artk
সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ১২:৫০   |  ৮,আশ্বিন ১৪২৬
শনিবার, মার্চ ৭, ২০১৫ ৪:২৪

মিসবাহের ব্যতিক্রমী রেকর্ড

media

ঢাকা: ব্যাটসম্যান মিসবাহ উল হকের সামর্থ নিয়ে কোনো প্রশ্ন নেই। দলের প্রয়োজনে হরহামেশাই তাকে বুক চিতিয়ে দাঁড়িয়ে যেতে দেখা যায়। কখনো ‘একলা চলো নীতিতে’ বিশ্বাসী হয়েই লড়াই চালিয়ে যান একা একাই। কিন্তু তারপরও মিসবাহের রক্ষণাত্মক মানসিকতা নিয়ে প্রায়ই কথা ওঠে।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের বিপক্ষে ম্যাচে বড় হারের পর সেটা আবার নতুন করে উসকে ওঠে। ভিন্ন মাত্রিকতা পায়। তখন চারদিক থেকে পাকিস্তানের অধিনায়কের দিকে সমালোচনা ধেয়ে আসছিল। কিন্তু এর মাঝেই নীরবে নিজের কাজটা করে চলেছেন মিসবাহ উল হক। শনিবারের ইডেন দ্বৈরথে যেমন ব্যতিক্রমী এক রেকর্ড করে বসলেন পাকিস্তান অধিনায়ক। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে কোনো সেঞ্চুরি ছাড়াই পাঁচ হাজারি ক্লাবে নাম লেখালেন তিনি।

অকল্যান্ডে সাত রান করার মাধ্যমে ৫ হাজারি ক্লাবের মাইলস্টোনে ঢুকে পড়েন মিসবাহ। ১৪৭টি ওয়ানডে খেলে অনন্য এই নজির গড়লেন ৪০ বছর বয়সী পাঞ্জাবি প্রতিভা। রঙিন পোশাকের ক্রিকেটে ১৪ বছর খেলে সর্বোচ্চ ৯৬ রান করেন তিনি। ২০১৩ সালের চ্যাম্পিয়নস ট্রফি ক্রিকেটে ক্যারিবিয়দের বিপক্ষে ওই কীর্তি দেখিয়েছিলেন মিসবাহ। প্রসঙ্গত, ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরি না পেলেও টেস্টে দ্রুততম সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরির রেকর্ড কিন্তু পাক অধিনায়কের ঝুলিতেই।

নিউজবাংলাদেশ.কম/এফকে/এজে

নিউ ইয়র্ক আ.লীগের সেক্রেটারি ইমদাদ গ্রেপ্তার ভিসি’র পদত্যাগের দাবিতে পঞ্চম দিনের মতো অনশনে শিক্ষার্থীরা ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ পিস্তলসহ সেই যুবলীগ নেতা টিনু আটক মার্কিন বাহিনীকে উপসাগরের বাইরে থাকার হুমকি রুহানির বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ ইবির নতুন প্রক্টর ড. পরেশ বউভাতের বদলে বরভাত! বাচ্চাকে মারধর করায় কেশবপুর থানায় একদল হনুমান অজয়ের কারণে বিয়ে হয়নি টাবুর ক্যাসিনো অভিযানে আটক সবাই বিএনপি-জামায়াতের: এইচটি ইমাম এবার গুলশানের ৩টি স্পা সেন্টারে পুলিশের অভিযান প্রিয়াঙ্কার এই বক্স ব্যাগের দাম কত জানেন? ৩ ভিসির কুশপুত্তলিকা দাহ ভিসি নাসিরের পরিকল্পনাতেই শিক্ষার্থীদের ওপর হামলা সৌদি যুবরাজের বিশেষ উড়োজাহাজে ইমরান খানের যুক্তরাষ্ট্র যাত্রা মিশরে সিসির বিরুদ্ধে বিক্ষোভ চলছে, পুলিশের টিয়ার গ্যাস হামলা নিজেদের বানানো ভয়ংকর ট্যাংক প্রদর্শন করলো ইরান চাঁদাবাজির অভিযোগে আওয়ামী লীগ নেত্রী বহিষ্কার পৃথিবীতে সব চেয়ে সুখী মানুষ মুসলিমরা বিএনপির ‘টপ টু বটম’ সবার পদত্যাগ করা উচিত: কাদের বিয়ে করে বরকে নিয়ে বাড়ি ফিরলেন কনে ফাইনালে বাংলাদেশ স্কোয়াডে কোনো পরিবর্তন নেই তোর আব্বারে ভিসি বানিয়ে দেই: শিক্ষার্থীদের প্রতি ভিসি দুই মাস পর অনুশীলনে ফিরলেন তামিম দুর্নীতির বিরোধী অভিযানে দল-মত দেখা হচ্ছে না: তথ্যমন্ত্রী ঢাবি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের নবীনবরণ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার জোরালোভাবে কাজ করছে: কাদের জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি