artk
শুক্রবার, মে ২২, ২০১৫ ৯:২৩

ঝিনাইদহে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট চলছে

media

ঝিনাইদহ: খুলনা বিভাগের ১০ জেলার মতো ঝিনাইদহেও অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট চলছে। জেলা থেকে ঢাকাগামী পরিবহনসহ দূরপাল্লা ও স্থানীয় সকল রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। সড়ক পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ এ পরিবহণ ধর্মঘটের ডাক দেয়।

এদিকে ধর্মঘটের কারণে যানবাহন চলাচল না করায় চরম ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীসহ সাধারণ মানুষ। সঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে না পারায় বিড়ম্বনার শিকার হতে হচ্ছে তাদের।

ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি উজ্জল বিশ্বাস জানান, গত মঙ্গলবার ফরিদপুরে সোহাগ পরিবহণে ডাকাতির ঘটনায় মধুখালি থানা পুলিশ চালক ও হেলপারকে আটক করে। তাদের আটকের প্রতিবাদে ও মুক্তির দাবিতে অনির্দিষ্টকালের এ পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, গতকাল বৃহস্পতিবার বিকেলে যশোরে প্রশাসনের সাথে শ্রমিক নেতাকর্মীদের আলোচনা ফলপ্রসু না হওয়ায় শুক্রবার সকাল ৬ টা থেকে ঢাকাগামী পরিবহণসহ দূরপাল্লা ও অভ্যন্তরীন সকল রুটে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ পরিবহণ ধর্মঘট অব্যাহত থাকবে।

ঝিনাইদহ বাস টার্মিনালের জেলার পরিবহণের কাউন্টার ম্যানেজার চঞ্চল জানান, মালিকপক্ষের নিষেধাজ্ঞার কারণে ঢাকার উদ্দেশে বাস ছেড়ে যাচ্ছে না। তাদের নির্দেশ না পাওয়া পর্যন্ত আমরা কোনো বাস ঝিনাইদহ থেকে ছাড়ব না।

প্রসঙ্গত, ঝিনাইদহে বৃহস্পতিবার সকাল থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ ছিল। কিন্তু শুক্রবার সকাল থেকে ঢাকাগামীসহ অভ্যন্তরীণ রুটের বাস চলাচলও বন্ধ হয়ে গেছে।

নিউজবাংলাদেশ.কম/এসআর/এফই

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ