artk
শনিবার, মে ২৩, ২০১৫ ২:৫৭

দুর্দিনে নাদালের পাশে শারাপোভা-মারে

media

ঢাকা: ক্লে কোর্টের রাজা ভাবা হয় তাকে। ফরাসি ওপেনের নয় বারের চ্যাম্পিয়ন তিনি। অথচ এবারের ফরাসি ওপেনের ষষ্ঠ বাছাই হিসেবে ধরা হয়েছে রাফায়েল নাদালকে। অনুমান করা যায় বিষয়টা? এই সুযোগে অনেকে ২৮ বছর বয়সী র‌্যাকেটম্যানকে নিয়ে টিপ্পনি কাটতেও ছাড়ছেন না। তবে নাদালকে এমন দুর্দিনের মধ্য দিয়ে যেতে দেখে সহমর্মিতার হাত বাড়াচ্ছেন মারিয়া শারাপোভা ও অ্যান্ডি মারে। ‘স্প্যানিশ ম্যাটাডোর’ এখনো ফুরিয়ে যায়নি বলেই তাদের বিশ্বাস।

শনিবার এক প্রেস কনফারেন্সে মেয়েদের দ্বিতীয় বাছাই শারাপোভা বলেন, “সবাই নাদালকে নিয়ে একটু বেশি টানাহ্যাঁচড়া করছে। একজন ব্যক্তি কয়েকটা ম্যাচ হারতেই পারে। একবার ভাবুন এই লোকটি ফরাসি ওপেনে নয়বার শিরোপা জিতেছে। সব সমালোচনাকে দূরে সরিয়ে রেখে আমি শুধু একটি কথাই বলতে চাই- এটা তার প্রতি অসম্মান। সে একজন চ্যাম্পিয়ন। সে অবশ্যই আবার সেরা ফর্মে ফিরে আসবে।”

এটিপি ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ের শীর্ষ দশে জায়গা করে নেয়ার পর এই প্রথম ইউরোপিয়ান সার্কিটে ক্লে কোর্টে একটি শিরোপাও জিততে পারেননি নাদাল। তার সেরা সাফল্য মাদ্রিদ ওপেনের ফাইনাল খেলা। তাই অনেকে স্প্যানিশ তারকাকে বাতিলের খাতায় ফেলে দিতে চাইছেন। বিষয়টি নিয়ে মারে বলেন, “আমি কখনোই এই ছবি আঁকতে পারছি না যে রাফার জন্য খারাপ একটি টুর্নামেন্ট হতে যাচ্ছে। সে যার বিরুদ্ধেই খেলুক।” প্রসঙ্গত, আসন্ন ফরাসি ওপেনে সবকিছু ঠিকঠাক থাকলে টুর্নামেন্টটির কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি হওয়ার কথা নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদালের।

নিউজবাংলাদেশ.কম/এফকে

রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কারখানার মালিকের মৃত্যু মানুষের মাধ্যমেই ছড়াচ্ছে চীনের রহস্যজনক ভাইরাস মৌলভীবাজারে যুবককে কুপিয়ে হত্যা সাবেক প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক আর নেই আবরার হত্যার চার্জ গঠন শুনানি ৩০ জানুয়ারি তাবিথের প্রচারণায় হামলা চীনের ভাইরাস ঠেকাতে শাহজালালে সর্বোচ্চ সতর্কতা শ্রীলংকায় গৃহযুদ্ধে নিখোঁজ সবাই নিহত: প্রেসিডেন্ট অভিশংসনের মামলায় ট্রাম্পের খালাস দাবি রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত সমুদ্র পথে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা উদ্ধার বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৩ দফা রকেট হামলা রাজধানীতে পুলিশের মারধরের শিকার দুই সাংবাদিক মেয়েকে হত্যার দায়ে বাবা গ্রেপ্তার রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা সহায়তা দিতে প্রস্তুত: জাপানের রাষ্ট্রদূত চাঁদপুরে ৪ টি ইটভাটা গুড়িয়ে ৪৪ লাখ টাকা জরিমানা আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রাজা মুরাদের স্কাউটরাই জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে: রাষ্ট্রপতি চীনে ভাইরাস: শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা বিশ্বের প্রথম কৃত্রিম মানব ‘নিওন’ খান টোবকোর সত্বাধিকারী সহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট বাবার সাথে অভিমান কিশোরীর আত্মহত্যা ওয়েট অ্যান্ড সি: সাঈদ খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস ইনিংস ব্যবধানে হারের আগে মহারাজের লড়াই