artk
শনিবার, মে ২৩, ২০১৫ ২:৫৬

সালাহউদ্দিনের জামিন ‘অসম্ভব’

media

ঢাকা: মেঘালয় ‍পুলিশের হাতে আটক বিএনপির যুগ্ম মহাসচিক সালাহউদ্দিন আহমেদের জামিনের জন্য আবেদন করা হয়েছে। তবে তার জামিন পাওয়া অসম্ভব বলে মত দিয়েছেন একজন সরকারি আইনজীবী।

শুক্রবার মেঘালয়য়ের নিম্ন আদালতে আবেদনটি করা হয়।

শনিবার শিলং টাইমস এক প্রতিবেদনে এ খবর দিয়েছে।

বিচারক তদন্ত কর্মকর্তার কাছে ২৯ মে আবেদনের পরবর্তী শুনানির জন্য দিন ধার্য্য করেন। ওইদিন তদন্ত কর্মকর্তাকে প্রয়োজনীয় নথিপত্র উপস্থাপন করতেক বলা হয়।

একজন সরকারি আইনজীবী শিলং টাইমসকে বলেন, “যদিও আবেদনকারী (হাসিনা আহমেদ) সালাহউদ্দিনের জামিন চেয়েছেন, বাস্তবতা হলে- তিনি চিকিৎসাধীন থাকায় পুলিশ তাকে এখনও জিজ্ঞাসাবাদ করতে পারেনি। এ কারণে জামিন পাওয়া অসম্ভব।”

সরকারি ওই আইনজীবী জানান, জামিন আবেদনে সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ উল্লেখ করেছেন, ১০ মার্চ সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সালাহউদ্দিনতে তুলে নিয়ে যাওয়ার পর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

আবেদনে আরও উল্লেখ করা হয়, সালাহউদ্দিনকে তুলে নিয়ে যাওয়া হয় জানিয়ে থানায় এফআইআর করতে গেলে পুলিশ তা গ্রহণ করেনি। এ কারণে তিনি বিষয়টি নিয়ে হাইকোর্টে যেতে বাধ্য হন। আদালত পুলিশকে এ বিষয়ে প্রতি মাসে অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

আবেদন দাখিলের পর শুনানিতে আবেদনকারী আদালতকে বলেন, “সালাহউদ্দিন আহমেদ অসুস্থ এবং তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া প্রয়োজন।”

এসময় চিকিৎসার জন্য বিভিন্ন দেশের যাওয়ার ভিসা, পাসপোর্ট ও অন্যান্য নথিপত্র আদালতে উপস্থাপন করা হয়।

শিলং টাইমসের ওই প্রতিবেদনে বলা হয়, নেগ্রিমস হাসপাতালে চিকিৎসাধীন সালাহউদ্দিন আহমেদের শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’।

গত ১১ মে ভারতে অনুপ্রবেশের অভিযোগে সালাহউদ্দিনকে আটক করে মেঘালয় পুলিশ। 

নিউজবাংলাদেশ.কম/এফএ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা