artk
বুধবার, ডিসেম্বার ১১, ২০১৯ ৭:৩৫   |  ২৭,অগ্রহায়ণ ১৪২৬
বুধবার, এপ্রিল ২২, ২০১৫ ৩:৪১

কৃষি ব্যাংকের চার কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

media

ঢাকা: বাংলাদেশ কৃষি ব্যাংকের বিভাগীয় কার্যালয়ের সাবেক উর্ধ্বতন মূখ্য কর্মকর্তাসহ চার শীর্ষ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ব্যবসায়ী ওয়াহিদুর রহমানের তিনটি ভুয়া প্রতিষ্ঠানে ঋণ দেওয়ার নামে কৃষি ব্যাংক বনানী শাখা থেকে ১৫২ কোটি টাকা লোপাটের ঘটনায় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বুধবার দুদকের প্রধান কার্যালয়ে সকাল সাড়ে ১০টা থেকে দুদকের সিনিয়র উপপরিচালক মো. জুলফিকার আলীর নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করছে। জিজ্ঞাসাবাদ বিকেল পর্যন্ত চলেবে বলে দুদকের একটি সূত্র নিশ্চিত করেছে।

কৃষিব্যাংক থেকে ঋণ নেওয়ার সময় তলবকৃত ব্যাংক কর্মকর্তারা মূল্যায়ন কমিটির সদস্য ছিলেন।

যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন-কৃষি ব্যাংকের বিভাগীয় কার্যালয়ের সাবেক উর্ধ্বতন মূখ্য কর্মকর্তা এ কে এম ফেরদৌস আলম, ঢাকার আশুলিয়া শাখার সাবেক ব্যবস্থাপক মো. ইয়াকুব আলী, উত্তরা শাখার সাবেক কর্মকর্তা মো. আলী আশরাফ ও যশোর জেলার প্রধান শাখার সাবেক ব্যবস্থাপক প্রনীল কুমার মন্ডল।

একই ঘটনায় গতকাল মঙ্গলবার বিভিন্ন শাখার পাঁচ সাবেক ব্যবস্থাপককে জিজ্ঞাসাবাদ করে দুদক।

দুদক সূত্র জানায়, ব্যবসায়ী ওয়াহিদুর রহমান বিভিন্ন সময় দেশের চারটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠান থেকে নামে-বেনামে প্রায় এক হাজার কোটি টাকা নিয়ে আত্মসাত করেছেন। এর মধ্যে বেসিক ব্যাংক থেকে ৭৬৭ কোটি টাকা, ইসলামিক আইসিবি ব্যাংক থেকে ১০০ কোটি, বাংলাদেশ কৃষি ব্যাংক থেকে ১৫২ কোটি, সিটি ব্যাংক থেকে ছয় কোটি এবং আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি থেকে দুই কোটি ৪০ লাখ টাকা আত্মসাত করেন তিনি।

নিউজবাংলাদেশ.কম/টিআইএস/এফই

১৩৫ কোটি টাকার অবৈধ সম্পদ, চিশতিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা সূচকের উত্থান লেনদেন মন্দা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন, দগ্ধ ২৫ আ.লীগে দূষিত রক্ত রাখা হবে না: কাদের বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামের ৫ উইকেটে জয় শাজাহান খান নিচসা নিয়ে মিথ্যাচার করেছেন: ইলিয়াস কাঞ্চন এফআর টাওয়ারের তদন্ত প্রতিবেদন দাখিল ১৩ জানুয়ারি খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে না: স্বরাষ্ট্রমন্ত্রী খালেদার মুক্তির দাবিতে কাফনের কাপড় পরে যুবদলের বিক্ষোভ বনানী থেকে চীনা নাগরিকের মরদেহ উদ্ধার মিঠুন তাণ্ডবে চট্টগ্রামকে ১৬৩ রানের লক্ষ্য দিল সিলেট সুপ্রিম কোর্টে যাচ্ছে খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট পদ্মা সেতুতে বসল ১৮তম স্প্যান, দৃশ্যমান ২.৭ কিলোমিটার রাখাইন বিষয়ে অসম্পূর্ণ-বিভ্রান্তিকর চিত্র তুলে ধরেছে গাম্বিয়া: সু চি কুষ্ঠ বেশি দেখা যাচ্ছে এমন একলাকায় বিশেষ দৃষ্টি দিন: প্রধানমন্ত্রী খালেদার মেডিকেল রিপোর্ট পাল্টানোর চেষ্টা চলছে: ফখরুল বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম টিপু রাজাকারের মৃত্যুদণ্ড দুই বাসের প্রতিযোগিতা, মা-শিশু নিহত আন্তর্জাতিক আদালতে বুধবার বক্তব্য দেবেন সু চি গভীর রাতে চবির ৫ হলে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার চিরকুট লিখে অধ্যক্ষের কক্ষে কলেজছাত্রীর আত্মহত্যা ভ্যাট আদায়ে হয়রানি করলে আমাকে জানাবেন, ব্যবস্থা নেবো: অর্থমন্ত্রী যুক্তরাষ্ট্রে বন্দুকযুদ্ধে পুলিশসহ নিহত ৬ মিয়ানমারের সেনাপ্রধানসহ ৪ কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা মিয়ানমারকে হত্যাযজ্ঞ বন্ধ করতে বলুন: জাতিসংঘ আদালতে গাম্বিয়া ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা ‘খালেদার মুক্তির নামে নতুন করে নৈরাজ্য সৃষ্টির পায়তারা হচ্ছে’ এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট নোয়াখালীতে পৃথক দুর্ঘটনায় ছাত্রদল নেতাসহ নিহত ৩