিপ্পনি কাটতেও ছাড়ছেন না। তবে নাদালকে এমন দুর্দিনের মধ্য দিয়ে যেতে দেখে সহমর্মিতার হাত বাড়াচ্ছেন মারিয়া শারাপোভা ও অ্যান্ডি মারে। ‘স্প্যানিশ ম্যাটাডোর’ এখনো ফুরিয়ে যায়নি বলেই তাদের বিশ্বাস।

শনিবার এক প্রেস কনফারেন্সে মেয়েদের দ্বিতীয় বাছাই শারাপোভা বলেন, “সবাই নাদালকে নিয়ে একটু বেশি টানাহ্যাঁচড়া করছে। একজন ব্যক্তি কয়েকটা ম্যাচ হারতেই পারে। একবার ভাবুন এই লোকটি ফরাসি ওপেনে নয়বার শিরোপা জিতেছে। সব সমালোচনাকে দূরে সরিয়ে রেখে আমি শুধু একটি কথাই বলতে চাই- এটা তার প্রতি অসম্মান। সে একজন চ্যাম্পিয়ন। সে অবশ্যই আবার সেরা ফর্মে ফিরে আসবে।”

এটিপি ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ের শীর্ষ দশে জায়গা করে নেয়ার পর এই প্রথম ইউরোপিয়ান সার্কিটে ক্লে কোর্টে একটি শিরোপাও জিততে পারেননি নাদাল। তার সেরা সাফল্য মাদ্রিদ ওপেনের ফাইনাল খেলা। তাই অনেকে স্প্যানিশ তারকাকে বাতিলের খাতায় ফেলে দিতে চাইছেন। বিষয়টি নিয়ে মারে বলেন, “আমি কখনোই এই ছবি আঁকতে পারছি না যে রাফার জন্য খারাপ একটি টুর্নামেন্ট হতে যাচ্ছে। সে যার বিরুদ্ধেই খেলুক।” প্রসঙ্গত, আসন্ন ফরাসি ওপেনে সবকিছু ঠিকঠাক থাকলে টুর্নামেন্টটির কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি হওয়ার কথা নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদালের।

নিউজবাংলাদেশ.কম/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা