artk
শনিবার, মে ২৩, ২০১৫ ১২:৫৪

আবেগের প্রত্যাবর্তন ম্যাচে পাকিস্তানের জয়

media

ঢাকা: চোখ রাঙানি ছিল, স্নায়ুচাপ ছিল। কিন্তু শেষ পর্যন্ত পাকিস্তানের উৎসব মাটি করতে পারেনি সফরকারী জিম্বাবুয়ে। ছয় বছর বাদে ঘরের মাঠে ক্রিকেটে ফিরেই ৫ উইকেটের জয় তুলে নিয়েছে শহীদ আফ্রিদির পাকিস্তান। ২০০৯ সালের পর এই প্রথম ঘরের মাঠে খেলল ‘দ্য আনপ্রেডিক্টেবল’রা।

শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাট করা জিম্বাবুয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করেছিল। এলটন চিগম্বুরা ৩৫ বলে ১ ছক্কা ও ৮ চারে সর্বোচ্চ ৫৪ রান করেন।২৭ বলে ৪৩ রান আসে ওপেনার হ্যামিল্টন মাসাকাদজার ব্যাট থেকে। মোহাম্মদ সামি ৪ ওভারে ৩৬ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন।  ৩৮ রানে দুই উইকেট পান ওয়াহাব রিয়াজ।

এরপর ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের দুই ওপেনার মুক্তার আহমেদ ও আহমেদ শেহজাদ স্বচ্ছন্দে ব্যাটিং করে আয়েশি জয়ের পথে হাঁটছিলেন। ১৩.৩ ওভারে ১৪২ রান করে বিচ্ছিন্ন হন তারা। কিন্তু এরপর দ্রুত আরো চারটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্বাগতিকরা। আহমেদ শেহজাদ ৫৫ রান করে আউট হওয়ার পর দুই রান বাদে ফেরেন আরেক ওপেনার মুক্তার আহমেদও। ৪৫ বলে ৮৩ রান করে আউট হন তিনি। মোহাম্মদ হাফিজ ১২, শোয়েব মালিক ৭ ও উমর আকমল ৪ রান করে অপরাজিত থাকেন। সরফরাজ আহমেদ ৩ আর শহীদ আফ্রিদি ৪ রান করে অপরাজিত থাকেন। তাতে ১৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

জিম্বাবুয়ের গ্রায়েম ক্রেমার দুটি উইকেট পান। একটি করে উইকেট গেছে তিনাশে পানিয়াঙ্গারা, ব্রায়ান ভেট্টরি ও শেন উইলিয়ামস। ঝড়ো ৮৩ রান করে ম্যান অব দ্য ম্যাচ হন পাক ওপেনার মুক্তার আহমেদ। ৩ ছক্কা ও ১২ চারে ১৮৪ স্ট্রাইকরেটে রান তোলেন শিয়ালকোটের ২২ বছর বয়সী ব্যাটসম্যান।

নিউজবাংলাদেশ.কম/এফকে

ব্যালটে ভোট চায় বিএনপি রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কারখানার মালিকের মৃত্যু মানুষের মাধ্যমেই ছড়াচ্ছে চীনের রহস্যজনক ভাইরাস মৌলভীবাজারে যুবককে কুপিয়ে হত্যা সাবেক প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক আর নেই আবরার হত্যার চার্জ গঠন শুনানি ৩০ জানুয়ারি তাবিথের প্রচারণায় হামলা চীনের ভাইরাস ঠেকাতে শাহজালালে সর্বোচ্চ সতর্কতা শ্রীলংকায় গৃহযুদ্ধে নিখোঁজ সবাই নিহত: প্রেসিডেন্ট অভিশংসনের মামলায় ট্রাম্পের খালাস দাবি রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত সমুদ্র পথে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা উদ্ধার বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৩ দফা রকেট হামলা রাজধানীতে পুলিশের মারধরের শিকার দুই সাংবাদিক মেয়েকে হত্যার দায়ে বাবা গ্রেপ্তার রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা সহায়তা দিতে প্রস্তুত: জাপানের রাষ্ট্রদূত চাঁদপুরে ৪ টি ইটভাটা গুড়িয়ে ৪৪ লাখ টাকা জরিমানা আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রাজা মুরাদের স্কাউটরাই জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে: রাষ্ট্রপতি চীনে ভাইরাস: শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা বিশ্বের প্রথম কৃত্রিম মানব ‘নিওন’ খান টোবকোর সত্বাধিকারী সহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট বাবার সাথে অভিমান কিশোরীর আত্মহত্যা ওয়েট অ্যান্ড সি: সাঈদ খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস