artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ২:৪৮   |  ৮,আশ্বিন ১৪২৬
শুক্রবার, মার্চ ৬, ২০১৫ ৯:৩৫

নেমৎসভের প্রেমিকাকে প্রাণনাশের হুমকি

media

ঢাকা : আততায়ীর হাতে নিহত রাশিয়ার বিরোধী দলীয় নেতা বরিস নেমৎসভের প্রেমিকা ছিলেন ইউক্রেনীয় মডেল গানা দুরিৎস্কা। তাকে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে বলে তিনি পুলিশের কাছে অভিযোগ করেছেন।

ইউক্রেনের প্রসিউটর জেনারেল আজ শুক্রবার এক বিবৃতিতে জানান, গানা দুরিৎস্কা অভিযোগ দায়ের করেছেন কিয়েভে মা-বাবার সঙ্গে অবস্থানকালে তিনি অজ্ঞাতনামা ব্যক্তিদের কাছ থেকে প্রাণনাশের হুমকি পেয়েছেন।

উল্লেখ্য, নেমৎসভ আততায়ীর গুলিতে নিহত হওয়ার সময় গানা দুরিৎস্কা তার সঙ্গে ছিলেন। সোমবার মস্কো থেকে কিয়েভে ফেরার পর থেকে তিনি তার মা-বাবার বাড়িতেই অবস্থান করছেন।

প্রসিকিউটর জেনারেল ভিক্টর শোকিন জানান, অভিযোগ দায়েরের পর তিনি দুরিৎস্কার প্রাণ ও স্বাস্থ্য রক্ষায় সকল প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।

প্রসিকিউটর দপ্তরের মুখপাত্র আঁন্দ্রি দেমর্তিনো বিবৃতিতে জানান, দুরিৎস্কার নিরাপত্তা বিধানের বিষয়টি পুলিশের বিশেষ বাহিনীর কর্মকর্তারা নিশ্চিত করবেন। তিনি দুরিৎস্কার প্রাণনাশের ব্যাপারে কিছু জানাননি।

উল্লেখ্য, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্পষ্টবাদী সমালোচক হিসেবে পরিচিত ছিলেন বরিস নেমৎসভ। গত শুক্রবার ক্রেমলিনের অল্প দূরে মধ্যরাতের একটু আগে তিনি গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

দুরিৎস্কা সোমবার রাতের বেলা মস্কো ত্যাগ করেন। এর আগে অভিযোগ করেন যে, পুলিশকে তিনি যা-যা জানেন তার সবকিছু বলার পরও তদন্তকারীরা তাকে প্রায় তিনদিন ধরে একটি অ্যাপার্টমেন্টে বন্দি করে রাখেন।

বিবৃতিতে প্রসিকিউটর সূত্রে জানা গেছে, দুরিৎস্কা কিয়েভের বিলা সের্কভা এলাকায় তার বাবা-মার সঙ্গে অবস্থান করতেন। সেখানে তাকে হত্যা প্রচেষ্টআর ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

নিউজ বাংলাদেশ.কম/এটিএস

‘পরিচালক আমার শরীরের প্রতি ইঞ্চি দেখতে চেয়েছিলেন’ বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের