artk
সোমবার, মার্চ ২৫, ২০১৯ ১০:৪১   |  ১১,চৈত্র ১৪২৫
সোমবার, ফেব্রুয়ারী ৯, ২০১৫ ৩:২৪

‘মার্কিন ভাইস-প্রেসিডেন্টের বাথরুমেও ইসরাইলি গুপ্তচর’

media

মার্কিন সাবেক ভাইস প্রেসিডেন্ট আল গোরের বাথরুমেও গুপ্তচরবৃত্তি করেছে ইহুদিবাদী ইসরাইল। অবিশ্বাস্য মনে হলেও এ সত্যি ঘটনাটি জানিয়েছে একটি মার্কিন ম্যাগাজিন।
ঘটনার সময়টিতে আল গোর একটি সফরে ছিলেন এবং এ কারণে হোটেলে অবস্থান করছিলেন। তবে কোন দেশে এ ঘটনা ঘটেছে তা স্পষ্ট জানা যায়নি।
১৬ বছর আগের এ ঘটনার কথা ফাঁস করেছে নিউজইউক ম্যাগাজিন। তবে মার্কিন গোয়েন্দারা বিষয়টি জানার পরও তা চেপে যান।
নিউজউইক সম্প্রতি ইসরাইলি গুপ্তরচরবৃত্তি নিয়ে একটি কড়া প্রতিবেদন প্রকাশ করেছে যাতে বলা হয়েছে, বন্ধুপ্রতীম দুটি দেশের মধ্যে যে গোয়েন্দা সম্পর্ক থাকে তার সমস্ত সীমারেখা পেরিয়ে গেছে ইসরাইল।
ওই প্রতিবেদনে বলা হয়েছে, আল গোরের সে সফরের সময় অগ্রিম নিরাপত্তাদল হোটেল কক্ষের সমস্ত কার্যক্রম শেষ করে বেরিয়ে আসে তবে একজন বের হতে দেরি করেন। সে কারণে হোটেল কক্ষ ছিল একদম নীরব। হঠাৎ তিনি বাথরুমের ভেন্টিলেটর থেকে একটি শব্দ শুনতে পান এবং ভেতর থেকে একটি ক্লিপ সরিয়ে নিতে দেখেন। এরপর ওই ব্যক্তি ক্লিপটি নিয়ে হোটেল কক্ষের ভেতরে চলে যান।
মার্কিন সাবেক এক গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে নিউজউইক এ প্রতিবেদন প্রকাশ করেছে।
মার্কিন গোয়েন্দা তখন তার বন্দুক উঁচিয়ে ধরার পরিবর্তে আস্তে করে কাঁশি দিয়েছিলেন যাতে ওই ব্যক্তি চলে যায়। কারণ মার্কিন গোয়েন্দা বুঝতে পেরেছিলেন ওই ব্যক্তি আর কেউ নয় ‘বন্ধুপ্রতীম ইসরাইলের গুপ্তচর’।

কেএন/

আইপিএল: রাতে পাঞ্জাব-রাজস্থান মুখোমুখি চুয়াডাঙ্গায় ১টি নৌকা, ৩টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী লাইটের ব্যাটারিতে ২ কোটি ৭৮ লাখ টাকার স্বর্ণ সেরা নায়ক-নায়িকা রণবীর ও আলিয়া সিডনিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও বনভোজন অনুষ্ঠিত রাজধানীতে হেলে পড়েছে ছয়তলা ভবন সিডনিতে ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস সোমবার ‘মার্কিন নির্বাচনে রাশিয়া প্রভাব বিস্তার করেনি’ ত্বক ও চুলের সমস্যা? নিমপাতায় সমাধান রানী প্রথম এলিজাবেথ রক্ত পরিশোধন করতে খান পটল আনন্দ মিছিলে যুবলীগ নেতাকে হত্যার অভিযোগ সিরিয়া থেকে ৫০ টন সোনা লুট করেছে মার্কিন সেনারা বিএনপি অংশ নেয়নি বলে ভোটার উপস্থিতি কম: হানিফ মুসলিম দেশগুলো ভয়ে মুখ খোলে না: মাহাথির ‘ভেনেজুয়েলার অর্থ চুরি করেছে আমেরিকা’ ক্ষমতাচ্যুত হচ্ছেন থেরেসা মে! বক্স অফিসে ঝড় তুলেছে ‘কেসারি’ হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন খালাস রাজধানীর গুলশান-বনানীতে নিরাপত্তা জোরদার আ. লীগ প্রার্থীর বাবার মতো চেহারা দেখেই হামলা বেরোবি অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মবিরতি স্থগিত ইসলাম গ্রহণের আহ্বানে যা বললেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী নিউ লাইন ক্লোথিংসের আইপিওর লটারির ড্র অনুষ্ঠিত করপোরেট ট্যাক্স কমানোর দাবি আইসিএবির আন্দোলন কখনো ভেসে যায় না: রব ভোটের ‘পার্সেন্টেজ’ নিয়ে ইসির মাথা ব্যথা নেই: হেলালুদ্দীন শিশু বয়সেই খ্যাতি পেয়েছিলেন শাহনাজ রহমত উল্লাহ বিআরটিএ-পিডিবি-পাসপোর্ট অফিসে দুদকের অভিযান