artk
বৃহস্পতিবার, জানুয়ারি ২৪, ২০১৯ ৮:০৬   |  ১১,মাঘ ১৪২৫
সোমবার, ফেব্রুয়ারী ৯, ২০১৫ ৩:২৪

‘মার্কিন ভাইস-প্রেসিডেন্টের বাথরুমেও ইসরাইলি গুপ্তচর’

media

মার্কিন সাবেক ভাইস প্রেসিডেন্ট আল গোরের বাথরুমেও গুপ্তচরবৃত্তি করেছে ইহুদিবাদী ইসরাইল। অবিশ্বাস্য মনে হলেও এ সত্যি ঘটনাটি জানিয়েছে একটি মার্কিন ম্যাগাজিন।
ঘটনার সময়টিতে আল গোর একটি সফরে ছিলেন এবং এ কারণে হোটেলে অবস্থান করছিলেন। তবে কোন দেশে এ ঘটনা ঘটেছে তা স্পষ্ট জানা যায়নি।
১৬ বছর আগের এ ঘটনার কথা ফাঁস করেছে নিউজইউক ম্যাগাজিন। তবে মার্কিন গোয়েন্দারা বিষয়টি জানার পরও তা চেপে যান।
নিউজউইক সম্প্রতি ইসরাইলি গুপ্তরচরবৃত্তি নিয়ে একটি কড়া প্রতিবেদন প্রকাশ করেছে যাতে বলা হয়েছে, বন্ধুপ্রতীম দুটি দেশের মধ্যে যে গোয়েন্দা সম্পর্ক থাকে তার সমস্ত সীমারেখা পেরিয়ে গেছে ইসরাইল।
ওই প্রতিবেদনে বলা হয়েছে, আল গোরের সে সফরের সময় অগ্রিম নিরাপত্তাদল হোটেল কক্ষের সমস্ত কার্যক্রম শেষ করে বেরিয়ে আসে তবে একজন বের হতে দেরি করেন। সে কারণে হোটেল কক্ষ ছিল একদম নীরব। হঠাৎ তিনি বাথরুমের ভেন্টিলেটর থেকে একটি শব্দ শুনতে পান এবং ভেতর থেকে একটি ক্লিপ সরিয়ে নিতে দেখেন। এরপর ওই ব্যক্তি ক্লিপটি নিয়ে হোটেল কক্ষের ভেতরে চলে যান।
মার্কিন সাবেক এক গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে নিউজউইক এ প্রতিবেদন প্রকাশ করেছে।
মার্কিন গোয়েন্দা তখন তার বন্দুক উঁচিয়ে ধরার পরিবর্তে আস্তে করে কাঁশি দিয়েছিলেন যাতে ওই ব্যক্তি চলে যায়। কারণ মার্কিন গোয়েন্দা বুঝতে পেরেছিলেন ওই ব্যক্তি আর কেউ নয় ‘বন্ধুপ্রতীম ইসরাইলের গুপ্তচর’।

কেএন/