artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৬:২৯   |  ৩০,আশ্বিন ১৪২৬
শুক্রবার, মে ২২, ২০১৫ ১০:২৪

আবার মুখ্যমন্ত্রী হচ্ছেন জয়ললিতা, শনিবার শপথ

media

ঢাকা: পদত্যাগ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পানিরসেলভাম। শুক্রবার সকালে তিনি গভর্নর কে রোসাইয়াহর কাছে পদত্যাগপত্র জমা দেন। ক্ষমতাসীন দল অল ইন্ডিয়া আন্না দ্রাবিড় মুনেত্রা কাজাগামের (এআইএডিএমকে) আইনপ্রণেতারা সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতাকে পার্টি প্রধান নির্বাচিত করতে সভায় বসার পরই তিনি পদত্যাগপত্র জমা দেন।

জয়ললিতা শনিবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন। দুর্নীতি মামলায় ব্যাঙ্গালুরের একটি আদালতে দোষী সাব্যস্ত হয়ে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার আট মাস পর তিনি এ পদে আসীন হচ্ছেন।

শুক্রবার সকালে এআইএডিএম-এর ১৫০ আইনপ্রণেতার মধ্যে ১৪৪ জন সভায় অংশ নেন। ডিএমডিকে দলের পাঁচজন এমএলও সেখানে ছিলেন।

জয়ললিতা ওই সভায় উপস্থিত ছিলেন না। পানিরসেলভাম তাকে নির্বাচিত করার জন্য প্রস্তাব দিলে তা সর্বসম্মতিক্রমে গ্রহীত হয়। এর পর জয়ললিতার পোজ গার্ডেনের বাসভবনে যান পানিরসেলভাম। সেখান থেকে বের হয়ে গভর্নরের কাছে পদত্যাগপত্র জমা দেন।

কর্ণাটকের আদালত থেকে খালাস পাওয়ার পর শুক্রবার বিকেলে জয়ললিতা প্রথম জনসম্মুখে আসবেন। চলতি মাসের প্রথম দিকে ওই আদালত থেকে খালাস পান তিনি।

বেআইনিভাবে ৫০ কোটি রুপির সম্পদ সংগ্রহের দায়ে গত বছরের সেপ্টেম্বরে জয়ললিতাকে কারাদণ্ড দেয় ব্যাঙ্গালুরের আদালত। এর পর তাকে তৃতীয়বারের মতো আসীন মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে হয়।

১১ মে কর্ণাটক হাইকোর্ট তাকে নির্দোষ বলে রায় দেন।

নিউজবাংলাদেশ.কম/এফএ

২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায়