artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১:৩৩   |  ২,কার্তিক ১৪২৬
শুক্রবার, মে ২২, ২০১৫ ৪:৪৩

পিকাসোর ‘স্তন’ আর প্রদর্শিত হবে না!

media

স্প্যানিশ চিত্রশিল্পী পাবলো পিকাসো'র আঁকা বিশ্বখ্যাত চিত্রকর্ম ‘স্তন’ আর প্রদর্শিত হবে না। নগ্নতার অভিযোগ তুলে চিত্রকর্মটি আর কোনদিনই প্রদর্শন না করার সিদ্ধান্ত নিয়েছে সয়ং এর ক্রেতা।
কাতারের সাবেক প্রধানমন্ত্রী হামাদ বিন জাসিম বিন যাবের আল তানি, ১৮০ মিলিয়ন ডলারে চিত্রকর্মটি কিনে নেন। এখন পর্যন্ত এটিই পিকাসোর সবচেয়ে দামি চিত্রকর্মের মর্যাদা পেয়েছে। কিন্তু সেটি আর প্রদর্শিত হবে না বলে জানিয়েছেন তিনি। খবর ডেইলিমেল।
সোমবার নিউ ইয়র্ক থেকে রেকর্ড পরিমান অর্থের বিনিময়ে চিত্রকর্মটি কিনেছিলেন কাতারের সাবেক প্রধানমন্ত্রী হামাদ। এরপর, তিনিই নগ্নতার অভিযোগ তোলেন। কারন ছবিতে নারীদের উন্মুক্ত বক্ষ দেখা যাচ্ছে। তিনি জানান কাতারের আইন এই ধরনের চিত্রকর্ম প্রদর্শন সমর্থন করে না, তাই এটি আর প্রদর্শিত করা হবে না কোথাও। চিত্রকর্মটি কাতারের বাইরে অন্যকোন দেশে হামাদ-এর বাসায় রাখা হবে বলে জানা গেছে।


১৯৫৪ থেকে ১৯৫৫ সালের মধ্যে "স্তন" ছবিটি এঁকেছিলেন পিকাসো। ছবিটি বিখ্যাত হওার আরও একটি কারন হল,  তিনি এটি এঁকেছিলেন সম্পূর্ণ নতুন পদ্ধতি ব্যাবহার করে, যা পিকাসোর অন্যতম সেরা কাজ বলে বিবেচিত হয়। সব মিলিয়ে ছবিটি চিত্রবোদ্ধাদের কাছে সবসময় আলোচিত ছিল।
তবে অনেকে প্রশ্ন তুলেছেন, হামাদ বিন জাসিম বিন যাবের আল তানি যদি নগ্নতার অভিযোগই তুলবেন। তাহলে তিনি কেন এটি এত দাম দিয়ে কিনলেন?     

নিউজবাংলাদেশ.কম/আরবিএস/এসজে   

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের