artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ১১:২৭   |  ২,কার্তিক ১৪২৬
শনিবার, মে ২৩, ২০১৫ ২:৫৬

সালাহউদ্দিনের জামিন ‘অসম্ভব’

media

ঢাকা: মেঘালয় ‍পুলিশের হাতে আটক বিএনপির যুগ্ম মহাসচিক সালাহউদ্দিন আহমেদের জামিনের জন্য আবেদন করা হয়েছে। তবে তার জামিন পাওয়া অসম্ভব বলে মত দিয়েছেন একজন সরকারি আইনজীবী।

শুক্রবার মেঘালয়য়ের নিম্ন আদালতে আবেদনটি করা হয়।

শনিবার শিলং টাইমস এক প্রতিবেদনে এ খবর দিয়েছে।

বিচারক তদন্ত কর্মকর্তার কাছে ২৯ মে আবেদনের পরবর্তী শুনানির জন্য দিন ধার্য্য করেন। ওইদিন তদন্ত কর্মকর্তাকে প্রয়োজনীয় নথিপত্র উপস্থাপন করতেক বলা হয়।

একজন সরকারি আইনজীবী শিলং টাইমসকে বলেন, “যদিও আবেদনকারী (হাসিনা আহমেদ) সালাহউদ্দিনের জামিন চেয়েছেন, বাস্তবতা হলে- তিনি চিকিৎসাধীন থাকায় পুলিশ তাকে এখনও জিজ্ঞাসাবাদ করতে পারেনি। এ কারণে জামিন পাওয়া অসম্ভব।”

সরকারি ওই আইনজীবী জানান, জামিন আবেদনে সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ উল্লেখ করেছেন, ১০ মার্চ সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সালাহউদ্দিনতে তুলে নিয়ে যাওয়ার পর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

আবেদনে আরও উল্লেখ করা হয়, সালাহউদ্দিনকে তুলে নিয়ে যাওয়া হয় জানিয়ে থানায় এফআইআর করতে গেলে পুলিশ তা গ্রহণ করেনি। এ কারণে তিনি বিষয়টি নিয়ে হাইকোর্টে যেতে বাধ্য হন। আদালত পুলিশকে এ বিষয়ে প্রতি মাসে অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

আবেদন দাখিলের পর শুনানিতে আবেদনকারী আদালতকে বলেন, “সালাহউদ্দিন আহমেদ অসুস্থ এবং তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া প্রয়োজন।”

এসময় চিকিৎসার জন্য বিভিন্ন দেশের যাওয়ার ভিসা, পাসপোর্ট ও অন্যান্য নথিপত্র আদালতে উপস্থাপন করা হয়।

শিলং টাইমসের ওই প্রতিবেদনে বলা হয়, নেগ্রিমস হাসপাতালে চিকিৎসাধীন সালাহউদ্দিন আহমেদের শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’।

গত ১১ মে ভারতে অনুপ্রবেশের অভিযোগে সালাহউদ্দিনকে আটক করে মেঘালয় পুলিশ। 

নিউজবাংলাদেশ.কম/এফএ

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের