artk
শুক্রবার, মার্চ ৬, ২০১৫ ৮:৪৭

বিষধর সাপ-মাকড়সার লড়াই

media

ঢাকা: অস্ট্রেলিয়ার এক কৃষকের চোখ হঠাৎ করেই চলে গেল তার গাড়ির নিচে। সেখানে মাকড়সার জালে অসহায়ভাবে আটকে রয়েছে তিন-সাড়ে তিন ফুট লম্বা একটি ইস্টার্ন ব্রাউন সাপ।

এ সাপ অস্ট্রেলিার সবথেকে বিষধর সাপ হিসেবে পরিচিত। যে জালে জড়িয়ে বেচার করুণ অবস্থা সে জাল বুনেছে লাল-কালো মিশ্রিত মাকড়সা। এ জাতীয় মাকড়সা খুবই বিষধর। কৃষক দেখেন, জালে জড়িয়ে সাপটি ছটফট করছে আর মাকড়সাটি বিষাক্ত লালা ছড়িয়ে সাপটিকে কাবু করতে চেষ্টা করছে।

গণমাধ্যমকে ওই কৃষক জানান, প্রথমে তিনি বিশ্বাস করতে পারছিলেন না মাকড়সার জালে সাপটির অসহায়ভাবে ফেঁসে থাকার দৃশ্য। মরার মতো ঝুলছিল সাপটি। পরে তিনি দেখেন সাপটি জীবিত রয়েছে।

কৃষক আরো বলেন, তিনি দেখলেন, মাকড়সার জাল থেকে বেরিয়ে আসতে সাপটি আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। কিন্তু মাকড়সাটি ততটাই বিষাক্ত লালা মিশিয়ে তাকে জখম করার চেষ্টা করছে।

শ্বাসরুদ্ধকর এ লড়াইয়ের অবসান একসময় হয়। সাপটি বেরিয়ে আসে জাল ছিড়ে। কিন্তু প্রাণ বাঁচাতে পারেনি।
কৃষক নেইল জানান, এ ঘটনার দুদিন পর সাপটিকে বাগানে মরে পড়ে থাকতে দেখেন তিনি। এসময় পিঁপড়েরা একযোগে মহানন্দে তার দেহ দিয়ে ভোজ সারছিল। সূত্র: জিনিউজ

নিউজ বাংলাদেশ.কম/এটিএস

এবার নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে প্রস্তাব পাস এ কে আজাদের সম্পদের হিসাব চেয়েছে দুদক ঢাকা মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে মামলা মুন্সিগঞ্জে ‘রহস্যময় জ্বরে’ চাচি ও ভাতিজার ২ জনের মৃত্যু মুশফিক নর্থ জোনে, ইস্টে তামিম লোভ মানুষকে দুর্নীতিগ্রস্ত করে: দুদক কমিশনার সিটি নির্বাচন: নিশ্চিত জয়ের লোভে পাঁচ লাখ টাকা হারালেন প্রার্থী সূচকে পতন লেনদেন মন্দা করোনা আতঙ্ক: ইমিগ্রেশন থেকে বাংলাদেশিকে ফেরত পাঠালো ভারত সারাদেশ মাদক ও ইয়াবায় সয়লাব হয়ে গেছে: রাষ্ট্রপতি তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে করা রিট খারিজ লক্ষ্মীপুর ও বগুড়ায় হচ্ছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শুন্য হাতে রাতেই দেশে ফিরছে টাইগাররা করোনাভাইরাস নিয়ন্ত্রণে নতুন ভ্যাকসিন বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-পাকিস্তান তৃতীয় টি-টোয়েন্টি ৯৯৯ এ কল দিয়ে ধর্ষণ থেকে রক্ষা করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণে চীন যাচ্ছেন ডব্লিউএইচও প্রধান নিবন্ধনের আওতায় ডে কেয়ার সেন্টার করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে পারেন যেভাবে আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত মোস্তাফিজকে বোলিং নিয়ে পরামর্শ দিলেন ওয়াসিম আকরাম বেরোবির শহীদ মুক্তার হলের সহকারী প্রভোস্ট সারোয়ার লাহরে বৃষ্টির কবলে বাংলাদেশ-পাকিস্তান তৃতীয় টি-টোয়েন্টি সিলেটে মাঝারি মাত্রার ভূমিকম্প বিএনপির সুরে কথা বলছেন মাহবুব তালুকদার: কাদের রাজধানীতে গাড়িচাপায় এসএসসি শিক্ষার্থী নিহত গোপীবাগে সংঘর্ষের ঘটনায় আ.লীগ নেতার মামলায় আটক ৫ কেন্দ্রে ভোটার বাড়লে আমাদের জয়ের ব্যবধানও বাড়বে: আতিকুল ঢাকাকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলব: ইশরাক দোলনায় ঘুমিয়ে রাখা পুলিশপুত্রের লাশ মিলল পুকুরে