artk
শুক্রবার, মে ১, ২০১৫ ২:৩৪

রাজধানীতে সাততলা ভবন হেলে পড়েছে

media

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় একটি সাততলা আবাসিক ভবন হেলে পড়েছে। এ ঘটনায় বাসিন্দাদের সরিয়ে দিয়ে ভবনটি সিলগালা করে দেয়া হয়েছে।

শুক্রবার সকালে যাত্রাবাড়ীর লিচুবাগানে অবস্থিত ওই ভবনটি পাশের একটি ভবনের গায়ে হেলে পড়ে।

পোস্তগোলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মোস্তফা মহসিন জানিয়েছেন, সকাল সাড়ে নয়টায় তারা ভবন হেলে পড়ার সংবাদ পান। ভবনের ষষ্ঠ ও সপ্তম তলা পাশের একটি ভবনের গায়ে হেলে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মীরা ইতিমধ্যে ওই বাড়ির বাসিন্দান্দের সরিয়ে দিয়েছেন। ভবনটি সিলগালা করে দেয়া হয়েছে। তবে এ ঘটনায় কেউ আহত হননি।

তিনি আরও জানান, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বিষয়টি অবগত হয়েছে। তারা ঘটনাস্থল পরিদর্শন করবেন।

উল্লেখ্য, গত শনিবার নেপালে ৭.৯ মাত্রার ভূমিকম্প হয়। এটি বাংলাদেশেও দেশব্যাপী অনুভূত হয়। এর পরদিন নেপালে আবারও শক্তিশালী ভূমিকম্প।

ভূমিকম্পে বাংলাদেশের কয়েকটি ভবনে ফাটল ধরেছে। এ ঘটনায় এখন পর্যন্ত নেপালে নিহতের সংখ্যা ছয় হাজার দুইশতে পৌঁছেছে।

বিশেষজ্ঞরা বলছেন, এ ভূমিকম্পের পর একবছর পর্যন্ত ছোট ছোট ভূকম্পন হবে।

নিউজবাংলাদেশ.কম/এফএ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা