artk
শুক্রবার, মার্চ ৬, ২০১৫ ১০:৩৮

‘চলমান আন্দোলন অব্যাহত থাকবে’

media

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান আন্দোলন অব্যাহত থাকবে। এ আন্দোলনের মাধ্যমে ব্যর্থ ও অকার্যকর সরকারকে পদত্যাগে বাধ্য করতে দেশবাসীর প্রতি আহবান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান জানান, বর্তমান সরকার জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। এ সরকারের অত্যাচার-নির্যাতন থেকে দেশের শান্তিকামী জনগণ মুক্তি চায়।

তিনি বলেন, জনগণ তাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে জীবনবাজি রেখে আন্দোলন করছে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে ভোটাধিকার ও মত প্রকাশের স্বাধীনতাসহ মানুষের বাঁচার অধিকার আদায়ের জন্য ২০ দলীয় জোটের নেতৃত্বে জনগণ আন্দোলন করছে।

বিবৃতিতে আরো জানানো হয়, সরকার সাড়ে ১৬ কোটি মানুষকে জিম্মি করে জাতির ঘাড়ে অবৈধ শাসন চাপিয়ে দিয়েছে। সরকারের আইন-শৃঙ্খলা রক্ষাকারী ও ক্যাডার বাহিনী গ্রামে-গঞ্জে ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের অন্যায়ভাবে হত্যা করছে। বাড়িঘরে হামলা চালাচ্ছে। ভাঙচুর ও লুটতরাজ করছে।

শফিকুর রহমান আরো বলেন, সরকার নিজের সন্ত্রাসী চরিত্র আড়াল করার জন্য ২০ দলীয় জোটের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালাচ্ছে। দেশবাসী বুঝতে পারছে, সরকারই সন্ত্রাস-নাশকতা চালাচ্ছে। ২০ দলীয় জোটের সাথে এর কোনো সম্পর্ক নেই।

ডা, শফিকুর রহমান অভিযোগ করেন, সরকার আজও রাজধানী ও বিভিন্ন জেলা থেকে ২০ দলীয় জোটের প্রায় দেড় শতাধিক নেতা-কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। চলমান আন্দোন চূড়ান্ত পর্যায়ে নিয়ে গিয়ে সরকারকে অবিলম্বে পদত্যাগে বাধ্য করার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।  

নিউজ বাংলাদেশ.কম/আরআর/এটিএস

জিয়া বঙ্গবন্ধুর খুনিদের বড় বড় পদে অধিষ্ঠিত করেছিলেন: মোজাম্মেল লক্ষ্মীপুরে সরিষা চাষে আগ্রহ বাড়ছে চাষিদের বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী র‌্যাগিংয়ের অভিযোগে পবিপ্রবির ১৫ শিক্ষার্থী বহিষ্কার হালদা নদীকে ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ ঘোষণা ‘নির্বাচনী বার্তা কী দেবে, কথাই তো বলতে পারছেন না’ ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টার চূড়ান্ত প্রতিবেদন আদালতে ৫ উইকেটে হার দিয়ে সফর শুরু বাংলাদেশের এবার সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন চুয়াডাঙ্গায় র‌্যাব পরিচয়ে গণডাকাতি নারায়ণগঞ্জ বন্দরে জাহাজ চাপা পড়ে নিহত ২ নির্বাচনে বিএনপির জয় বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছে আ’লীগ: ফখরুল স্মার্টফোন আসক্তি দূর করতে গুগলের তিন অ্যাপ করোনাভাইরাস: সংক্রমণ ঠেকাতে মাস্ক কতটা কার্যকর পাকিস্তানকে ১৪২ রানের লক্ষ্য দিল টাইগাররা ভারতের সাথে হেরে টি-টোয়েন্টি সিরিজ শুরু নিউজিল্যান্ডের চলতি অর্থবছরের সব সূচকেই প্রবৃদ্ধির উর্ধ্বগতি অব্যাহত রয়েছে: অর্থমন্ত্রী বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল: কাদের খালেদা জিয়াকে দেখতে বিএসএমএমইউতে স্বজনরা পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করছে টাইগাররা ৯১ বছর বয়সে এসে যাজক বললেন তিনি সমকামী চট্টগ্রামে একটি বস্তিতে আগুন কোকো-আনিসুলের কবর জিয়ারত করে প্রচারণায় তাবিথ-ইশরাক বাহুবলে বাস খাদে পড়ে নিহত ৩ শিশুদের জন্য উৎসব নামের মিল থাকায় বিনাদোষে কারাবাস! করোনাভাইরাস: চীনে মৃতের সংখ্যা বেড়ে ২৫, আতঙ্কে গোটা বিশ্ব শৈত্যপ্রবাহ কমার পর ঝরতে পারে বৃষ্টি আ.লীগের নতুন কমিটির নেতৃবৃন্দসহ টুঙ্গিপাড়ায় শেখ হাসিনা পশ্চিমবঙ্গে পেঁয়াজের মূল্যবৃদ্ধি রুখতে ৫০ হাজার টনের কোল্ড স্টোরেজের পরিকল্পনা