artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৬:৩০   |  ৩০,আশ্বিন ১৪২৬
শনিবার, মে ২৩, ২০১৫ ১২:৫৪

আবেগের প্রত্যাবর্তন ম্যাচে পাকিস্তানের জয়

media

ঢাকা: চোখ রাঙানি ছিল, স্নায়ুচাপ ছিল। কিন্তু শেষ পর্যন্ত পাকিস্তানের উৎসব মাটি করতে পারেনি সফরকারী জিম্বাবুয়ে। ছয় বছর বাদে ঘরের মাঠে ক্রিকেটে ফিরেই ৫ উইকেটের জয় তুলে নিয়েছে শহীদ আফ্রিদির পাকিস্তান। ২০০৯ সালের পর এই প্রথম ঘরের মাঠে খেলল ‘দ্য আনপ্রেডিক্টেবল’রা।

শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাট করা জিম্বাবুয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করেছিল। এলটন চিগম্বুরা ৩৫ বলে ১ ছক্কা ও ৮ চারে সর্বোচ্চ ৫৪ রান করেন।২৭ বলে ৪৩ রান আসে ওপেনার হ্যামিল্টন মাসাকাদজার ব্যাট থেকে। মোহাম্মদ সামি ৪ ওভারে ৩৬ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন।  ৩৮ রানে দুই উইকেট পান ওয়াহাব রিয়াজ।

এরপর ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের দুই ওপেনার মুক্তার আহমেদ ও আহমেদ শেহজাদ স্বচ্ছন্দে ব্যাটিং করে আয়েশি জয়ের পথে হাঁটছিলেন। ১৩.৩ ওভারে ১৪২ রান করে বিচ্ছিন্ন হন তারা। কিন্তু এরপর দ্রুত আরো চারটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্বাগতিকরা। আহমেদ শেহজাদ ৫৫ রান করে আউট হওয়ার পর দুই রান বাদে ফেরেন আরেক ওপেনার মুক্তার আহমেদও। ৪৫ বলে ৮৩ রান করে আউট হন তিনি। মোহাম্মদ হাফিজ ১২, শোয়েব মালিক ৭ ও উমর আকমল ৪ রান করে অপরাজিত থাকেন। সরফরাজ আহমেদ ৩ আর শহীদ আফ্রিদি ৪ রান করে অপরাজিত থাকেন। তাতে ১৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

জিম্বাবুয়ের গ্রায়েম ক্রেমার দুটি উইকেট পান। একটি করে উইকেট গেছে তিনাশে পানিয়াঙ্গারা, ব্রায়ান ভেট্টরি ও শেন উইলিয়ামস। ঝড়ো ৮৩ রান করে ম্যান অব দ্য ম্যাচ হন পাক ওপেনার মুক্তার আহমেদ। ৩ ছক্কা ও ১২ চারে ১৮৪ স্ট্রাইকরেটে রান তোলেন শিয়ালকোটের ২২ বছর বয়সী ব্যাটসম্যান।

নিউজবাংলাদেশ.কম/এফকে

২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায়