artk
শুক্রবার, মে ২২, ২০১৫ ৮:৫০

পাচারের শিকার মাদারীপুরের ৭ যুবক

media

মাদারীপুর: দালালদের খপ্পরে পড়ে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে নিখোঁজ হয়েছেন মাদারীপুরের রাজৈর উপজেলার একই গ্রামের সাত যুবক। তাদের পরিবারে চলছে কান্নার রোল।

এলাকা ঘুরে জানা যায়, মালয়েশিয়া যাওয়ার কথা বলে রাজৈরের আমগ্রাম ইউনিয়নের চেলিকান্দি গ্রামের সাতজন যুবককে ১৫ মার্চ ঢাকা নিয়ে যায় বাজিতপুর ইউনিয়নের পাখুল্যা গ্রামের মানব পাচারকারী চক্রের সদস্য সাদেক বয়াতী ও এহছাক মল্লিক। এরপর থেকেই নিখোঁজ রয়েছেন সাত যুবক। নিখোঁজ ব্যক্তিরা হলেন-চেলিগ্রামের বান্দু মাতুব্বরের ছেলে হান্নান মাতুব্বর (২৮), সোহরাব মাতুব্বরের ছেলে জহিরুল মাতুব্বর (২০), আবেদ আলীর ছেলে রাসেল মোল্লা (২১), মতি শেখের ছেলে হানিফ শেখ (১৮), জাহাঙ্গীর খাঁর ছেলে ওবায়দুর খাঁ (১৬), তৈয়ব আলী খাঁয়ের ছেলে অহিদুল খাঁ (১৮) এবং কাজল খাঁর ছেলে বিনাদ খাঁ (২৪)।

চেলিগ্রামের বাসিন্দা ইউনুস মিয়া নিউজবাংলাদেশ.কমকে জানান, মালয়েশিয়া যাওয়ার প্রলোভন দেখিয়ে বাজিতপুর ইউনিয়নের পাখুল্যা গ্রামের মানব পাচারকারী দালালচক্রের সদস্য সাদেক বয়াতী এছাহাক মল্লিক ওই সাত যুবকের প্রত্যেকের কাছ থেকে ২০ হাজার টাকা নেয়।

নিখোঁজ বিনাদের মা ফরিদা বেগম নিউজবাংলাদেশ.কমকে জানান, দালালরা তার ছেলে বিনাদকে মালয়েশিয়া যাওয়ার কথা বলে ২০ হাজার টাকা নেয়। টাকা দিলে ১৫ মার্চ তার ছেলেকে নিয়ে যায় দালালরা। এরপর কোনো খোঁজ মেলেনি তার। ছেলেকে ফিরে পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

নিখোঁজ রাসেলের বাবা আদিলউদ্দিন মোল্লা জানান, তার ছেলেকে জিম্মি করে বিভিন্ন কায়দায় টাকা চাচ্ছে দালালরা। কখনো বলছে থাইল্যান্ডে আছে, কখনোবা বলছে মালয়েশিয়ায়। কিন্তু ছেলে কোথায় আছে কেউ জানে না।

মাদারীপুরের পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম জানান, এ ধরনের মানব পাচারকারী ও দালালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ভবিষ্যতে কেউ যাতে এই ধরনের কার্যকলাপ করতে সাহস না পায় সেই পদক্ষেপ গ্রহণ করবে পুলিশ।

মাদারীপুরের জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ জানান, নিখোঁজদের পরিবারের অভিযোগ পেলে তাদের ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট দফতরের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা