artk
বুধবার, এপ্রিল ২২, ২০১৫ ৩:০০
ব্যাংক ডাকাতি

তিন শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে পুলিশের মামলা

media

সাভার: কাঠগড়া বাজার এলাকায় মঙ্গলবার ব্যাংক ডাকাতির সময় গণপিটুনিতে এক ডাকাতের নিহতের ঘটনায় তিন শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। আশুলিয়া থানায় এ মামলা দায়ের করেছেন ওই থানার পুলিশের উপপরিদর্শক (এসআই) জাকারিয়া।

ডাকাতের হামলা ও পুলিশের মামলায় থমথমে পরিবেশ বিরাজ করছে এখন বাজার এলাকায়। বুধবার সকাল থেকেই ডাকাতির ঘটনাস্থলে ভিড় করছে শত শত মানুষ। অনেকে জটলা বেঁধে ডাকাতির বর্ণনা শোনাচ্ছে অন্যদেরকে। কর্মব্যস্ত এ এলাকাটি হঠাৎ করেই থমকে গেছে। ডাকাতের হামলায় স্থানীয় সাতজন নিহতের ঘটনায় স্তব্ধ এখন গ্রামবাসী।     

বন্ধ রয়েছে এ এলাকার ১১ শতাধিক দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানসহ বেশ কয়েকটি পোশাক কারখানা। কাঠগড়া বাজার সমিতির পক্ষ থেকে পালন করা হচ্ছে শোক। এরই মধ্যে আশুলিয়া থানা পুলিশের উপপরিদর্শক জাকারিয়া গনপিটুনিতে ডাকাতদলের এক সদস্য নিহত হওয়ার ঘটনায় বুধবার সকালে তিন শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে মামলা করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবারের ঘটনার পর থেকেই এ এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করেছে। এতগুলো মানুষের প্রাণহানির ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে। স্থানীয় একটি স্কুলমাঠে নিহতদের নামাজের জানাযার আয়োজন করা হয়েছে।

এদিকে বাংলাদেশ কর্মাস ব্যাংকের আশুলিয়া শাখায় ডাকাতি ও ডাকাতের হামলায় ব্যাংক কর্মকর্তাসহ সাতজন নিহতের ঘটনায় কাঠগড়া শাখার সহকারী ব্যবস্থাপক ফরিদউদ্দিন আহম্মেদ বাদী হয়ে আশুলিয়া থানায় অপর একটি মামলা দায়ের করেছেন। মামলায় আটককৃত দুই ডাকাত গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার সংকর গ্রামের আবুল কামাল মৃধার ছেলে বোরহান উদ্দিন (৩৫) ও জয়পুরহাটের পাঁচবিরিয়ানী থানার আনোয়ার হোসেনের ছেলে সাইফুলের (২৫) নাম উল্লেখসহ অজ্ঞাত ১০-১২ জনকে আসামির করা হয়েছে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল মামলার বিষয়টি নিশ্চিত করে নিউজবাংলাদেশকে বলেন, “ডাকাত দলের এক সদস্যকে গনপিটুনিতে হত্যা করায় তিন শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। ডাকাতির সাথে জড়িত সকল সদস্যদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।”

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে আশুলিয়ার কাঠগড়া বাজার এলাকায় ১০-১২ জনের একদল ডাকাত অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে বাংলাদেশ কমার্স ব্যাংকের কাঠগড়া বাজার শাখায় দুর্ধর্ষ ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী বাধা দিলে ডাকাত দলের হামলায় ব্যাংক ম্যানেজারসহ স্থানীয় সাতজন নিহত হন।

নিউজবাংলাদেশ.কম/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা