artk
বুধবার, এপ্রিল ২২, ২০১৫ ৫:৩৮

‘ডাকাতি নয়, নাশকতা সৃষ্টিই ছিল তাদের উদ্দেশ্য’

media

সাভার: আশুলিয়ায় ব্যাংকে ডাকাতির পেছনে মূল উদ্দেশ্য ডাকাতি নয়, রাজনৈতিক অস্থিরতা ও নাশকতা সৃষ্টি বলে মন্তব্য করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি খন্দকার নূরুজ্জামান। বুধবার দুপুরে সাভার মডেল থানায় ডাকাতির ঘটনায় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, “যারা এ দেশের পতাকা-মানচিত্র মানতে পারেনি, দেশের স্বাধীনতা চায়নি, সে অংশটি স্বাধীনতার পরে বঙ্গবন্ধুকে হত্যার পর বারবার এ ধরনের ঘটনা ঘটানোর চেষ্টা করেছে। দেশের মানুষের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছে। তাদের একটা অংশ নাশকতার জন্য কাঠগড়া বাজার এলাকায় এ ধরনের ঘটনা ঘটিয়েছে।”

তিনি আরো বলেন, “ডাকাতির সময় যেসব অস্ত্র, গুলি, গ্রেনেড ও বোমা উদ্ধার করা হয়েছে সেগুলো অত্যাধুনিক ও অনেক বেশি শক্তিশালী। এসব গ্রেনেড-বোমা দেশের বাইরের বাজার থেকে আমদানি করা সম্ভব নয়। শুধুমাত্র সামরিক বাহিনীর ইউনিট এসব অস্ত্র ব্যবহার করতে পারে, তাও সীমিত আকারে। এগুলো অত্যাধুনিক ও গোপনীয় জিনিস, যা বাইরে আসার কথা নয়।”

সংবাদ সম্মেলনে নূরুজ্জামান বলেন, “ডাকাতরা ইচ্ছে করলেই ব্যাংকের ভেতরে ভোল্ট থেকে কোটি কোটি টাকা লুট করে নিয়ে যেতে পারতো। তারা টাকা লুট না করে ক্যাশ থেকে প্রায় সাত লাখ টাকা লুট করেছে।”

তিনি আরো বলেন, “ব্যাংকের হিসাব মতে, ৬ লাখ ৮৭ হাজার ১৯৩ টাকা লুট হয়েছে। এর মধ্যে ৬ লাখ ৭ হাজার ২৫৫ টাকা উদ্ধার করা হয়েছে। ডাকাত দলের দুই সদস্যদের মধ্যে বোরহান উদ্দিন শিবিরের সক্রিয় কর্মী ও তার পুরো পরিবার শিবিরের সঙ্গে জড়িত। সে গোপালগঞ্জের কাশিয়ানী থানার আবুল কালাম মৃধার ছেলে।”

সিসি ক্যামেরার ভিডিও দেখে ডাকাত দলের সদস্যদের শনাক্তের চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, “ডাকাতির ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।”

নিউজবাংলাদেশ.কম/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা