artk
শুক্রবার, মে ২২, ২০১৫ ১০:২৪

আবার মুখ্যমন্ত্রী হচ্ছেন জয়ললিতা, শনিবার শপথ

media

ঢাকা: পদত্যাগ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পানিরসেলভাম। শুক্রবার সকালে তিনি গভর্নর কে রোসাইয়াহর কাছে পদত্যাগপত্র জমা দেন। ক্ষমতাসীন দল অল ইন্ডিয়া আন্না দ্রাবিড় মুনেত্রা কাজাগামের (এআইএডিএমকে) আইনপ্রণেতারা সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতাকে পার্টি প্রধান নির্বাচিত করতে সভায় বসার পরই তিনি পদত্যাগপত্র জমা দেন।

জয়ললিতা শনিবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন। দুর্নীতি মামলায় ব্যাঙ্গালুরের একটি আদালতে দোষী সাব্যস্ত হয়ে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার আট মাস পর তিনি এ পদে আসীন হচ্ছেন।

শুক্রবার সকালে এআইএডিএম-এর ১৫০ আইনপ্রণেতার মধ্যে ১৪৪ জন সভায় অংশ নেন। ডিএমডিকে দলের পাঁচজন এমএলও সেখানে ছিলেন।

জয়ললিতা ওই সভায় উপস্থিত ছিলেন না। পানিরসেলভাম তাকে নির্বাচিত করার জন্য প্রস্তাব দিলে তা সর্বসম্মতিক্রমে গ্রহীত হয়। এর পর জয়ললিতার পোজ গার্ডেনের বাসভবনে যান পানিরসেলভাম। সেখান থেকে বের হয়ে গভর্নরের কাছে পদত্যাগপত্র জমা দেন।

কর্ণাটকের আদালত থেকে খালাস পাওয়ার পর শুক্রবার বিকেলে জয়ললিতা প্রথম জনসম্মুখে আসবেন। চলতি মাসের প্রথম দিকে ওই আদালত থেকে খালাস পান তিনি।

বেআইনিভাবে ৫০ কোটি রুপির সম্পদ সংগ্রহের দায়ে গত বছরের সেপ্টেম্বরে জয়ললিতাকে কারাদণ্ড দেয় ব্যাঙ্গালুরের আদালত। এর পর তাকে তৃতীয়বারের মতো আসীন মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে হয়।

১১ মে কর্ণাটক হাইকোর্ট তাকে নির্দোষ বলে রায় দেন।

নিউজবাংলাদেশ.কম/এফএ

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ