artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ৯:৩৯   |  ৩০,অগ্রহায়ণ ১৪২৬
বুধবার, এপ্রিল ২২, ২০১৫ ৪:৫০

নারীর চুল টেনে ক্ষমা চাইলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

media

নিউজিল্যান্ডের অকল্যান্ডের একটি ক্যাফের এক নারী কর্মীর চুল টেনে সমালোচনার মুখে ক্ষমা চাইলেন দেশটির প্রধানমন্ত্রী জন কি।

আজ বুধবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, বিভিন্ন সময়ে ওই নারীর চুল টানার অভিযোগ প্রকাশিত হওয়ার পর কঠোর সমালোচনার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী মুখে পড়েন।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আজ বুধবার এক বিবৃতিতে এ আচরণ কোনও উদ্দেশ্যমূলক ছিল না বলে তিনি দুঃখ প্রকাশ করেছেন।

ওই নারী  'দ্য ডেইলি' ব্লগে অভিযোগ করেন, গত নভেম্বরে নির্বাচনের আগে ক্যাফেতে এসে বিভিন্ন সময় একাধিকবার তাঁর চুল টেনেছেন জন। চুল টানতে নিষেধ করলেও তা শুনতেন না তিনি।

ভুক্তভোগী ওই নারী জানান, একপর্যায়ে প্রধানমন্ত্রী ক্যাফেতে আসলে, তাকে এড়িয়ে চলতেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তা কর্মকর্তাদেরও বিষয়টি জানানো হয়েছে। এতে কোনো ফল আসেনি। শেষমেশ গত মার্চে প্রধানমন্ত্রীকে ব্যক্তিগতভাবে নিষেধ করা হয়েছে। কিন্তু, চুল টানা থেকে প্রধানমন্ত্রীকে বিরত রাখা যায় নি।  

রাষ্ট্রীয় ক্সমার সর্বোচ্চ পদের এক ব্যক্তির কাছ থেকে নারীর প্রতি এমন হয়রানিমূলক আচরণের অভিযোগ প্রকাশিত হলে তীব্র সমালোচনার মুখে পড়েন প্রধানমন্ত্রী জন।

সমালোচনার মুখে আজ বুধবার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে দেওয়া এক বিবৃতিতে ওই ঘটনার জন্য ক্ষমা চান জন। বিবৃতিতে বলা হয়, মজা করার উদ্দেশে প্রধানমন্ত্রী ওই আচরণ করেছেন। নারী কর্মী অস্বস্তির মধ্যে ফেলা ওই আচরণের উদ্দেশ্য নয়। বিবৃতিতে ওই নারীর কাছে ক্ষমা চেয়েছেন প্রধানমন্ত্রী।

ওই ক্যাফের কর্মীদের সঙ্গে উষ্ণ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকার দাবি করেছেন জন কি। আজ সাংবাদিকদের কাছে তিনি বলেন, ক্যাফেতে গিয়ে সবার সঙ্গে ব্যাপক মজা করেন তিনি।

নিউজবাংলাদেশ.কম/এসজে

ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রমাণিত সু চির নেদারল্যান্ডস পার্লামেন্ট সফর বাতিল বিজয় দিবসে নিয়ন্ত্রিত থাকবে রাজধানীর সেসব সড়ক ভারতের নাগরিকত্ব আইন উপমহাদেশে সংঘাত সৃষ্টি করবে: ফখরুল বাংলাদেশের বাজারে আসুসের ডুয়াল স্ক্রিন ল্যাপটপ রাজাকারের তালিকার প্রথম পর্ব প্রকাশ রোববার সাভারে অস্ত্র-গুলিসহ ইউপি সদস্য আটক কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন: আরও ১ জনের মৃত্যু ভারত আমাদের জায়গা না দিলে কোথায় যাব: প্রশ্ন রূপা গাঙ্গুলীর মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে: হাসিনা প্রকাশ্যে এলো মিথিলা-সৃজিতের মধুচন্দ্রিমার ছবি মাহমুদউল্লাহ ফেরার ম্যাচে চট্টগ্রামের জয় খালেদা জিয়ার উপদেষ্টা কবির মুরাদ আর নেই শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে যাওয়া শুরু ‘ঢাকার বাস দেখলে লজ্জা লাগে’ রুম্পাকে ধর্ষণের আলামত পাওয়া যায়নি: চিকিৎসক দৈনিক সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ডে বিসিবির খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭ সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণবের অকাল মৃত্য মাহমুদউল্লার ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক কংগ্রেসের নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় ট্রেন-সড়ক অবরোধ মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ বিনিয়োগে ঝুঁকির মাত্রা কমেছে মূলধন কমেছে ৮৬৭৭ কোটি টাকা, সূচকেও পতন