artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ২:৫১   |  ৮,আশ্বিন ১৪২৬
বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০১৫ ৬:৫৯

জন আকাঙ্ক্ষা পূরণে কাজ করার নির্দেশ রাঙ্গার

media

ঢাকা: এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা প্রকল্প কাজে অপচয়, বিলাসিতা, অনিয়ম, অস্বচ্ছতা ও দ্বৈততা পরিহার করে জন আকাঙ্ক্ষা পূরণে কাজ করার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী এ নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী বলেন, “কর্মকর্তা-কর্মচারীদের অহেতুক হয়রানি না করে অর্পিত দায়িত্বসমূহ সুষ্ঠ, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে পালন করতে হবে।” সে জন্য তাদের প্রয়োজনীয় সুযোগ সুবিধা নিশ্চিত করার আহ্বানও জানান তিনি।

প্রতিমন্ত্রী পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনসহ অন্যান্য প্রতিষ্ঠানকে দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টিতে নতুন নতুন কর্মসূচি গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

সভায় প্রতিমন্ত্রী জানান, গ্রামীণ মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন তথা সার্বিক কল্যাণে ২০১৫-২০২০ মেয়াদে অংশীদারিত্বমূলক পল্লী উন্নয়ন প্রকল্প (পিআরডিপি)-৩ বাস্তবায়ন করা হচ্ছে। এতে দেশের ৬৪ জেলার ২৫০টি উপজেলায় ৭১২ কোটি ৩১ লাখ টাকা ব্যয় করা হবে।

সভায় আরো জানানো হয়, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে মোট ৩০টি প্রকল্পে ২০১৪-১৫ অর্থ বছরে ১২৪৯ কোটি ২০ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। মার্চ, ২০১৫ পর্যন্ত প্রকল্প কাজের অগ্রগতি প্রায় শতকরা ৭০ ভাগ।

অর্থ মন্ত্রণালয় বিআরডিবি’র পিআরডিপি-৩ এর ১,০৪৪ জনবল অনুমোদন দিয়েছে উল্লেখ করে রাঙা বলেন, “এ প্রকল্পটি শিগগিরই পরিকল্পনা কমিশনে অনুমোদনের জন্য পাঠানো হবে। এতে করে বর্তমান সরকারের চলমান দারিদ্র্য বিমোচন কর্মসূচি বেগবান হবে।”

এ সময় অন্যান্যের মধ্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকারসহ বিভিন্ন প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

নিউজবাংলাদেশ.কম/টিআইএস/এমএম

‘পরিচালক আমার শরীরের প্রতি ইঞ্চি দেখতে চেয়েছিলেন’ বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের