artk
শনিবার, মে ২৩, ২০১৫ ১২:৫৪

আবেগের প্রত্যাবর্তন ম্যাচে পাকিস্তানের জয়

media

ঢাকা: চোখ রাঙানি ছিল, স্নায়ুচাপ ছিল। কিন্তু শেষ পর্যন্ত পাকিস্তানের উৎসব মাটি করতে পারেনি সফরকারী জিম্বাবুয়ে। ছয় বছর বাদে ঘরের মাঠে ক্রিকেটে ফিরেই ৫ উইকেটের জয় তুলে নিয়েছে শহীদ আফ্রিদির পাকিস্তান। ২০০৯ সালের পর এই প্রথম ঘরের মাঠে খেলল ‘দ্য আনপ্রেডিক্টেবল’রা।

শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাট করা জিম্বাবুয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করেছিল। এলটন চিগম্বুরা ৩৫ বলে ১ ছক্কা ও ৮ চারে সর্বোচ্চ ৫৪ রান করেন।২৭ বলে ৪৩ রান আসে ওপেনার হ্যামিল্টন মাসাকাদজার ব্যাট থেকে। মোহাম্মদ সামি ৪ ওভারে ৩৬ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন।  ৩৮ রানে দুই উইকেট পান ওয়াহাব রিয়াজ।

এরপর ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের দুই ওপেনার মুক্তার আহমেদ ও আহমেদ শেহজাদ স্বচ্ছন্দে ব্যাটিং করে আয়েশি জয়ের পথে হাঁটছিলেন। ১৩.৩ ওভারে ১৪২ রান করে বিচ্ছিন্ন হন তারা। কিন্তু এরপর দ্রুত আরো চারটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্বাগতিকরা। আহমেদ শেহজাদ ৫৫ রান করে আউট হওয়ার পর দুই রান বাদে ফেরেন আরেক ওপেনার মুক্তার আহমেদও। ৪৫ বলে ৮৩ রান করে আউট হন তিনি। মোহাম্মদ হাফিজ ১২, শোয়েব মালিক ৭ ও উমর আকমল ৪ রান করে অপরাজিত থাকেন। সরফরাজ আহমেদ ৩ আর শহীদ আফ্রিদি ৪ রান করে অপরাজিত থাকেন। তাতে ১৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

জিম্বাবুয়ের গ্রায়েম ক্রেমার দুটি উইকেট পান। একটি করে উইকেট গেছে তিনাশে পানিয়াঙ্গারা, ব্রায়ান ভেট্টরি ও শেন উইলিয়ামস। ঝড়ো ৮৩ রান করে ম্যান অব দ্য ম্যাচ হন পাক ওপেনার মুক্তার আহমেদ। ৩ ছক্কা ও ১২ চারে ১৮৪ স্ট্রাইকরেটে রান তোলেন শিয়ালকোটের ২২ বছর বয়সী ব্যাটসম্যান।

নিউজবাংলাদেশ.কম/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা