artk
সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ১২:৪৭   |  ৮,আশ্বিন ১৪২৬
বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০১৫ ৫:৪৭

জিসিসি মেয়র মান্নানের বিরুদ্ধে চার্জশিট দাখিল, ১২ মে শুনানি

media

গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এমএ মান্নানের বিরুদ্ধে হরতালকালে গাড়ি ভাঙচুরের মামলায় আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পুলিশ এ চার্জশিট দাখিল করে।

১২ মে চার্জশিটের শুনানির তারিখ নির্ধারণ করেন আদালত। দাখিলকৃত চার্জশিটে মেয়র মান্নান ছাড়াও জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলনসহ মোট ৪৩ জন বিএনপির নেতা-কর্মীর নাম রয়েছে।

আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম নিউজবাংলাদেশকে বলেন, “গত বছর ২৭ ডিসেম্বর বিএনপির ডাকা হরতাল চলাকালে গাজীপুর সিটি কর্পোরেশনের বড়বাড়ি এলাকায় সাংবাদিক বহনকারী একটি মাইক্রোবাস এবং যাত্রীবাহী একটি লেগুনা ভাঙচুর করা হয়। এ ঘটনায় সাংবাদিক এমএ ফরিদ বাদী হয়ে অধ্যাপক এমএ মান্নান ও ফজলুল হক মিলনসহ ৩০ জনের নামে এবং অজ্ঞাত আরো ১৫-২০ বিএনপি নেতা-কর্মীর নামে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন।”

তিনি আরো বলেন, “তদন্তের পর পুলিশ এমএ মান্নান ও ফজলুল হক মিলনসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট দিলে তা বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করা হয়। বিচারক বেগম ফারজানা খান নথি পর্যালোচনা করে চার্জশিটটি শুনানির জন্য মামলার ধার্যদিন ১২ মে নির্ধারণ করেন।”

মান্নানের আইনজীবী অ্যাড. মঞ্জুর মোর্শেদ প্রিন্স নিউজবাংলাদেশকে বলেন, “মেয়র মান্নানের বিরুদ্ধে জয়দেবপুর, শ্রীপুর ও কালিয়াকৈর থানায় আরো পাঁচটি মামলা রয়েছে। এসব মামলার মধ্যে তিনটিতে তিনি জামিনে রয়েছেন।”

উল্লেখ্য, ৪ ফেব্রুয়ারি রাতে গাজীপুরে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলা মামলায় ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মেয়র মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে পুলিশ গ্রেফতার করে। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। তার অনুপস্থিতিতে ৮ মার্চ প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

নিউজবাংলাদেশ.কম/এটিএস

নিউ ইয়র্ক আ.লীগের সেক্রেটারি ইমদাদ গ্রেপ্তার ভিসি’র পদত্যাগের দাবিতে পঞ্চম দিনের মতো অনশনে শিক্ষার্থীরা ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ পিস্তলসহ সেই যুবলীগ নেতা টিনু আটক মার্কিন বাহিনীকে উপসাগরের বাইরে থাকার হুমকি রুহানির বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ ইবির নতুন প্রক্টর ড. পরেশ বউভাতের বদলে বরভাত! বাচ্চাকে মারধর করায় কেশবপুর থানায় একদল হনুমান অজয়ের কারণে বিয়ে হয়নি টাবুর ক্যাসিনো অভিযানে আটক সবাই বিএনপি-জামায়াতের: এইচটি ইমাম এবার গুলশানের ৩টি স্পা সেন্টারে পুলিশের অভিযান প্রিয়াঙ্কার এই বক্স ব্যাগের দাম কত জানেন? ৩ ভিসির কুশপুত্তলিকা দাহ ভিসি নাসিরের পরিকল্পনাতেই শিক্ষার্থীদের ওপর হামলা সৌদি যুবরাজের বিশেষ উড়োজাহাজে ইমরান খানের যুক্তরাষ্ট্র যাত্রা মিশরে সিসির বিরুদ্ধে বিক্ষোভ চলছে, পুলিশের টিয়ার গ্যাস হামলা নিজেদের বানানো ভয়ংকর ট্যাংক প্রদর্শন করলো ইরান চাঁদাবাজির অভিযোগে আওয়ামী লীগ নেত্রী বহিষ্কার পৃথিবীতে সব চেয়ে সুখী মানুষ মুসলিমরা বিএনপির ‘টপ টু বটম’ সবার পদত্যাগ করা উচিত: কাদের বিয়ে করে বরকে নিয়ে বাড়ি ফিরলেন কনে ফাইনালে বাংলাদেশ স্কোয়াডে কোনো পরিবর্তন নেই তোর আব্বারে ভিসি বানিয়ে দেই: শিক্ষার্থীদের প্রতি ভিসি দুই মাস পর অনুশীলনে ফিরলেন তামিম দুর্নীতির বিরোধী অভিযানে দল-মত দেখা হচ্ছে না: তথ্যমন্ত্রী ঢাবি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের নবীনবরণ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার জোরালোভাবে কাজ করছে: কাদের জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি