artk
শুক্রবার, মে ১, ২০১৫ ১১:৩৯
বিজেপি নেতার আক্কেল!

‘মোদি কৃষ্ণ, রাহুল পাগল, নেপাল দ্রৌপদী’

media

বিজেপি সাংসদ সাক্ষী মহারাজের খাপছাড়া কথাবার্তায় হামেশাই বিতর্ক আর উত্তেজনার সৃষ্টি হয়। প্রতিপক্ষকে ঘায়েল করতে তার হুটহাট ধূমধারাক্কা ব্যাটিং স্টাইলের বাতচিত ভারতের হালের রাজনীতির পরিচিত বিষয়ে পরিণত হয়েছে। তবে এবার তিনি শুধু বিরোধী দল কংগ্রেসের সহসভাপতি তথা আগামী দিনের মূল নেতা রাহুল গান্ধীকে পাগলই বলেননি, একই সঙ্গে ভয়াবহ ভূমিকম্পে বিপর্যস্ত নেপালকে তুলনা করেছেন রাজসভায় বস্ত্রহরণ কাণ্ডের শিকার দ্রৌপদীর সঙ্গে।

উন্নাব থেকে নির্বাচিত এই সাংসদের মতে বিজেপি নেতা নরেন্দ্র মোদি হচ্ছেন মহাভারতের ভগবান কৃষ্ণের মতো যিনি দ্রৌপদীকে বস্ত্রহরণের ভয়াবহ অবমাননা থেকে রক্ষার মতো নেপালকে রক্ষা করেছেন চলমান মহাবিপদ থেকে।

ভারতীয় সংবাদ মাধ্যম নবভারত টাইমস মনে করছে, প্রধানমন্ত্রী মোদির প্রশংসার গড্ডলিকায় সাক্ষী মহারাজ প্রতিবেশী দেশ নেপালের মহাবিপদের সময় দেশটিকে বড় ধরনের খোঁচা দিয়ে ফেলেছেন। মহাভারতীয় নারী চরিত্র দ্রৌপদীর সঙ্গে তুলনা করে নেপাল ও তার বাসিন্দাদের হেনস্থা করেছেন তিনি।

শুক্রবার তিনি এটা এলাকায় এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন। এসময় তিনি তার বাক্যবাণে কংগ্রেস নেতা রাহুলকে নাস্তানাবুদ করতে সচেষ্ট হন। তিনি বলেন, রাহুল গান্ধী পাগল হয়ে গেছেন। তার রাজনীতির এবিসিডি জ্ঞানও নেই।

সম্প্রতি কৃষকদের মাঝে রাহুলের গণসংযোগ ও রাজনৈতিক তৎপরতাকে কটাক্ষ করে মহারাজ বলেন, গম আর যবের মাঝে পার্থক্য কী- তা পর্যন্ত জানেন না রাহুল।

কট্টর হিন্দুত্ববাদী বিজেপি নেতা মহারাজ এসময় নেপালে ত্রাণ তৎপরতায় ব্যাপক ভূমিকার রাখার জন্য মোদির প্রশংসায় গদগদ হয়ে পড়েন। তিনি ভূমিকম্পপীড়িত নেপালকে দ্রৌপদীর সঙ্গে তুলনা করেন। প্রসঙ্গত, কৌরবদের রাজসভায় দুর্যোধনরা যখন পাণ্ডবদের স্ত্রী দ্রৌপদীর বস্ত্র হরণের চেষ্টা চালায় তখন ভগবান শ্রীকৃষ্ণ অলৌকিক ক্ষমতায় তার সম্ভ্রম রক্ষা করেন।

সে ঘটনার প্রসঙ্গ তুলে তিনি বলেন, দ্রৌপদী যখন চিৎকার করছিলেন, গিরিধারী (শ্রীকৃষ্ণ) আমায় রক্ষা করো, ওরা আমার শাড়ি খুলে নিচ্ছে- তখন কৃষ্ণ মুহূর্তমাত্র দেরি না করে দ্রৌপদীর সম্ভ্রম রক্ষা করেছিলেন। একইভাবে আমার মনে হয়, ভগবান কৃষ্ণের মতো মোদিও নেপালের মানরক্ষায় ভূমিকা রেখেছেন।
সার্ক দেশে ভারতের ক্ষমতাসীন দলের একজন নেতার অপর সার্ক সদস্য দেশ নেপালকে নিয়ে এমন কটাক্ষে কাঠমান্ডুর তরফ থেকে কোনও প্রতিক্রিয়া এখনও জানা যায়নি।

পর্যবেক্ষকদের মতে, ভূমিকম্প বিধ্বস্ত দেশটির কর্তৃপক্ষের এখন সম্ভবত এ ধরনের আটপাগলাটে কথার জবাব দেয়ার মানসিতা বা সময়- কোনোটাই নেই।
 
নিউজবাংলাদেশ.কম/একে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা