artk
শুক্রবার, মার্চ ৬, ২০১৫ ৯:৩৫

নেমৎসভের প্রেমিকাকে প্রাণনাশের হুমকি

media

ঢাকা : আততায়ীর হাতে নিহত রাশিয়ার বিরোধী দলীয় নেতা বরিস নেমৎসভের প্রেমিকা ছিলেন ইউক্রেনীয় মডেল গানা দুরিৎস্কা। তাকে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে বলে তিনি পুলিশের কাছে অভিযোগ করেছেন।

ইউক্রেনের প্রসিউটর জেনারেল আজ শুক্রবার এক বিবৃতিতে জানান, গানা দুরিৎস্কা অভিযোগ দায়ের করেছেন কিয়েভে মা-বাবার সঙ্গে অবস্থানকালে তিনি অজ্ঞাতনামা ব্যক্তিদের কাছ থেকে প্রাণনাশের হুমকি পেয়েছেন।

উল্লেখ্য, নেমৎসভ আততায়ীর গুলিতে নিহত হওয়ার সময় গানা দুরিৎস্কা তার সঙ্গে ছিলেন। সোমবার মস্কো থেকে কিয়েভে ফেরার পর থেকে তিনি তার মা-বাবার বাড়িতেই অবস্থান করছেন।

প্রসিকিউটর জেনারেল ভিক্টর শোকিন জানান, অভিযোগ দায়েরের পর তিনি দুরিৎস্কার প্রাণ ও স্বাস্থ্য রক্ষায় সকল প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।

প্রসিকিউটর দপ্তরের মুখপাত্র আঁন্দ্রি দেমর্তিনো বিবৃতিতে জানান, দুরিৎস্কার নিরাপত্তা বিধানের বিষয়টি পুলিশের বিশেষ বাহিনীর কর্মকর্তারা নিশ্চিত করবেন। তিনি দুরিৎস্কার প্রাণনাশের ব্যাপারে কিছু জানাননি।

উল্লেখ্য, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্পষ্টবাদী সমালোচক হিসেবে পরিচিত ছিলেন বরিস নেমৎসভ। গত শুক্রবার ক্রেমলিনের অল্প দূরে মধ্যরাতের একটু আগে তিনি গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

দুরিৎস্কা সোমবার রাতের বেলা মস্কো ত্যাগ করেন। এর আগে অভিযোগ করেন যে, পুলিশকে তিনি যা-যা জানেন তার সবকিছু বলার পরও তদন্তকারীরা তাকে প্রায় তিনদিন ধরে একটি অ্যাপার্টমেন্টে বন্দি করে রাখেন।

বিবৃতিতে প্রসিকিউটর সূত্রে জানা গেছে, দুরিৎস্কা কিয়েভের বিলা সের্কভা এলাকায় তার বাবা-মার সঙ্গে অবস্থান করতেন। সেখানে তাকে হত্যা প্রচেষ্টআর ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

নিউজ বাংলাদেশ.কম/এটিএস

সূচকে পতন লেনদেন মন্দা করোনা আতঙ্ক: ইমিগ্রেশন থেকে বাংলাদেশিকে ফেরত পাঠালো ভারত সারাদেশ মাদক ও ইয়াবায় সয়লাব হয়ে গেছে: রাষ্ট্রপতি তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে করা রিট খারিজ লক্ষ্মীপুর ও বগুড়ায় হচ্ছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শুন্য হাতে রাতেই দেশে ফিরছে টাইগাররা করোনাভাইরাস নিয়ন্ত্রণে নতুন ভ্যাকসিন বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-পাকিস্তান তৃতীয় টি-টোয়েন্টি ৯৯৯ এ কল দিয়ে ধর্ষণ থেকে রক্ষা করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণে চীন যাচ্ছেন ডব্লিউএইচও প্রধান নিবন্ধনের আওতায় ডে কেয়ার সেন্টার করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে পারেন যেভাবে আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত মোস্তাফিজকে বোলিং নিয়ে পরামর্শ দিলেন ওয়াসিম আকরাম বেরোবির শহীদ মুক্তার হলের সহকারী প্রভোস্ট সারোয়ার লাহরে বৃষ্টির কবলে বাংলাদেশ-পাকিস্তান তৃতীয় টি-টোয়েন্টি সিলেটে মাঝারি মাত্রার ভূমিকম্প বিএনপির সুরে কথা বলছেন মাহবুব তালুকদার: কাদের রাজধানীতে গাড়িচাপায় এসএসসি শিক্ষার্থী নিহত গোপীবাগে সংঘর্ষের ঘটনায় আ.লীগ নেতার মামলায় আটক ৫ কেন্দ্রে ভোটার বাড়লে আমাদের জয়ের ব্যবধানও বাড়বে: আতিকুল ঢাকাকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলব: ইশরাক দোলনায় ঘুমিয়ে রাখা পুলিশপুত্রের লাশ মিলল পুকুরে ডেঙ্গুকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ইশতেহার ঘোষণা তাবিথের চীনে আটকেপড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর চীনে করোনাভাইরাস, মৃতের সংখ্যা বেড়ে ৮০ গোপীবাগে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ফের রকেট হামলা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে বাস্কেটবল তারকা ব্রায়ান্টসহ নিহত ৯ রাজস্ব ব্যবস্থাপনা সহজ হলে ঘাটতি থাকবে না: অর্থমন্ত্রী