artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ২:৫০   |  ৮,আশ্বিন ১৪২৬
শনিবার, মার্চ ৭, ২০১৫ ৩:৫৯

এফবিআই কেবল কারিগরি সহায়তা দেবে: ডিএমপি কমিশনার

media

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত মহানগর গোয়েন্দা পুলিশ করছে। ঘটনাটি তদন্ত করার সক্ষমতাও তাদের আছে। এফবিআই কেবল তাদের কারিগরি সহায়তা প্রদান করবে।


শনিবার দুপুরে ডিএমপি কমিশনার তার কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।


তিনি বলেন, অভিজিৎ রায় যুক্তরাষ্ট্রের নাগরিক ছিলেন বলেই তার হত্যাকাণ্ড তদন্তে এফবিআই কর্মকর্তারা ঢাকায় এসেছে। তারা এরই মধ্যে কাজও শুরু করেছেন।


বিভিন্ন আলামত, বিশেষ করে সোস্যাল মিডিয়ার যেসব তথ্য ও রেকর্ড আছে, তা বিশ্লেষণে নিজেদের সীমাবদ্ধতার কথা স্বীকার করে ডিএমপি কমিশনার বলেন, এক্ষেত্রে এফবিআই সহায়তা করছে।

তদন্তের অগ্রগতির প্রসঙ্গে তিনি বলেন, অগ্রগতি হয়েছে। যারা (খুনি)সরেজমিনে ঘটনাটি ঘটিয়েছে, তাদের শনাক্তে কাজ করব আমরা। তদন্ত জোরেশোরেই চলছে।

এর আগে খুন হওয়া অভিজিৎ রায়ের বাবা ডিএমপির গণমাধ্যম কার্যালয়ে গিয়ে এই মামলা তদন্তকারী কর্মকর্তাদের অনুরোধ করে বলেন, ‘এফবিআই যেন স্বাধীনভাবে তদন্ত কাজ করতে পারে।’

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই অধ্যাপক গোয়েন্দা কার্যালয় থেকে বাসায় ফিরে সাংবাদিকদের বলেন, ‘আমি তাদের অনুরোধ করেছি, যত তাড়াতাড়ি সম্ভব যেন অপরাধীদের খুঁজে বের করা হয়।’


গোয়েন্দাদের সঙ্গে কথা বলার সময় ইউরোপীয় ও আফ্রিকানদের মতো দেখতে দুজন ব্যক্তি সেখানে ছিলেন জানিয়ে তিনি বলেন, তারা এফবিআই সদস্য কি না তা জানানো হয়নি তাকে।


যুক্তরাষ্ট্রের নাগরিক অভিজিতের হত্যাকাণ্ড তদন্তে এফবিআই সদস্যরা এসেছেন জানলেও তারা এখনও তার সঙ্গে কোনো যোগাযোগ করেননি বলে জানান অজয় রায়।


নিউজবাংলাদেশ.কম/এনএইচ/এফই

‘পরিচালক আমার শরীরের প্রতি ইঞ্চি দেখতে চেয়েছিলেন’ বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের