artk
শনিবার, মার্চ ৭, ২০১৫ ৩:৫৯

এফবিআই কেবল কারিগরি সহায়তা দেবে: ডিএমপি কমিশনার

media

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত মহানগর গোয়েন্দা পুলিশ করছে। ঘটনাটি তদন্ত করার সক্ষমতাও তাদের আছে। এফবিআই কেবল তাদের কারিগরি সহায়তা প্রদান করবে।


শনিবার দুপুরে ডিএমপি কমিশনার তার কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।


তিনি বলেন, অভিজিৎ রায় যুক্তরাষ্ট্রের নাগরিক ছিলেন বলেই তার হত্যাকাণ্ড তদন্তে এফবিআই কর্মকর্তারা ঢাকায় এসেছে। তারা এরই মধ্যে কাজও শুরু করেছেন।


বিভিন্ন আলামত, বিশেষ করে সোস্যাল মিডিয়ার যেসব তথ্য ও রেকর্ড আছে, তা বিশ্লেষণে নিজেদের সীমাবদ্ধতার কথা স্বীকার করে ডিএমপি কমিশনার বলেন, এক্ষেত্রে এফবিআই সহায়তা করছে।

তদন্তের অগ্রগতির প্রসঙ্গে তিনি বলেন, অগ্রগতি হয়েছে। যারা (খুনি)সরেজমিনে ঘটনাটি ঘটিয়েছে, তাদের শনাক্তে কাজ করব আমরা। তদন্ত জোরেশোরেই চলছে।

এর আগে খুন হওয়া অভিজিৎ রায়ের বাবা ডিএমপির গণমাধ্যম কার্যালয়ে গিয়ে এই মামলা তদন্তকারী কর্মকর্তাদের অনুরোধ করে বলেন, ‘এফবিআই যেন স্বাধীনভাবে তদন্ত কাজ করতে পারে।’

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই অধ্যাপক গোয়েন্দা কার্যালয় থেকে বাসায় ফিরে সাংবাদিকদের বলেন, ‘আমি তাদের অনুরোধ করেছি, যত তাড়াতাড়ি সম্ভব যেন অপরাধীদের খুঁজে বের করা হয়।’


গোয়েন্দাদের সঙ্গে কথা বলার সময় ইউরোপীয় ও আফ্রিকানদের মতো দেখতে দুজন ব্যক্তি সেখানে ছিলেন জানিয়ে তিনি বলেন, তারা এফবিআই সদস্য কি না তা জানানো হয়নি তাকে।


যুক্তরাষ্ট্রের নাগরিক অভিজিতের হত্যাকাণ্ড তদন্তে এফবিআই সদস্যরা এসেছেন জানলেও তারা এখনও তার সঙ্গে কোনো যোগাযোগ করেননি বলে জানান অজয় রায়।


নিউজবাংলাদেশ.কম/এনএইচ/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা