artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ১১:৩১   |  ২,কার্তিক ১৪২৬
শুক্রবার, মে ২২, ২০১৫ ১০:৩৩

সালাহ উদ্দিন আহমদ আইসিইউতে

media

কলকাতা: বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে ভারতের মেঘালয়ের নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেস (নেগ্রিমস) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে আইসিইউতে নেয়া হয়েছে বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে হাসপাতালে তার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ শারীরিক পরীক্ষা করা হয়েছে। শুক্রবার তার রিপোর্ট দেয়ার কথা রয়েছে। এর আগে দুপুরে বিএনপির সহদফতর সম্পাদক আবদুল লতিফ জনির কাছে সালাহ উদ্দিন আহমদ তার কিডনি ও হার্টসহ শারীরিক অবস্থার অবনতির কথা জানান।

জনি জানান, তার (সালাহ উদ্দিন) শরীর খুবই খারাপ। পায়ে পানি জমে গেছে। পা ফুলে গেছে। তিনি ঘুমাতে পারছেন না। কথা বলার সময় সালাহ উদ্দিনের কষ্ট হচ্ছিল। চোখ-মুখ ফ্যাকাশে দেখাচ্ছিল।

নেগ্রিমসের পরিচালক এ জি এহেনগার জানান, তার পূর্বের স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদনগুলো পর্যালোচনা করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে আরও বেশ কিছু পরীক্ষা করা হয়েছে। এখন তাকে একজন চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হবে।

সিভিল হাসপাতালে সালাহউদ্দিনের কার্ডিওলজিস্ট জি কে গোস্বামী সাংবাদিকদের জানান, সালাহউদ্দিনের কিডনিতে পাথর ধরা পড়েছে। তার বাম পাশের কিডনির সাইজ বড় হয়ে গেছে। এসব বিশেষায়িত চিকি‍ৎসা ব্যবস্থা নেগ্রিমসে আছে। এ কারণে সেখানে স্থানান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, ১০ মার্চ নিখোঁজ হওয়ার প্রায় দুই মাস পর ১২ মে সালাহ উদ্দিন আহমদ শিলংয়ের একটি মানসিক হাসপাতালে ভর্তি আছেন বলে খোঁজ পাওয়া যায়। যদিও তার মানসিক অবস্থার কোনও সমস্যা না থাকায় পরবর্তীতে নাজিরহাটের সিভিল হাসপাতালে ভর্তি করা হয়।

সালাহ উদ্দিনের বিরুদ্ধে শিলং পুলিশ ফরেনার্স অ্যাক্টে মামলা করেছে। কিডনী, হৃদরোগসহ বেশ কিছু শারীরিক সমস্যা থাকায় পুলিশ হেফাজতে সালাহ উদ্দিন এখন চিকিৎসা নিচ্ছেন। সুস্থ হলে তাকে শিলং লোকাল কোর্টে তোলা হবে বলে জানিয়েছেন শিলংয়ের সিটি এসপি এম খাগড়াং।

নিউজবাংলাদেশ.কম/আইএ/এফই

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের