artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ২:৩৮   |  ৭,আশ্বিন ১৪২৬
শুক্রবার, মে ১, ২০১৫ ১১:২৪

‘অর্থ পাচারকারীরা কোথাও লুকাতে পারবে না’

media

ভারতের কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেছেন, ২০১৭ সালের মধ্যেই পৃথিবীর সব দেশ আর্থিক লেনদেনের স্বচ্ছতা বিষয়ে একসঙ্গে হতে যাচ্ছে। সুতরাং অর্থ পাচারকারীদের আর কোথাও লুকানোর জায়গা থাকবে না।

শুক্রবার তিনি বলেন, “দেশের কালো টাকা ফিরিয়ে আনতে আমি সর্বতোভাবে উদ্যোগ নিয়েছি। আগামী সপ্তাহেই লোকসভায় পেশ করব কালোটাকা সংক্রান্ত বিল। বিদেশে পড়ে থাকা কোটি কোটি কালো টাকা উদ্ধারে কিছু একটা ব্যবস্থা করতেই হবে।”

অরুণ জেটলি আরো বলেন, “আজকের বিশ্বের প্রবণতাই হচ্ছে একটি উদার অর্থনৈতিক ব্যবস্থা, যেখানে সবাইকেই আয়ের সুযোগ এবং মুক্ত অর্থনৈতিক পরিবেশ তৈরি করা হয়। সুতরাং এই অবস্থায় কোনো ধরণের আইন লঙ্ঘনের প্রলোভন এড়াতে সবারই ঐক্যমত হওয়া উচিৎ।”   

প্রসঙ্গত, আগামী সপ্তাহে ভারতীয় সংসদের নিম্নকক্ষে পেশ হতে চলেছে কালো টাকা সংক্রান্ত বিল। এছাড়া এ বছরই মোদী সরকার বিদেশি আয় ও সম্পত্তি সংক্রান্ত বিল এনেছে। যাতে দেশের প্রত্যেক নাগরিক তাদের আয়ব্যয় সংক্রান্ত হিসেব দেখাতে বাধ্য। ওই বিল অনুযায়ী, আয়ব্যয় সংক্রান্ত কারচুপি থাকলে ১০ বছরের জেল হওয়ারও আশঙ্কা রয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এমএম

নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত বাগেরহাটে ধর্ষণ মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে যুবকের মৃত্যু লাইবেরিয়ায় অগ্নিকাণ্ডে কুরআন তেলাওয়াতরত ২৭ শিক্ষার্থীর মৃত্যু ভারত থেকে অস্কারে যাচ্ছে ‘গাল্লি বয়’ সাকিব তাণ্ডবে আফগানদের বিরুদ্ধে জয় পেল টাইগাররা শিবপুরে মদপানে দুই শ্রমিকের মৃত্যু পাটগ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদেও জুয়ার আসর ১৩০টি দেশ ভ্রমণ করেছেন এই অন্ধ পর্যটক ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার দুর্নীতির দায়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি স্কুল মাস্টারের ছেলে জি কে শামীমের ডন হয়ে ওঠা রাজধানীর ভূতের আড্ডায় অভিযান!