artk
বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০১৫ ৫:৪৭

জিসিসি মেয়র মান্নানের বিরুদ্ধে চার্জশিট দাখিল, ১২ মে শুনানি

media

গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এমএ মান্নানের বিরুদ্ধে হরতালকালে গাড়ি ভাঙচুরের মামলায় আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পুলিশ এ চার্জশিট দাখিল করে।

১২ মে চার্জশিটের শুনানির তারিখ নির্ধারণ করেন আদালত। দাখিলকৃত চার্জশিটে মেয়র মান্নান ছাড়াও জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলনসহ মোট ৪৩ জন বিএনপির নেতা-কর্মীর নাম রয়েছে।

আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম নিউজবাংলাদেশকে বলেন, “গত বছর ২৭ ডিসেম্বর বিএনপির ডাকা হরতাল চলাকালে গাজীপুর সিটি কর্পোরেশনের বড়বাড়ি এলাকায় সাংবাদিক বহনকারী একটি মাইক্রোবাস এবং যাত্রীবাহী একটি লেগুনা ভাঙচুর করা হয়। এ ঘটনায় সাংবাদিক এমএ ফরিদ বাদী হয়ে অধ্যাপক এমএ মান্নান ও ফজলুল হক মিলনসহ ৩০ জনের নামে এবং অজ্ঞাত আরো ১৫-২০ বিএনপি নেতা-কর্মীর নামে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন।”

তিনি আরো বলেন, “তদন্তের পর পুলিশ এমএ মান্নান ও ফজলুল হক মিলনসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট দিলে তা বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করা হয়। বিচারক বেগম ফারজানা খান নথি পর্যালোচনা করে চার্জশিটটি শুনানির জন্য মামলার ধার্যদিন ১২ মে নির্ধারণ করেন।”

মান্নানের আইনজীবী অ্যাড. মঞ্জুর মোর্শেদ প্রিন্স নিউজবাংলাদেশকে বলেন, “মেয়র মান্নানের বিরুদ্ধে জয়দেবপুর, শ্রীপুর ও কালিয়াকৈর থানায় আরো পাঁচটি মামলা রয়েছে। এসব মামলার মধ্যে তিনটিতে তিনি জামিনে রয়েছেন।”

উল্লেখ্য, ৪ ফেব্রুয়ারি রাতে গাজীপুরে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলা মামলায় ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মেয়র মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে পুলিশ গ্রেফতার করে। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। তার অনুপস্থিতিতে ৮ মার্চ প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

নিউজবাংলাদেশ.কম/এটিএস

স্ত্রীকে নিয়ে মক্কায় যেতে চান ক্রিকেটার সাব্বির ফ্যান কারখানায় আগুনে নিহত ১০ জনের পরিচয় পাওয়া গেছে জাতীয় সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব নিশ্চিতের দাবি বিজয় দিবসে খালেদা জিয়াকে মুক্ত করার শপথ বিএনপির প্লাস্টিকের বোতল দিয়ে লাল-সবুজের বাংলাদেশ কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ১৩ নারীসহ ২২ কৃষক নিহত হিটলারের আমলের লাইটার এখনও জ্বলে! ওষুধ ছাড়াই গ্যাস্ট্রিককে চিরবিদায়... বিক্ষোভ ছড়িয়ে পড়ল দিল্লিতেও বিজয় দিনের যত আয়োজন প্রতিবন্ধীকে ধর্ষণের পর হত্যায় অভিযুক্ত যুবক ‘বন্দুকযুদ্ধে’ নিহত জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নাশকতার মামলায় ফখরুলসহ বিএনপির ২৩ নেতার আগাম জামিন পাটকল শ্রমিকদের আন্দোলন ২২ ডিসেম্বর পর্যন্ত স্থগিত গাজীপুরে ফ্যান কারখানায় আগুন: নিহত ১০ আওয়ামী লীগেও রাজাকার আছে: আবদুল গাফ্ফার চৌধুরী পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যান চিশতী পরিবারের বিরুদ্ধে ৫ মামলা অবৈধ লেভেল ক্রসিং বন্ধে হাইকোর্টের রুল গ্রাম পুলিশের চাকরি সরকারিকরণের নির্দেশ তরুণ গায়ক পৃথ্বীরাজের মৃত্যু কোহলি-রোহিতকেই ভয় পাচ্ছেন ব্রায়ান লারা সূচকে পতন অবৈধভাবে দেশে প্রবেশ করলে ফেরত পাঠাবে সরকার: পররাষ্ট্রমন্ত্রী রাজাকারের তালিকা যাচাই বাছাই করে দেখবে ট্রাইব্যুনাল: আইনমন্ত্রী রাজশাহীতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ৩ সবচেয়ে দূষিত বায়ুর শহর ঢাকা আ.লীগের এবারের সম্মেলনে সর্বকালের সর্ববৃহৎ উপস্থিতি থাকবে।: কাদের মদ খেয়ে প্রতিবেশীকে পেটালেন সাবেক ভারতীয় ক্রিকেটার! পেশাদার ও সুপ্রশিক্ষিত সশস্ত্র বাহিনী গড়ে তুলতে চাই: প্রধানমন্ত্রী ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ