artk
শুক্রবার, মে ২২, ২০১৫ ১:৪৯

সংসদ চোরাবালির ওপর দাঁড়িয়ে: মাহবুবুর রহমান

media

ঢাকা: সংসদ চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে বলে মন্তব্য করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.)  মাহবুবুর রহমান বলেছেন, আওয়ামী লীগ সরকার জনগণের সমর্থনের সরকার নয়।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের হলরুমে জিয়া শিশু-কিশোর মেলা কেন্দ্রীয় সংসদ আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৬তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মাহবুবুর রহমান এ মন্তব্য করেন।

তিনি বলেন, “আজকে সংসদ চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে। বর্তমান সরকার দল-মত নির্বিশেষে সকল মানুষের সমর্থনের সরকার নয়। বিএনপির আন্দোলন চলমান একটি প্রক্রিয়া। দেশের সব মানুষের অংশগ্রহণে এবং আলাপ-আলোচনার মাধ্যমে গ্রহণযোগ্য একটি নির্বাচনের ব্যবস্থা করতে হবে।”

এর আগে আলোচনা সভায় মাহবুবুর রহমান বলেন, “বাংলাদেশ আজকে পথ হারিয়েছে। যখন ঘোর অন্ধকার থাকে তখন কোনো কিছুই দেখা যায় না। কখন সূর্য উঠবে তারও ঠিক নেই। এ রকম পরিস্থিতিতে ধ্রুবতারাকে অনুসরণ করে পথ চলতে হয়। আজকে দেশের অন্ধকার সময়ে প্রেসিডেন্ট জিয়ার আদর্শ আমাদের পথ দেখাবে।”

জিয়াউর রহমানকে বাংলাদেশের রূপকার আখ্যায়িত করে তিনি বলেন, “তিনিই সত্যিকারের নেতা। আধুনিক আদর্শ বাংলাদেশের নীতি কী হওয়া উচিত তা তিনি ঠিক করেছিলেন।”

বিদেশিদের ওপর নির্ভর না করার আহবান জানিয়ে তিনি বলেন, “আমাদেরকে নিজের পায়ে দাঁড়াতে হবে। আত্মবিশ্বাস থাকতে হবে।”

অনুষ্ঠানে উপস্থিত শিশু-কিশোরদের উদ্দেশে তিনি বলেন, “চূড়ান্ত বিশ্লেষণে পৃথিবীটা তোমাদের। কারণ আগামীতে এ পৃথিবীটাকে তোমরাই নেতৃত্ব দেবে। আর এজন্য কাজী নজরুলের চেতনা ঠিকমতো ধারণ করতে হবে।”

জিয়া শিশু-কিশোর মেলার আহবায়ক জাহাঙ্গীর আলম শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাড. আহমেদ আজম, কণ্ঠশিল্পী মনির খান, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের মহাসচিব রফিকুল ইসলাম প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা