artk
শনিবার, মে ২, ২০১৫ ১১:২৯

১৫০ রান করে ফিরলেন ইমরুল

media

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টের দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাট করছেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ওপেনিংয়ে পাকিস্তানের বিপক্ষে ৩১২ রানে জুটি গড়ে সাজঘরে ফিরেছেন ইমরুল কায়েস।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭৭ ওভারে এক উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৩১৩ রান। তামিম ইকবাল ১৫৭ ও টেস্ট সেরা ব্যাটসম্যান মুমিনুল হক ১ রান নিয়ে ক্রিজে আছেন। এ মুহূর্তে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের লিড দাঁড়িয়েছে ১৭ রানে।

পাকিস্তানের বিপক্ষে দেশের হয়ে রেকর্ড জুটি গড়ে দলীয় ৩১২ রানের মাথায় জুলফিকারের বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফেরেন ওপেনার ইমরুল কায়েস। সাজঘরে ফেরার আগে তিনি গড়েন ক্যারিয়ারের প্রথম দেড়শ রান। ২৪০ বল খেলে ১৬টি বাউন্ডারি ও ৩টি ছক্কায় ১৫০ রান করে আউট হন তিনি।

এর আগে জিম্বাবুয়ে সিরিজে টেস্টে সর্বোচ্চ ১৩০ রান করেছিলেন তিনি। চতুর্থ তিন শেষে বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ১৩৮ রান ও ইমরুল কায়েস ১৩২ রান নিয়ে শনিবার সকালে ব্যাটিং শুরু করেছিলেন।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে সংগ্রহ করা ৩৩২ রানের জবাবে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ৬২৮ রান। ফলে পাকিস্তানের চেয়ে ২৯৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে চতুর্থ দিন শেষে ৬১ ওভারে বিনা উইকেটে ২৭৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এফএ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা