artk
বুধবার, এপ্রিল ২২, ২০১৫ ৩:৪১

কৃষি ব্যাংকের চার কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

media

ঢাকা: বাংলাদেশ কৃষি ব্যাংকের বিভাগীয় কার্যালয়ের সাবেক উর্ধ্বতন মূখ্য কর্মকর্তাসহ চার শীর্ষ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ব্যবসায়ী ওয়াহিদুর রহমানের তিনটি ভুয়া প্রতিষ্ঠানে ঋণ দেওয়ার নামে কৃষি ব্যাংক বনানী শাখা থেকে ১৫২ কোটি টাকা লোপাটের ঘটনায় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বুধবার দুদকের প্রধান কার্যালয়ে সকাল সাড়ে ১০টা থেকে দুদকের সিনিয়র উপপরিচালক মো. জুলফিকার আলীর নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করছে। জিজ্ঞাসাবাদ বিকেল পর্যন্ত চলেবে বলে দুদকের একটি সূত্র নিশ্চিত করেছে।

কৃষিব্যাংক থেকে ঋণ নেওয়ার সময় তলবকৃত ব্যাংক কর্মকর্তারা মূল্যায়ন কমিটির সদস্য ছিলেন।

যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন-কৃষি ব্যাংকের বিভাগীয় কার্যালয়ের সাবেক উর্ধ্বতন মূখ্য কর্মকর্তা এ কে এম ফেরদৌস আলম, ঢাকার আশুলিয়া শাখার সাবেক ব্যবস্থাপক মো. ইয়াকুব আলী, উত্তরা শাখার সাবেক কর্মকর্তা মো. আলী আশরাফ ও যশোর জেলার প্রধান শাখার সাবেক ব্যবস্থাপক প্রনীল কুমার মন্ডল।

একই ঘটনায় গতকাল মঙ্গলবার বিভিন্ন শাখার পাঁচ সাবেক ব্যবস্থাপককে জিজ্ঞাসাবাদ করে দুদক।

দুদক সূত্র জানায়, ব্যবসায়ী ওয়াহিদুর রহমান বিভিন্ন সময় দেশের চারটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠান থেকে নামে-বেনামে প্রায় এক হাজার কোটি টাকা নিয়ে আত্মসাত করেছেন। এর মধ্যে বেসিক ব্যাংক থেকে ৭৬৭ কোটি টাকা, ইসলামিক আইসিবি ব্যাংক থেকে ১০০ কোটি, বাংলাদেশ কৃষি ব্যাংক থেকে ১৫২ কোটি, সিটি ব্যাংক থেকে ছয় কোটি এবং আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি থেকে দুই কোটি ৪০ লাখ টাকা আত্মসাত করেন তিনি।

নিউজবাংলাদেশ.কম/টিআইএস/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা