artk
বৃহস্পতিবার, জানুয়ারি ২৪, ২০১৯ ৮:০৫   |  ১১,মাঘ ১৪২৫
সোমবার, ফেব্রুয়ারী ৯, ২০১৫ ২:৫৯

মাশরাফি-রুবেলের ছোবলে শুরুতেই বেসামাল পাকিস্তান

media

বাংলাদেশের বিপক্ষে ২৪৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই নড়াইল এক্স্রেস মাশরাফি আর রুবেলের পেস ছোবলে বেসামাল অবস্থঅয় পড়েছে পাকিস্তান। বিশ্বকাপ ক্রিকেট ২০১৫কে সনে রেখে খেলতে নামা প্রস্তুতিমূলক ম্যাচে সোমবার সিডনির ব্ল্যাকটাউন অলিম্পিক পার্ক ওভালে টস জিতে ব্যাটিং নিয়ে ৪৯ ওভার ৫ বলে ২৪৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।
এরপর নিজেদের ইনিংস ওপেন করে ৬ ওভার শেষে পাকিস্তান ১১ রান সংগ্রহ করতে গিয়েই হারায় ২ উইকেটে। ইউনুস খান ৩ ও হারিস সোহেল ২ রানে ব্যাট করছেন। সরফরাজ আহমেদকে এনামুলের ক্যাচ বানিয়ে দ্বিতীয় ওভারেই `ব্রেক থ্রু` এনে দেন রুবেল। এরপর আহমেদ শেহজাদকে ফেরান মাশরাফি।
তবে শুরুটা বাংলাদেশেরও ভালো হয়নি মোটেই। ১৬ রানের মধ্যে এনামুল হক ও মুমিনুল হককে হারায় তারা।
সোহেল খানের বলে শোয়েব মাকসুদের হাতে ক্যাচ দিয়ে ফিরেন এনামুল। প্রথম ওভারের শেষ বলে ফেরা এই ডানহাতি ব্যাটসম্যান কোনো রান করতে পারেননি। সপ্তম ওভারে আবার আঘান হানে পাকিস্তান। এবার হারিস সোহেল ফিরতি ক্যাচ নিয়ে বিদায় করেন মুমিনুলকে (৭)।
তৃতীয় উইকেটে শতরানের জুটিতে প্রতিরোধ গড়েন মাহমুদুল্লাহ ও তামিম। মাহমুদুল্লাহর রান আউটে ভাঙে ৩৩ ওভার স্থায়ী ১৬৮ রানের জুটি। ৮৩ রান করা এই মিডলঅর্ডার ব্যাটসম্যানের ১০৯ বলের ইনিংসটি গড়া ৫টি চারে।
এরপর জোড়া আঘাতে তামিম (৮১) ও মুশফিকুর রহিমকে (শূন্য) ফিরিয়ে বাংলাদেশকে চাপে ফেলেন ইয়াসির শাহ। তামিমের ১০৯ রানের ইনিংসটিও পাঁচটি চারে সাজানো। হাঁটুর চোট থেকে সেরে ওঠার পর এই প্রথম মাঠে নামলেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।
৬ রানের মধ্যে মাহমুদুল্লাহ, তামিম ও মুশফিককে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। এরপর সাকিব আল হাসান (৩১) ও সৌম্য সরকার (১৫) ছাড়া আর কেউ ভালো করতে না পারায় সংগ্রহ খুব একটা বড় হয়নি তাদের।
মাত্র ১৮ বলে শেষ ৫ উইকেট হারায় বাংলাদেশ। ৫ উইকেটে ২৩১ রান থেকে ২৪৬ রানে অলআউট হয়ে যায় তারা।
৫২ রানে ৫ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার মোহাম্মদ ইরফান। শেষ ওভারেই তিন উইকেট নেন এই দীর্ঘদেহী পেসার। লেগস্পিনার ইয়াসির ৪২ রানে নেন ২ উইকেট।
১৮ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।
অ্যাডিলেইড ওভালে ১৫ ফেব্রুয়ারি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে খেলবে পাকিস্তান।

টিকে/