artk
সোমবার, অক্টোবার ১৪, ২০১৯ ৬:১০   |  ২৯,আশ্বিন ১৪২৬
শুক্রবার, মে ২২, ২০১৫ ৭:৫০

যৌন সম্পর্ক গড়ে জাতীয় দলে খেলার সুযোগ!

media

ঢাকা: জাতীয় দলে খেলা মানেই শুধু গৌরব বা তারকাখ্যাতি নয়, বেঁচে থেকে ভালো জীবন যাপনের নিশ্চয়তা। তাই বলে জাতীয় দলে খেলার জন্য যৌন সম্পর্ক! হ্যাঁ, সত্যি, এমনই ঘটেছে শ্রীলঙ্কার ক্রিকেটে।

শ্রীলঙ্কার কজন নারী ক্রিকেটার কর্মকর্তাদের সঙ্গে যৌন সম্পর্ক গড়েই জাতীয় দলে খেলছে বলে এমন অভিযোগ উঠেছে। জাতীয় দলে সুযোগ পাওয়া ও জায়গা ধরে রাখার বিনিময়ে শ্রীলঙ্কার নারী ক্রিকেটারদের বাধ্য করা হতো যৌন সম্পর্কে। শ্রীলঙ্কার নারী দলটির দায়িত্বে থাকা কজন কর্মকর্তার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

বিষয়টি প্রথমে ধামাচাপা দেওয়ার চেষ্টা হয়েছে। কিন্তু খবরটি ছড়িয়ে পড়ার পর বেশ হইচই পড়ে গেছে দেশটিতে। ইতোমধ্যে তদন্তশেষে অভিযোগের প্রমাণও ​মিলেছে। শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী নবীন দিশানায়েকে সেই সব কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণাও দিয়েছেন।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, “তদন্ত কমিটি শ্রীলঙ্কা মহিলা ক্রিকেট দলের টিম ম্যানেজমেন্টের বেশ কজন কর্মকর্তার বিরুদ্ধে যৌন নির্যাতনের প্রমাণ পেয়েছে। শ্রীলঙ্কা মহিলা ক্রিকেট দলের বেশ কজন নারী এই নির্যাতনের শিকার। যাদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেছে তাদের ব্যাপারে শিগগিরই মন্ত্রী ব্যবস্থা নেবেন।”

ভবিষ্যতে এ ধরনের ঘটনা এড়ানোর জন্য বেশ কিছু পদক্ষেপ নেওয়া হচ্ছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছে সেই সুপারিশগুলো বাস্তবায়নের নির্দেশও দেওয়া হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এসএস/কেজেএইচ

পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে অক্টোবরের শেষে: বাণিজ্যমন্ত্রী অমিতকে স্থায়ী বহিষ্কার করলো ছাত্রলীগ ভারতের সাথে হার বাংলাদেশের মেয়েদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে আবরারের বাবা-মা মঙ্গলবার থেকে ৩ দিনের সিএনজি ধর্মঘট ‘বেসিক ব্যাংকের ঘটনায় দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত’ অর্থনীতিতে নোবেল পেলেন ভারতীয় বংশোদ্ভূত অভিজিত ব্যানার্জি কুমিল্লায় ব্যবসায়ীকে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন আমি কখনোই উল্টো পথে গাড়ি নিয়ে আসি না: প্রধান বিচারপতি ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১০ জন নিহত লক্ষ্মীপূজার আতশবাজির আগুনে মুসলিম যুবকের মৃত্যু কাকরাইলের ‘রাজমনি’ সিনেমা হল বন্ধ হয়ে গেলো পিরোজপুরে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুরু মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষে আহত ৬ শাহজালালে সিঙ্গাপুরগামী বিমানের জরুরি অবতরণ আবরার হত্যা : গণস্বাক্ষর নিচ্ছেন শিক্ষার্থীরা শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা করা হয়: ডিএমপি শিশুটির ওপর এ কেমন বর্বরতা ? পুলিশের ওপর বোমা হামলা: দুই ‘জঙ্গি’ গ্রেপ্তার দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা তৃতীয় ‘আমিও স্কিপিং দড়ি দিয়ে পিটিয়েছি’ জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশের পাওনার পরিমাণ বাড়ছে বেড়েই চলেছে পেঁয়াজের দাম চলছে উবার চালকদের ধর্মঘট ইকুয়েডরের জালে আর্জেন্টিনার ৬ গোল তুর্কি হামলায় সিরিয়া থেকে পালাচ্ছে মার্কিন বাহিনী ২৪ উপজেলা-ইউপি-পৌরসভায় চলছে ভোটগ্রহণ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী! আবরারকে নিয়ে ভারতীয় তরুণীর স্ট্যাটাস ভাইরাল