artk
সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ১০:২৫   |  ৮,আশ্বিন ১৪২৬
শনিবার, মার্চ ৭, ২০১৫ ৫:১৭

৭ মার্চের ভাষণ নিয়ে প্রশ্ন তোলা যাবে না

media

ঢাকা : আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ চলছে। সমাবেশকে ঘিরে সমাবেশস্থলের চারপাশে শো-ডাউন করছে দলটির অঙ্গ সংগঠনগুলো। বিশেষ করে সমাবেশস্থলে আসন্ন ডিসিসি নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সমর্থকদের হাতে প্রার্থীর শুভেচ্ছা সম্বলিত প্ল্যাকার্ড শোভা পাচ্ছে।

সমাবেশে আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ‘‘এ দেশের নিরাশ্রয় ও খেটে খাওয়া মানুষের আশ্রয়স্থল আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এই সোহরাওয়াদী উদ্যানে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘেষাণা দিয়েছিলেন। ৪০ বছর আগে বঙ্গবন্ধু আহবান ছিল, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। এই মাঠেই শিখা চিরন্তনের স্থানে পাকিস্তানি পরাশক্তি আত্মসমর্পণ করেছিল। এরপর বঙ্গবন্ধু যুদ্ধবিদ্ধস্ত দেশকে এগিয়ে নেয়ার শপথ নিয়েছিলেন। তারপর তার সুযোগ্য কন্যা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের জন্য হাল ধরেছেন। আমরা আজকে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে যাচ্ছি। বছরের প্রথম দিন আমরা বই দিচ্ছি। সেনা বাহিনীতে মেয়েরা ভর্তি হবার সুযোগ পাচ্ছে। নারী অধিকার কত প্রকার ও কী প্রধানমন্ত্রী তা বিশ্ব দরবারে তুলে ধরতে সক্ষম হয়েছেন। প্রধানমন্ত্রীর সহায়তায় খাদ্য ঘাটতির দেশ বাংলাদেশ আজকে খাদ্য রপ্তানি করতে পারছে। আমাদের আইটি খাত বিশ্বের রোল মডেলে পরিণত হচ্ছে।”

খালেদাকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘‘ওদিকে পাকসখী আইএসের এজেন্ট হয়ে বাংলাদেশকে শেষ করতে চাইছে। এই পৃথিবী মানুষের জন্য দানবের জন্য নয়। তাই দানবের বিচার হবে। বঙ্গবন্ধু বলেছিলেন, ‘রক্ত যখন দিয়েছি রক্ত আরো দেবো দেশকে স্বাধীন করে ছাড়বো ইনশাল্লাহ।’ তেমনি দেশ বিরোধী ষড়যন্ত্র থেকে আমরা জনগণকে মুক্ত করে ছাড়বো।”

সমাবেশে আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, “শেখ হাসিনার সুযোগ্য পুত্র জয় আগামী দিনের নেতা। তাকে অপহরনের জন্য তারেক লোক লাগিয়েছে। এজন্য ধরাও খাইছে।”

তিনি আরো বলেন, “যারা ছেলেমেয়েদের লেখাপড়া করতে দেয় না তাদের সঙ্গে কী আপনারা ডায়ালগ করবেন? যদি না করেন তাহলে আওয়ামী লীগও লাদেনের উত্তরসূরীদের সঙ্গে আলোচনা করবে না। তেলে-জলে কখনো এক হয় না, হতে পারে না।”

বেগম জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন,‘‘দুই মাস আন্দোলনের নামে নাশকতা করেও কোনো লাভ হয় নাই দেখে আপনারা আমার বাসার সামনে বোমা মারছেন।”

৭ মার্চের বক্তৃতা সংবিধানের একটি অংশ উল্লেখ করে তিনি আরো বলেন, “জাতির জনকের ৭ মার্চের ভাষণ নিয়ে প্রশ্ন তোলা যাবে না’।


নিউজবাংলাদেশ.কম/এসআই/এএইচকে

বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, সাংবাদিকসহ আহত ১৫