artk
বুধবার, এপ্রিল ২২, ২০১৫ ৮:১১

ক্রিকেটে ব্যস্ত ডাক্তার, অপারেশন টেবিলে শিশুর মৃত্যু

media

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

বুধবার সন্ধ্যায় রিমি হক (৭) নামে প্রথম শ্রেণির ওই ছাত্রীর মৃত্যুর ঘটনা ঘটে। সে নারায়ণগঞ্জের নতুন কুঁড়ি কিন্ডার গার্টেনের প্রথম শ্রেণিতে পড়াশোনা করত।

মেয়ের মৃত্যুর বিষয়ে রিমির বাবা রাকিবুল হক বলেন, “ডাক্তাররা আমার মেয়েকে অপারেশন টেবিলে ফেলে রেখে ঘণ্টার পর ঘণ্টা খেলা দেখতে ব্যস্ত ছিল। তাদের অবহেলার কারণেই রিমির মৃত্যু হয়েছে।’

জানা গেছে, দুপুর ১২টার দিকে মায়ের সঙ্গে স্কুল থেকে ফেরার পথে আদলাপুর এলাকায় অটোরিকশার ধাক্কায় আহত হয় রিমি। প্রথমে স্থানীয় একটি হাসপাতালে তাকে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন।

পরে দুপুর আড়াইটার দিকে তাকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। এসময় অপারেশন থিয়াটারের কর্তব্যরত চিকিৎসক রিমিকে শুধুমাত্র স্যালাইন দিয়ে রেখে বাংলাদেশ-পাকিস্তানের ক্রিকেট ম্যাচ দেখতে ব্যস্ত হয়ে যায়। পরে স্বজনরা বারবার তাদের তাড়া দিলে ডাক্তাররা তাদের জরুরি বিভাগ থেকে বের করে দেন।   

এরপর স্বজনরা ফের চিৎকার শুরু করলে ঘণ্টাখানেক পর রিমির বুকের এক্সরে দেয়া হয়।  এক্সরে রিপোর্ট আনার দেড় ঘণ্টা পর ডাক্তাররা জানায় রোগীর আলট্রাসনো রিপোর্ট লাগবে। এসময়ও তারা খেলা দেখায় ব্যস্ত ছিল। পরে আলাট্রাসনো রিপোর্ট আনলে অপারেশন লাগতে পারে বলে তারা ফের খেলা দেখা শুরু করে।

এসময় স্বজনরা ক্ষোভে ফেটে পড়লে ডাক্তাররা ওয়ার্ড বয়দের অপারেশন শুরু করার প্রস্তুতি নিতে বলে অপারেশন টেবিলে আসেন। কিন্তু অপারেশন করার আগেই সোয়া ৬টার দিকে রিমিকে মৃত ঘোষণা করে তারা। এসময় জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক গোপনে বিভাগ ছেড়ে চলে যায়।

মেডিকেলের জরুরি বিভাগের ওয়ার্ড বয় শাহ আলমও ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ডাক্তারদের অবহেলার কারণেই শিশুটির মৃত্যু হয়েছে। সময় মতো অপারেশন করা হলে হয়ত শিশুটি বেঁচে যেত।
 
শিশু মৃত্যুর ঘটনায় জরুরি বিভাগে স্বজনরা বিক্ষোভ করেছেন। এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে দোষী চিকিৎসকের শাস্তির দাবিও করেছেন তারা।

নিউজবাংলাদেশ.কম/এএইচ/এমএম

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা