artk
শুক্রবার, ডিসেম্বার ৬, ২০১৯ ৬:৫৩   |  ২২,অগ্রহায়ণ ১৪২৬
বুধবার, এপ্রিল ২২, ২০১৫ ৩:০০
ব্যাংক ডাকাতি

তিন শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে পুলিশের মামলা

media

সাভার: কাঠগড়া বাজার এলাকায় মঙ্গলবার ব্যাংক ডাকাতির সময় গণপিটুনিতে এক ডাকাতের নিহতের ঘটনায় তিন শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। আশুলিয়া থানায় এ মামলা দায়ের করেছেন ওই থানার পুলিশের উপপরিদর্শক (এসআই) জাকারিয়া।

ডাকাতের হামলা ও পুলিশের মামলায় থমথমে পরিবেশ বিরাজ করছে এখন বাজার এলাকায়। বুধবার সকাল থেকেই ডাকাতির ঘটনাস্থলে ভিড় করছে শত শত মানুষ। অনেকে জটলা বেঁধে ডাকাতির বর্ণনা শোনাচ্ছে অন্যদেরকে। কর্মব্যস্ত এ এলাকাটি হঠাৎ করেই থমকে গেছে। ডাকাতের হামলায় স্থানীয় সাতজন নিহতের ঘটনায় স্তব্ধ এখন গ্রামবাসী।     

বন্ধ রয়েছে এ এলাকার ১১ শতাধিক দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানসহ বেশ কয়েকটি পোশাক কারখানা। কাঠগড়া বাজার সমিতির পক্ষ থেকে পালন করা হচ্ছে শোক। এরই মধ্যে আশুলিয়া থানা পুলিশের উপপরিদর্শক জাকারিয়া গনপিটুনিতে ডাকাতদলের এক সদস্য নিহত হওয়ার ঘটনায় বুধবার সকালে তিন শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে মামলা করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবারের ঘটনার পর থেকেই এ এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করেছে। এতগুলো মানুষের প্রাণহানির ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে। স্থানীয় একটি স্কুলমাঠে নিহতদের নামাজের জানাযার আয়োজন করা হয়েছে।

এদিকে বাংলাদেশ কর্মাস ব্যাংকের আশুলিয়া শাখায় ডাকাতি ও ডাকাতের হামলায় ব্যাংক কর্মকর্তাসহ সাতজন নিহতের ঘটনায় কাঠগড়া শাখার সহকারী ব্যবস্থাপক ফরিদউদ্দিন আহম্মেদ বাদী হয়ে আশুলিয়া থানায় অপর একটি মামলা দায়ের করেছেন। মামলায় আটককৃত দুই ডাকাত গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার সংকর গ্রামের আবুল কামাল মৃধার ছেলে বোরহান উদ্দিন (৩৫) ও জয়পুরহাটের পাঁচবিরিয়ানী থানার আনোয়ার হোসেনের ছেলে সাইফুলের (২৫) নাম উল্লেখসহ অজ্ঞাত ১০-১২ জনকে আসামির করা হয়েছে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল মামলার বিষয়টি নিশ্চিত করে নিউজবাংলাদেশকে বলেন, “ডাকাত দলের এক সদস্যকে গনপিটুনিতে হত্যা করায় তিন শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। ডাকাতির সাথে জড়িত সকল সদস্যদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।”

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে আশুলিয়ার কাঠগড়া বাজার এলাকায় ১০-১২ জনের একদল ডাকাত অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে বাংলাদেশ কমার্স ব্যাংকের কাঠগড়া বাজার শাখায় দুর্ধর্ষ ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী বাধা দিলে ডাকাত দলের হামলায় ব্যাংক ম্যানেজারসহ স্থানীয় সাতজন নিহত হন।

নিউজবাংলাদেশ.কম/এটিএস

ভারতের অবদান ছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস অসম্পূর্ণ: পররাষ্ট্রমন্ত্রী শিকাগোর অফিস-আদালতে বাংলা ভাষা! খালেদার স্বাস্থ্য বিষয়ে নিরপেক্ষ প্রতিবেদন নিয়ে ফখরুলের সংশয় ১৭ জেলেকে আটক করেছে মিয়ানমার উল্টোপথের বাসের চাকায় পিষ্ট পথচারী অবশেষে বিয়ের পিঁড়িতে মিথিলা-সৃজিত রুম্পার মৃত্যুর ধোঁয়াশা কাটেনি ১ জন ছাড়া অন্য যেকোনো পদে পরিবর্তন: কাদের আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ ২০১৯ সালের সেরা অ্যাপ কল অফ ডিউটি আ.লীগে এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: কাদের প্রকৌশল শিক্ষায়ও সৃজনশীলতার প্রচুর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি ‘সুদের হার কমেনি, ১১ মাস কী করলেন অর্থমন্ত্রী’ ৬ রানে অলআউট মালদ্বীপ পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনও মন্দা রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ কমছে: টিআইবি বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি: প্রধান বিচারপতি প্রতিবন্ধীদের জন্য উপজেলায় সহায়তা কেন্দ্র চালু হবে: প্রধানমন্ত্রী চিশতির শ্যালক কামাল গ্রেপ্তার এবার হবে ২৩৮ কিলোমিটার পাতাল রেল ৩ দেশ থেকে ভারতে যাওয়া অমুসলিমরা নাগরিকত্ব পাবেন রোহিঙ্গাদের কারণে কক্সবাজারবাসী ‘মানসিক চাপে’: টিআইবি বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেয়া হবে: কাদের খালেদার জামিনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ: ফখরুল