artk
সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ১২:৪৪   |  ৮,আশ্বিন ১৪২৬
শুক্রবার, মে ১, ২০১৫ ৭:২৫

সিটি নির্বাচন বাতিলের দাবি ইউরোপ বিএনপি নেতার

media

সিটি নির্বাচনকে তামাশার নির্বাচন আখ্যায়িত করে তা বাতিল ও পুরো নির্বাচন কমিশনের (ইসি) পদত্যাগ দাবি করেছেন ইউরোপ বিএনপির সিনিয়র নেতা ও সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিন্টু।

শুক্রবার বিকালে স্টোকহোমে সুইডেন বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

তিনি বলেন, “আমরা নির্বাচন কমিশনের কাছে প্রত্যাশা করেছিলাম তারা সবকিছুর ঊর্ধ্বে গণতন্ত্র ও আইনের শাসন তুলে ধরে অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেবে। কিন্তু এ ক্ষেত্রে তাদের ব্যর্থতা হিলাময়চুম্বী, যা ক্ষমার অযোগ্য।”

জিন্টু বলেন, “নির্বাচনের আগের দিনের রাত হতে বিভিন্ন কেন্দ্রে নির্বাচনী কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তায় সরকার দলীয় ক্যাডাররা ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভরে ফেলেছে। ঢাকার বাইরে থেকে হাজার হাজার সন্ত্রাসী এনে নির্বাচন কেন্দ্রে পাহারা বসায় সরকার দলীয় প্রার্থী ও তাদের ক্যাডাররা।”

তিনি দাবি করেন, ৫ জানুয়ারির নির্বাচনের মত ২৮ এপ্রিল সিটি কর্পোরেশন নির্বাচন আবারও প্রমাণ করলো বর্তমান সরকার ও বিতর্কিত নির্বাচন কমিশনের অধীনে কোনও সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়।

এসময় উপস্থিত ছিলেন সুইডেন বিএনপির সভাপতি এমদাদ হোসেন কচি, সাধারণ সম্পাদক নাজমুল আবেদীন মোহন, যুবদলের সাবেক কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিজানুর রহমান চৌধুরী, সুইডেন বিএনপির উপদেষ্টা আনোয়ার হোসেন পাঠান, সুইডেন বিএনপির সহসভাপতি হেলালউদ্দিন হেলু, রফিক আমিরী, আবুল হাসান খান বাবু, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আসিফ খান, সহসাংগঠনিক সম্পাদক কাজী আশরাফুল আলম, অন্তর্জাতিক সম্পাদক শাহাদাত হোসেন কাইজার, সিনিয়র সদস্য আজিম খান, মাসুদুল হক আফতাবী, সুইডেন যুবদলের সভাপতি খায়রুজ্জামান লিংকন, সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন, সহসভাপতি আব্দুল মান্নান মন্টু, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আবিদুর রহমান সুমন ও যুগ্ম সাধারণ সম্পাদক বি এম আদনান পাভেল।

নিউজবাংলাদেশ.কম/পিডি

নিউ ইয়র্ক আ.লীগের সেক্রেটারি ইমদাদ গ্রেপ্তার ভিসি’র পদত্যাগের দাবিতে পঞ্চম দিনের মতো অনশনে শিক্ষার্থীরা ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ পিস্তলসহ সেই যুবলীগ নেতা টিনু আটক মার্কিন বাহিনীকে উপসাগরের বাইরে থাকার হুমকি রুহানির বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ ইবির নতুন প্রক্টর ড. পরেশ বউভাতের বদলে বরভাত! বাচ্চাকে মারধর করায় কেশবপুর থানায় একদল হনুমান অজয়ের কারণে বিয়ে হয়নি টাবুর ক্যাসিনো অভিযানে আটক সবাই বিএনপি-জামায়াতের: এইচটি ইমাম এবার গুলশানের ৩টি স্পা সেন্টারে পুলিশের অভিযান প্রিয়াঙ্কার এই বক্স ব্যাগের দাম কত জানেন? ৩ ভিসির কুশপুত্তলিকা দাহ ভিসি নাসিরের পরিকল্পনাতেই শিক্ষার্থীদের ওপর হামলা সৌদি যুবরাজের বিশেষ উড়োজাহাজে ইমরান খানের যুক্তরাষ্ট্র যাত্রা মিশরে সিসির বিরুদ্ধে বিক্ষোভ চলছে, পুলিশের টিয়ার গ্যাস হামলা নিজেদের বানানো ভয়ংকর ট্যাংক প্রদর্শন করলো ইরান চাঁদাবাজির অভিযোগে আওয়ামী লীগ নেত্রী বহিষ্কার পৃথিবীতে সব চেয়ে সুখী মানুষ মুসলিমরা বিএনপির ‘টপ টু বটম’ সবার পদত্যাগ করা উচিত: কাদের বিয়ে করে বরকে নিয়ে বাড়ি ফিরলেন কনে ফাইনালে বাংলাদেশ স্কোয়াডে কোনো পরিবর্তন নেই তোর আব্বারে ভিসি বানিয়ে দেই: শিক্ষার্থীদের প্রতি ভিসি দুই মাস পর অনুশীলনে ফিরলেন তামিম দুর্নীতির বিরোধী অভিযানে দল-মত দেখা হচ্ছে না: তথ্যমন্ত্রী ঢাবি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের নবীনবরণ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার জোরালোভাবে কাজ করছে: কাদের জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি