artk
শুক্রবার, ডিসেম্বার ৬, ২০১৯ ৭:২৩   |  ২২,অগ্রহায়ণ ১৪২৬
বুধবার, এপ্রিল ২২, ২০১৫ ৫:৩৮

‘ডাকাতি নয়, নাশকতা সৃষ্টিই ছিল তাদের উদ্দেশ্য’

media

সাভার: আশুলিয়ায় ব্যাংকে ডাকাতির পেছনে মূল উদ্দেশ্য ডাকাতি নয়, রাজনৈতিক অস্থিরতা ও নাশকতা সৃষ্টি বলে মন্তব্য করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি খন্দকার নূরুজ্জামান। বুধবার দুপুরে সাভার মডেল থানায় ডাকাতির ঘটনায় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, “যারা এ দেশের পতাকা-মানচিত্র মানতে পারেনি, দেশের স্বাধীনতা চায়নি, সে অংশটি স্বাধীনতার পরে বঙ্গবন্ধুকে হত্যার পর বারবার এ ধরনের ঘটনা ঘটানোর চেষ্টা করেছে। দেশের মানুষের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছে। তাদের একটা অংশ নাশকতার জন্য কাঠগড়া বাজার এলাকায় এ ধরনের ঘটনা ঘটিয়েছে।”

তিনি আরো বলেন, “ডাকাতির সময় যেসব অস্ত্র, গুলি, গ্রেনেড ও বোমা উদ্ধার করা হয়েছে সেগুলো অত্যাধুনিক ও অনেক বেশি শক্তিশালী। এসব গ্রেনেড-বোমা দেশের বাইরের বাজার থেকে আমদানি করা সম্ভব নয়। শুধুমাত্র সামরিক বাহিনীর ইউনিট এসব অস্ত্র ব্যবহার করতে পারে, তাও সীমিত আকারে। এগুলো অত্যাধুনিক ও গোপনীয় জিনিস, যা বাইরে আসার কথা নয়।”

সংবাদ সম্মেলনে নূরুজ্জামান বলেন, “ডাকাতরা ইচ্ছে করলেই ব্যাংকের ভেতরে ভোল্ট থেকে কোটি কোটি টাকা লুট করে নিয়ে যেতে পারতো। তারা টাকা লুট না করে ক্যাশ থেকে প্রায় সাত লাখ টাকা লুট করেছে।”

তিনি আরো বলেন, “ব্যাংকের হিসাব মতে, ৬ লাখ ৮৭ হাজার ১৯৩ টাকা লুট হয়েছে। এর মধ্যে ৬ লাখ ৭ হাজার ২৫৫ টাকা উদ্ধার করা হয়েছে। ডাকাত দলের দুই সদস্যদের মধ্যে বোরহান উদ্দিন শিবিরের সক্রিয় কর্মী ও তার পুরো পরিবার শিবিরের সঙ্গে জড়িত। সে গোপালগঞ্জের কাশিয়ানী থানার আবুল কালাম মৃধার ছেলে।”

সিসি ক্যামেরার ভিডিও দেখে ডাকাত দলের সদস্যদের শনাক্তের চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, “ডাকাতির ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।”

নিউজবাংলাদেশ.কম/এটিএস

চট্টগ্রামে এবার থানায় বিক্রি হবে পেঁয়াজ ভারতের অবদান ছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস অসম্পূর্ণ: পররাষ্ট্রমন্ত্রী শিকাগোর অফিস-আদালতে বাংলা ভাষা! খালেদার স্বাস্থ্য বিষয়ে নিরপেক্ষ প্রতিবেদন নিয়ে ফখরুলের সংশয় ১৭ জেলেকে আটক করেছে মিয়ানমার উল্টোপথের বাসের চাকায় পিষ্ট পথচারী অবশেষে বিয়ের পিঁড়িতে মিথিলা-সৃজিত রুম্পার মৃত্যুর ধোঁয়াশা কাটেনি ১ জন ছাড়া অন্য যেকোনো পদে পরিবর্তন: কাদের আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ ২০১৯ সালের সেরা অ্যাপ কল অফ ডিউটি আ.লীগে এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: কাদের প্রকৌশল শিক্ষায়ও সৃজনশীলতার প্রচুর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি ‘সুদের হার কমেনি, ১১ মাস কী করলেন অর্থমন্ত্রী’ ৬ রানে অলআউট মালদ্বীপ পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনও মন্দা রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ কমছে: টিআইবি বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি: প্রধান বিচারপতি প্রতিবন্ধীদের জন্য উপজেলায় সহায়তা কেন্দ্র চালু হবে: প্রধানমন্ত্রী চিশতির শ্যালক কামাল গ্রেপ্তার এবার হবে ২৩৮ কিলোমিটার পাতাল রেল ৩ দেশ থেকে ভারতে যাওয়া অমুসলিমরা নাগরিকত্ব পাবেন রোহিঙ্গাদের কারণে কক্সবাজারবাসী ‘মানসিক চাপে’: টিআইবি বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেয়া হবে: কাদের