artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ২:৪২   |  ৭,আশ্বিন ১৪২৬
শুক্রবার, মার্চ ৬, ২০১৫ ৮:৪৭

বিষধর সাপ-মাকড়সার লড়াই

media

ঢাকা: অস্ট্রেলিয়ার এক কৃষকের চোখ হঠাৎ করেই চলে গেল তার গাড়ির নিচে। সেখানে মাকড়সার জালে অসহায়ভাবে আটকে রয়েছে তিন-সাড়ে তিন ফুট লম্বা একটি ইস্টার্ন ব্রাউন সাপ।

এ সাপ অস্ট্রেলিার সবথেকে বিষধর সাপ হিসেবে পরিচিত। যে জালে জড়িয়ে বেচার করুণ অবস্থা সে জাল বুনেছে লাল-কালো মিশ্রিত মাকড়সা। এ জাতীয় মাকড়সা খুবই বিষধর। কৃষক দেখেন, জালে জড়িয়ে সাপটি ছটফট করছে আর মাকড়সাটি বিষাক্ত লালা ছড়িয়ে সাপটিকে কাবু করতে চেষ্টা করছে।

গণমাধ্যমকে ওই কৃষক জানান, প্রথমে তিনি বিশ্বাস করতে পারছিলেন না মাকড়সার জালে সাপটির অসহায়ভাবে ফেঁসে থাকার দৃশ্য। মরার মতো ঝুলছিল সাপটি। পরে তিনি দেখেন সাপটি জীবিত রয়েছে।

কৃষক আরো বলেন, তিনি দেখলেন, মাকড়সার জাল থেকে বেরিয়ে আসতে সাপটি আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। কিন্তু মাকড়সাটি ততটাই বিষাক্ত লালা মিশিয়ে তাকে জখম করার চেষ্টা করছে।

শ্বাসরুদ্ধকর এ লড়াইয়ের অবসান একসময় হয়। সাপটি বেরিয়ে আসে জাল ছিড়ে। কিন্তু প্রাণ বাঁচাতে পারেনি।
কৃষক নেইল জানান, এ ঘটনার দুদিন পর সাপটিকে বাগানে মরে পড়ে থাকতে দেখেন তিনি। এসময় পিঁপড়েরা একযোগে মহানন্দে তার দেহ দিয়ে ভোজ সারছিল। সূত্র: জিনিউজ

নিউজ বাংলাদেশ.কম/এটিএস

নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত বাগেরহাটে ধর্ষণ মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে যুবকের মৃত্যু লাইবেরিয়ায় অগ্নিকাণ্ডে কুরআন তেলাওয়াতরত ২৭ শিক্ষার্থীর মৃত্যু ভারত থেকে অস্কারে যাচ্ছে ‘গাল্লি বয়’ সাকিব তাণ্ডবে আফগানদের বিরুদ্ধে জয় পেল টাইগাররা শিবপুরে মদপানে দুই শ্রমিকের মৃত্যু পাটগ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদেও জুয়ার আসর ১৩০টি দেশ ভ্রমণ করেছেন এই অন্ধ পর্যটক ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার দুর্নীতির দায়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি স্কুল মাস্টারের ছেলে জি কে শামীমের ডন হয়ে ওঠা রাজধানীর ভূতের আড্ডায় অভিযান!