artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ২:৪৪   |  ৮,আশ্বিন ১৪২৬
শুক্রবার, মে ১, ২০১৫ ১১:৩৯
বিজেপি নেতার আক্কেল!

‘মোদি কৃষ্ণ, রাহুল পাগল, নেপাল দ্রৌপদী’

media

বিজেপি সাংসদ সাক্ষী মহারাজের খাপছাড়া কথাবার্তায় হামেশাই বিতর্ক আর উত্তেজনার সৃষ্টি হয়। প্রতিপক্ষকে ঘায়েল করতে তার হুটহাট ধূমধারাক্কা ব্যাটিং স্টাইলের বাতচিত ভারতের হালের রাজনীতির পরিচিত বিষয়ে পরিণত হয়েছে। তবে এবার তিনি শুধু বিরোধী দল কংগ্রেসের সহসভাপতি তথা আগামী দিনের মূল নেতা রাহুল গান্ধীকে পাগলই বলেননি, একই সঙ্গে ভয়াবহ ভূমিকম্পে বিপর্যস্ত নেপালকে তুলনা করেছেন রাজসভায় বস্ত্রহরণ কাণ্ডের শিকার দ্রৌপদীর সঙ্গে।

উন্নাব থেকে নির্বাচিত এই সাংসদের মতে বিজেপি নেতা নরেন্দ্র মোদি হচ্ছেন মহাভারতের ভগবান কৃষ্ণের মতো যিনি দ্রৌপদীকে বস্ত্রহরণের ভয়াবহ অবমাননা থেকে রক্ষার মতো নেপালকে রক্ষা করেছেন চলমান মহাবিপদ থেকে।

ভারতীয় সংবাদ মাধ্যম নবভারত টাইমস মনে করছে, প্রধানমন্ত্রী মোদির প্রশংসার গড্ডলিকায় সাক্ষী মহারাজ প্রতিবেশী দেশ নেপালের মহাবিপদের সময় দেশটিকে বড় ধরনের খোঁচা দিয়ে ফেলেছেন। মহাভারতীয় নারী চরিত্র দ্রৌপদীর সঙ্গে তুলনা করে নেপাল ও তার বাসিন্দাদের হেনস্থা করেছেন তিনি।

শুক্রবার তিনি এটা এলাকায় এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন। এসময় তিনি তার বাক্যবাণে কংগ্রেস নেতা রাহুলকে নাস্তানাবুদ করতে সচেষ্ট হন। তিনি বলেন, রাহুল গান্ধী পাগল হয়ে গেছেন। তার রাজনীতির এবিসিডি জ্ঞানও নেই।

সম্প্রতি কৃষকদের মাঝে রাহুলের গণসংযোগ ও রাজনৈতিক তৎপরতাকে কটাক্ষ করে মহারাজ বলেন, গম আর যবের মাঝে পার্থক্য কী- তা পর্যন্ত জানেন না রাহুল।

কট্টর হিন্দুত্ববাদী বিজেপি নেতা মহারাজ এসময় নেপালে ত্রাণ তৎপরতায় ব্যাপক ভূমিকার রাখার জন্য মোদির প্রশংসায় গদগদ হয়ে পড়েন। তিনি ভূমিকম্পপীড়িত নেপালকে দ্রৌপদীর সঙ্গে তুলনা করেন। প্রসঙ্গত, কৌরবদের রাজসভায় দুর্যোধনরা যখন পাণ্ডবদের স্ত্রী দ্রৌপদীর বস্ত্র হরণের চেষ্টা চালায় তখন ভগবান শ্রীকৃষ্ণ অলৌকিক ক্ষমতায় তার সম্ভ্রম রক্ষা করেন।

সে ঘটনার প্রসঙ্গ তুলে তিনি বলেন, দ্রৌপদী যখন চিৎকার করছিলেন, গিরিধারী (শ্রীকৃষ্ণ) আমায় রক্ষা করো, ওরা আমার শাড়ি খুলে নিচ্ছে- তখন কৃষ্ণ মুহূর্তমাত্র দেরি না করে দ্রৌপদীর সম্ভ্রম রক্ষা করেছিলেন। একইভাবে আমার মনে হয়, ভগবান কৃষ্ণের মতো মোদিও নেপালের মানরক্ষায় ভূমিকা রেখেছেন।
সার্ক দেশে ভারতের ক্ষমতাসীন দলের একজন নেতার অপর সার্ক সদস্য দেশ নেপালকে নিয়ে এমন কটাক্ষে কাঠমান্ডুর তরফ থেকে কোনও প্রতিক্রিয়া এখনও জানা যায়নি।

পর্যবেক্ষকদের মতে, ভূমিকম্প বিধ্বস্ত দেশটির কর্তৃপক্ষের এখন সম্ভবত এ ধরনের আটপাগলাটে কথার জবাব দেয়ার মানসিতা বা সময়- কোনোটাই নেই।
 
নিউজবাংলাদেশ.কম/একে

‘পরিচালক আমার শরীরের প্রতি ইঞ্চি দেখতে চেয়েছিলেন’ বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের