artk
শনিবার, মে ২৩, ২০১৫ ১১:২৭

প্রার্থীদের সহযোগিতা চাইলেন নির্বাচন বোর্ড চেয়ারম্যান

media

ঢাকা: দ্য ফেডারেশন অব চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) নির্বাচন ২০১৫-১৭ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রার্থীদের সহযোগিতা চাইলেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ। শনিবার ভোটগ্রহণ শুরুর পর নির্বাচনী কার্যক্রম পর্যবেক্ষণে উপস্থিত থাকা সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শরিনবার সকাল নয়টায় শুরু হওয়া এ নির্বাচনে দেশের ৭৮টি চেম্বারের ৪৩২ জন এবং ৩৫৭টি অ্যাসোসিয়েশনের একহাজার ৭৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। বিকেল পাঁচটা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

ভোটগ্রহণ উপলক্ষে মতিঝিল এলকায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। আর অপ্রীতিকর পরিস্থিতি সামাল দিতে মোতায়েন করা হয়েছে পুলিশ।

আলী আশরাফ বলেন, “নির্বাচনকে কেন্দ্র করে বোর্ডের সবধরনের প্রস্তুতি রয়েছে। তবে এ কাজ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে প্রার্থীদের এবং ভোটারদের সহযোগিতা কামনা করছি। আশা করছি কেউ নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করবে না।”

কোনও কোনও প্রার্থী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করছেন। বিষয়টি সত্য কিনা- এ প্রশ্ন করা হলে আলী আশরাফ নিউজবাংলাদেশকে বলেন, “আচরণবিধি ভঙ্গের লিখিত অভিযোগ আসলে তা আমরা গুরুত্বসহকারে আমলে নিচ্ছি এবং তা পর্যবেক্ষণ ও ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিচ্ছি। এ বিষয়ে নির্বাচন বোর্ডের মনোভাব জিরো টলারেন্স থাকবে। আশা করছি একজন প্রার্থী অন্য প্রার্থীকে ঘায়েল করে কোনও ধরনের কথা বা বক্তব্য দেবেন না। নির্বাচনকে সুষ্ঠু করতে আমাদের সহযোগিতা করবেন।”

নির্বাচনী বোর্ডের ওপর আস্থা রাখতে প্রার্থীদের আহ্বান জানিয়ে ফেডারেশনের বর্তমান সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, “এই বোর্ডের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে। নির্বাচন সংশ্লিষ্ট নিরাপত্তা বিষয়সহ সব প্রস্তুতি শেষ হয়েছে। আশা করছি নির্বাচন সর্বজন গ্রহষযোগ্য হবে। ভোটাররা তাদের পছন্দের পরিচালকদের ভোট দিয়ে এফবিসিসিআই পরিচালনার দায়িত্ব দেবেন।”

নিউজবাংলাদেশ.কম/জেএস/এফএ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা