artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ২:৩৮   |  ৭,আশ্বিন ১৪২৬
বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০১৫ ৬:৪৩
যৌন নিপীড়কদের ছাত্রীরা

হয় বিচার, নইলে ঝাঁটাপেটা

media

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পহেলা বৈশাখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের দ্রুত বিচার করার দাবি জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা অথবা ঝাঁটাপেটা করে নিপীড়কদের ক্যাম্পাস ছাড়া করার ঘোষণা দিয়েছে তারা। ঝাড়ু মিছিল শেষে নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ব্যানারে সাধারণ শিক্ষার্থীরা এ ঘোষণা দেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ঝাড়ু মিছিলটি সমাজ বিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে পুরাতন কলা ভবন প্রদক্ষিণ করে মুন্নী চত্বরে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে অর্থনীতি বিভাগের ছাত্রী আতিয়া ফেরদৌস চৈতি ঝাড়ু মিছিলে আগত সবাইকে স্বাগত জানিয়ে বলেন, মিছিল করে আপনারা আজ যে শক্তি প্রদর্শন করেছেন তাতে প্রতীয়মান হয় যে, নারীরা দুর্বল নয়। এই ঝাড়ু দিয়ে যৌন নিপীড়কদের পিটিয়ে ক্যাম্পাস থেকে বের করে দিতে পারেন। এর আগে যেভাবে ধর্ষক মানিককে বের করে দিয়েছিলেন।

ছাত্র ইউনিয়নের সভাপতি তন্ময় ধর বলেন, যারা আজ যৌন নিপীড়কদের বাঁচাতে চেষ্টা করছে, তারা আমাদের আন্দোলনকে গতিরুদ্ধ করতে চাচ্ছে। আর যে সকল শিক্ষক আন্দোলনকে গতিরুদ্ধ করতে চাচ্ছে, তারা যৌন নিপীড়কদের মদদদাতা হিসেবে কাজ করছে।

এ সময় ছাত্র ইউনিয়নের সভাপতি তন্ময় ধর, ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়মসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,গত ১৪ এপ্রিল নববর্ষের অনুষ্ঠান শেষে হলে ফেরার পথে এক আদিবাসী ছাত্রী ছাত্রলীগের নেতা-কর্মীর দ্বারা যৌন নিপীড়নের শিকার হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ৮ ছাত্রলীগ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করে।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত বাগেরহাটে ধর্ষণ মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে যুবকের মৃত্যু লাইবেরিয়ায় অগ্নিকাণ্ডে কুরআন তেলাওয়াতরত ২৭ শিক্ষার্থীর মৃত্যু ভারত থেকে অস্কারে যাচ্ছে ‘গাল্লি বয়’ সাকিব তাণ্ডবে আফগানদের বিরুদ্ধে জয় পেল টাইগাররা শিবপুরে মদপানে দুই শ্রমিকের মৃত্যু পাটগ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদেও জুয়ার আসর ১৩০টি দেশ ভ্রমণ করেছেন এই অন্ধ পর্যটক ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার দুর্নীতির দায়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি স্কুল মাস্টারের ছেলে জি কে শামীমের ডন হয়ে ওঠা রাজধানীর ভূতের আড্ডায় অভিযান!