artk
বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০১৫ ৬:৫৯

জন আকাঙ্ক্ষা পূরণে কাজ করার নির্দেশ রাঙ্গার

media

ঢাকা: এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা প্রকল্প কাজে অপচয়, বিলাসিতা, অনিয়ম, অস্বচ্ছতা ও দ্বৈততা পরিহার করে জন আকাঙ্ক্ষা পূরণে কাজ করার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী এ নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী বলেন, “কর্মকর্তা-কর্মচারীদের অহেতুক হয়রানি না করে অর্পিত দায়িত্বসমূহ সুষ্ঠ, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে পালন করতে হবে।” সে জন্য তাদের প্রয়োজনীয় সুযোগ সুবিধা নিশ্চিত করার আহ্বানও জানান তিনি।

প্রতিমন্ত্রী পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনসহ অন্যান্য প্রতিষ্ঠানকে দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টিতে নতুন নতুন কর্মসূচি গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

সভায় প্রতিমন্ত্রী জানান, গ্রামীণ মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন তথা সার্বিক কল্যাণে ২০১৫-২০২০ মেয়াদে অংশীদারিত্বমূলক পল্লী উন্নয়ন প্রকল্প (পিআরডিপি)-৩ বাস্তবায়ন করা হচ্ছে। এতে দেশের ৬৪ জেলার ২৫০টি উপজেলায় ৭১২ কোটি ৩১ লাখ টাকা ব্যয় করা হবে।

সভায় আরো জানানো হয়, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে মোট ৩০টি প্রকল্পে ২০১৪-১৫ অর্থ বছরে ১২৪৯ কোটি ২০ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। মার্চ, ২০১৫ পর্যন্ত প্রকল্প কাজের অগ্রগতি প্রায় শতকরা ৭০ ভাগ।

অর্থ মন্ত্রণালয় বিআরডিবি’র পিআরডিপি-৩ এর ১,০৪৪ জনবল অনুমোদন দিয়েছে উল্লেখ করে রাঙা বলেন, “এ প্রকল্পটি শিগগিরই পরিকল্পনা কমিশনে অনুমোদনের জন্য পাঠানো হবে। এতে করে বর্তমান সরকারের চলমান দারিদ্র্য বিমোচন কর্মসূচি বেগবান হবে।”

এ সময় অন্যান্যের মধ্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকারসহ বিভিন্ন প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

নিউজবাংলাদেশ.কম/টিআইএস/এমএম

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা