artk
শুক্রবার, মে ২২, ২০১৫ ১১:০৩

চলন্ত বাসে তরুণী ধর্ষণ, মামলা ১ দিন পর

media

ঢাকা: রাজধানীর কুড়িল বাসস্ট্যান্ড থেকে ক্ষুদ্র জাতিসত্তার এক তরুণীকে মাইক্রোবাসে তুলে চলন্ত অবস্থায় গণধর্ষণ করেছে দুর্বৃত্তরা। ঘটনার একদিন পর ওই তরুণীর বোনের অভিযোগের ভিত্তিতে একটি ধর্ষণ মামলাও রেকর্ড করেছে পুলিশ। তবে আসামিরা অজ্ঞাত হলেও নির্যাতিত তরুণীর কাছ থেকে তাদের শারীরিক বর্ণনা নেওয়া হয়েছে।

শুক্রবার বিকেলে ভাটারা থানার পরিদর্শক (তদন্ত) সাজ্জাদ হোসেন মামলার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘‘ঘটনার শিকার তরুণীর কাছ থেকে দুর্বৃত্তদের শারীরিক গঠনের বিবরণ নেওয়া হয়েছে। তাছাড়া তরুণী ঘটনার বিস্তারিত বর্ণনা পুলিশকে দিয়েছে। তার দেওয়া তথ্যানুযায়ী দুবৃর্ত্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে।”

মামলার পর ওই তরুণীকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হবার কথা রয়েছে বলেও জানান তিনি।

ঘটনার বিবরণ দিয়ে তরুণী পুলিশকে বলেছে, কাজ শেষ করে বৃহস্পতিবার রাতে কর্মস্থল যমুনা ফিউচার পার্ক থেকে বাড়ি ফেরার পথে কুড়িল বাসস্ট্যান্ডের পাশের সীনা সিএনজি স্টেশনে বাসের অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন ২২ বছর বয়সী ওই তরুণী। এসময় একটি মাইক্রোবাস থেকে দুই যুবক বের হয়ে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে গাড়িতে তোলে। সেখানে আগে থেকেই আরও ৪-৫ যুবক অবস্থান করছিল। তারা দ্রুত ওই তরুণীর হাত ও পা বেঁধে ফেলে। তারপর রাজধানীর বিভিন্ন সড়কে মাইক্রো বাসটি ঘুরতে থাকে। এরই ফাঁকে গাড়ির মধ্যে চলতে থাকে ধর্ষণ।

ঘটনার এক পর্যায়ে রাত আনুমানিক পৌনে ১১টার দিকে উত্তরার জসীম উদ্দীন রোডে তাকে নামিয়ে দ্রুত ওই মাইক্রোবাসটি চলে যায়।

পাশবিক নির্যাতনের শিকার ওই তরুণীর বড় বোনের সঙ্গে কথা বলে জানা যায়, সে যমুনা ফিউচার পার্কে ফ্যাশন হাউজের শো-রুমের বিক্রয়কর্মী। তারা দুই বোন উত্তরার ডলিপাড়ায় খালার বাসায় থাকেন। সেখান থেকেই প্রতিদিন ছোট বোন যমুনা ফিউচার পার্কে কর্মস্থলে যায়।

নিউজবাংলাদেশ.কম/এনএইচ/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা