artk
সোমবার, অক্টোবার ১৪, ২০১৯ ৬:০১   |  ২৯,আশ্বিন ১৪২৬
শনিবার, মে ২৩, ২০১৫ ১১:২৭

প্রার্থীদের সহযোগিতা চাইলেন নির্বাচন বোর্ড চেয়ারম্যান

media

ঢাকা: দ্য ফেডারেশন অব চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) নির্বাচন ২০১৫-১৭ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রার্থীদের সহযোগিতা চাইলেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ। শনিবার ভোটগ্রহণ শুরুর পর নির্বাচনী কার্যক্রম পর্যবেক্ষণে উপস্থিত থাকা সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শরিনবার সকাল নয়টায় শুরু হওয়া এ নির্বাচনে দেশের ৭৮টি চেম্বারের ৪৩২ জন এবং ৩৫৭টি অ্যাসোসিয়েশনের একহাজার ৭৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। বিকেল পাঁচটা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

ভোটগ্রহণ উপলক্ষে মতিঝিল এলকায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। আর অপ্রীতিকর পরিস্থিতি সামাল দিতে মোতায়েন করা হয়েছে পুলিশ।

আলী আশরাফ বলেন, “নির্বাচনকে কেন্দ্র করে বোর্ডের সবধরনের প্রস্তুতি রয়েছে। তবে এ কাজ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে প্রার্থীদের এবং ভোটারদের সহযোগিতা কামনা করছি। আশা করছি কেউ নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করবে না।”

কোনও কোনও প্রার্থী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করছেন। বিষয়টি সত্য কিনা- এ প্রশ্ন করা হলে আলী আশরাফ নিউজবাংলাদেশকে বলেন, “আচরণবিধি ভঙ্গের লিখিত অভিযোগ আসলে তা আমরা গুরুত্বসহকারে আমলে নিচ্ছি এবং তা পর্যবেক্ষণ ও ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিচ্ছি। এ বিষয়ে নির্বাচন বোর্ডের মনোভাব জিরো টলারেন্স থাকবে। আশা করছি একজন প্রার্থী অন্য প্রার্থীকে ঘায়েল করে কোনও ধরনের কথা বা বক্তব্য দেবেন না। নির্বাচনকে সুষ্ঠু করতে আমাদের সহযোগিতা করবেন।”

নির্বাচনী বোর্ডের ওপর আস্থা রাখতে প্রার্থীদের আহ্বান জানিয়ে ফেডারেশনের বর্তমান সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, “এই বোর্ডের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে। নির্বাচন সংশ্লিষ্ট নিরাপত্তা বিষয়সহ সব প্রস্তুতি শেষ হয়েছে। আশা করছি নির্বাচন সর্বজন গ্রহষযোগ্য হবে। ভোটাররা তাদের পছন্দের পরিচালকদের ভোট দিয়ে এফবিসিসিআই পরিচালনার দায়িত্ব দেবেন।”

নিউজবাংলাদেশ.কম/জেএস/এফএ

পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে অক্টোবরের শেষে: বাণিজ্যমন্ত্রী অমিতকে স্থায়ী বহিষ্কার করলো ছাত্রলীগ ভারতের সাথে হার বাংলাদেশের মেয়েদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে আবরারের বাবা-মা মঙ্গলবার থেকে ৩ দিনের সিএনজি ধর্মঘট ‘বেসিক ব্যাংকের ঘটনায় দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত’ অর্থনীতিতে নোবেল পেলেন ভারতীয় বংশোদ্ভূত অভিজিত ব্যানার্জি কুমিল্লায় ব্যবসায়ীকে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন আমি কখনোই উল্টো পথে গাড়ি নিয়ে আসি না: প্রধান বিচারপতি ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১০ জন নিহত লক্ষ্মীপূজার আতশবাজির আগুনে মুসলিম যুবকের মৃত্যু কাকরাইলের ‘রাজমনি’ সিনেমা হল বন্ধ হয়ে গেলো পিরোজপুরে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুরু মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষে আহত ৬ শাহজালালে সিঙ্গাপুরগামী বিমানের জরুরি অবতরণ আবরার হত্যা : গণস্বাক্ষর নিচ্ছেন শিক্ষার্থীরা শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা করা হয়: ডিএমপি শিশুটির ওপর এ কেমন বর্বরতা ? পুলিশের ওপর বোমা হামলা: দুই ‘জঙ্গি’ গ্রেপ্তার দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা তৃতীয় ‘আমিও স্কিপিং দড়ি দিয়ে পিটিয়েছি’ জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশের পাওনার পরিমাণ বাড়ছে বেড়েই চলেছে পেঁয়াজের দাম চলছে উবার চালকদের ধর্মঘট ইকুয়েডরের জালে আর্জেন্টিনার ৬ গোল তুর্কি হামলায় সিরিয়া থেকে পালাচ্ছে মার্কিন বাহিনী ২৪ উপজেলা-ইউপি-পৌরসভায় চলছে ভোটগ্রহণ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী! আবরারকে নিয়ে ভারতীয় তরুণীর স্ট্যাটাস ভাইরাল