artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১:৩৪   |  ২,কার্তিক ১৪২৬
শুক্রবার, মে ২২, ২০১৫ ৬:৫২

টাইগারদের টেস্ট প্রস্তুতির বিসিএল রোববার

media

ঢাকা: ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট প্রস্তুতির জন্য রোববার বিসিএলের ফাইনালে মাঠে নামছে জাতীয় দলের ক্রিকেট তারকারা। ভারত সিরিজের জন্য বিসিবির ঘোষিত প্রাথমিক ২৩ সদস্যের স্কোয়ার্ডে থাকা ক্রিকেটাররা বিসিএলের চারদিনের খেলায় অংশ নেবে।

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএলের) চারদিনের খেলাটি ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা ভারতের বিপক্ষে কোনো প্রস্তুতি ম্যাচ ছাড়াই সিরিজ শুরু করবে টাইগাররা। আগামী ১০ জুন ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সফরের প্রথম একমাত্র টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে দুই প্রতিবেশী দেশের মর্যাদার ক্রিকেট লড়াই।

জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের অনুরোধে বিসিএলের শেষ রাউন্ডে অংশ নিচ্ছে মুশফিকরা। তার অনুরোধের কারণে খেলাটিকে পিছিয়ে দিয়ে রোববার শুরু করা হচ্ছে। ঘরের মাঠে পাকিস্তান সিরিজ শেষ হওয়ার পর ক্রিকেটাররা কয়েক সপ্তাহ বিশ্রামে ছিলেন।

বিসিএল নিয়ে জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেন,“ভারত সিরিজের জন্য টেস্ট দল ঘোষণায় ক্রিকেটারদের বিসিএলের শেষ দুটি ম্যাচের পারফরম্যান্স অবশ্যই মূল্যায়ন করা হবে। যারা এখানে ভালো করবে তাদের আমরা বিবেচনায় রাখব। টেস্ট ম্যাচের আগে বিসিএলের শেষ ম্যাচটি ক্রিকেটারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।”

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ফাইনাল ও শেষ রাউন্ডের খেলাটি আগামী রোববার (২৪ মে) শুরু হবে। মিরপুরে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে মাঠে নামবে বিসিবি নর্থ জোন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অপর ম্যাচে প্রাইম ব্যাংক সাউথ জোনের মুখোমুখি হবে ইসলামী ব্যাংক ইস্ট জোন।

বিসিএলের চার দিনের খেলায় শিরোপা নির্ধারণে চট্টগ্রামের ম্যাচটিই অঘোষিত ফাইনাল। দুই দলের মধ্যে যে দলই জিতবে তারাই শিরোপা জিতবে। কারণ দুই ম্যাচের মধ্যে এক জয় ও এক ড্রতে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে প্রাইম ব্যাংক সাউথ জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন। যে কারণে এ ম্যাচটি বিসিএলের তৃতীয় আসরের অঘোষিত ‘ফাইনাল’।

নিউজবাংলাদেশ.কম/এসএস/কেজেএইচ

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের