artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৬:২৬   |  ৩০,আশ্বিন ১৪২৬
শুক্রবার, মে ২২, ২০১৫ ৬:০৭

ফার্মেসিতে পশুখাদ্য, মালিকের জেল-জরিমানা

media

ঢাকা: রাজধানীর খিলগাঁও এলাকায় ‘খাঁন ফার্মা’ নামের একটি ফার্মেসিতে অভিযান চালিয়েছে র‌্যাব। অভিযানে অবৈধ ও ভেজাল পোল্ট্রি ওষুধ তৈরি এবং মজুদের অপরাধে ফার্মেসি মালিককে জেল ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার সকালে র‌্যাব ২ এর অভিযান শেষে ফার্মেসি মালিক কামরুজ্জামানের (৩৮) স্বীকারোক্তির ভিত্তিতে ১৯৪০ সালের ওষুধ আইনের ১৮ ধারার অপরাধে ২৭ ধারা মোতাবেক তাকে এক বছরের কারাদণ্ড, দুই লক্ষ টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড প্রদান করা র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

র‌্যাব ২ এর অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমানের নেতৃত্বে রাজধানীর খিলগাঁও থানাধীন ২২৭/২ হাওয়াই রোড সংলগ্ন খাঁন ফার্মায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামরুজ্জামান জানায়, সে প্রায় দুই বছর যাবৎ এ ভাবে ভেজাল ওষুধের ব্যবসা পরিচালনা করে আসছে। ওষুধ প্রশাসন অধিদপ্তর থেকে ঔষধ ব্যবসা পরিচালনা করার কোনো বৈধ লাইসেন্স নাই। সে অত্যন্ত নিম্নমানের উপাদান দিয়ে অ্যান্টিবায়টিকসহ উচ্চ পাওয়ারের গবাদি পশুর ওষুধ তৈরি করে।

এমনকি, ওষুধের প্যাকেটের গায়ে দেশি-বিদেশি নামি দামি ব্যান্ডের কোম্পানির লেভেল লাগিয়ে বাজারজাত করা হয়। এই সকল বিষাক্ত ওষুধ গবাদি পশুর মাংস খাওয়ার মাধ্যমে মানুষের শরীরে প্রবেশ করে। যার প্রতিক্রিয়ায় মানুষ নানা ধরনের জটিল রোগে আক্রান্ত হয়।

মোবাইল কোর্ট অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ কর্মকর্তা মো. শহিদুল ইসলাম এবং খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা মনির উদ্দিন।

নিউজবাংলাদেশ.কম/এনএইচ/কেজেএইচ

২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায়