artk
বুধবার, এপ্রিল ১৫, ২০১৫ ৭:৫২

‘রান করতে না পারায় তামিম সবচেয়ে বেশি হতাশ’

media


ঢাকা: ব্যাটে রান না পাওয়ায় ভক্তদের থেকে আরো বেশি হতাশ নাকি খোদ তামিম ইকবাল! বুধবার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে এমন কথা জানান। এই সময় পাকিস্তানের বিপক্ষে সিরিজে ভালো খেলার প্রত্যয়ও ব্যক্ত করেন লঙ্কান মগযাস্ত্র। আর সেটা অবশ্যই দলীয়ভাবে।

আগামী শুক্রবার মিরপুরে পাকিস্তানের বিপক্ষে প্রথম দিবা-রাত্রির ওয়ানডে ম্যাচে মাঠে নামবে উজ্জীবিত টিম বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে বুধবার মিরপুরে কঠোর অনুশীলন করেছে মাশরাফিরা। অন্যদিকে একই দিনে ফতুল্লায় সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে ১ উইকেটে হারিয়েছে সাব্বিররা।

মিরপুরে বাংলাদেশ দলের অনুশীলন শুরুর আগে হাথুরুসিংহে বলেন,“কোন জায়গায় উন্নতি দরকার, তা নিয়ে আমরা কথা বলেছি। একই সাথে ভালো ফলাফলের জন্য কীভাবে কী করতে হবে তা নিয়েও আলোচনা হয়েছে। সামান্য কিছু বিষয়ে উন্নতির প্রয়োজন আছে। আশা করি সিরিজে আমরা ভালোই প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারব।”

দলের ওপেনিং জুটি নিয়ে বাংলাদেশ কোচের মত,“প্রতিটি ম্যাচে ওপেনার নিয়ে হতাশ হওয়ার কিছু নেই। আসলে আমি চাই ওপেনিং জুটিটা যাতে দাঁড়িয়ে যায়। আসলে এ বিষয়টি খেলোয়াড়দের ওপর নির্ভর করছে। রনি তার যোগ্যতা দেখিয়েই দলে সুযোগ পেয়েছে। দুই ফরম্যাটের ক্রিকেটেই সে প্রচুর রান করেছে। সে জাতীয় দলে জায়গা পাওয়ার যোগ্য দাবিদার ছিল। এখন দেখার বিষয় আন্তর্জাতিক ম্যাচে সে কী করতে পারে।”

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত দল নিয়েও খুশি হাথুরুসিংহে। এ বিষয়ে তিনি বলেন,“ দল ভালো হয়েছে। আমরা নিজেদের মাটিতে খেলব। সুতরাং এখানে প্রতিদ্বন্দ্বিতা গড়ার জন্য আমাদের সেরা দলই নির্বাচিত করা হয়েছে।” তামিম ইকবালের বিষয়ে তিনি বলেন,“রান  করতে না পারার জন্য অন্য সবার চেয়ে তামিমই বেশি হতাশ। সে অবশ্যই বেশি রান করতে পছন্দ করে। অস্ট্রেলিয়ার কন্ডিশনে যে কোনো দলের জন্যই পরিস্থিতি কঠিন ছিল। সে সেখানে একটি ম্যাচ উইনিং ইনিংস খেলেছে। অন্য ছেলেরা ফর্মে আছে। আমাদের একাধিক অপশনও আছে।”

এবার পাকিস্তান সিরিজে কোন দল এগিয়ে থাকবে জানতে চাইলে তিনি বলেন,“আমি বলব না যে আমরা এগিয়ে আছি। কারণ রেকর্ড বলছে তারা (পাকিস্তান) বাংলাদেশে সব সময় ভালো খেলে। আমরা তাদের বিপক্ষে মাত্র একটি ম্যাচ জিতেছি। আশার বিষয় হলো এখন আমরা একটি দল হিসেবে খেলতে পারছি। আশা করি এবার আমরা তাদের বিপক্ষে ভালোই খেলব।”

দলের পেসারদের পারফরম্যান্স নিয়ে হাথুরুসিংহে বলেন,“এখানে কন্ডিশন একটু অন্য রকম। পেসাররা খুব একটা সুবিধা পাবে না। অবশ্য আমাদের বোলিং বিভাগে বেশ বৈচিত্র্য আছে। এখানকার কন্ডিশনে মানিয়ে নেওয়ার জন্য তারা যথেষ্ট ভালো। আজমলের নতুন অ্যাকশনে এখনো তাকে দেখিনি। আমার মনে হয় সে আগের মতো প্রভাব খাটাতে পারবে না। তবে তার অভিজ্ঞতাকে সম্মান দিতেই হবে।”

পাকিস্তানের লেগ স্পিনারদের নিয়ে তিনি বলেন,“ওদের কোনো খেলোয়াড় নিয়ে আমরা ভাবছি না। আমাদের নিজস্ব পরিকল্পনা আছে। আমি জানি, তাদের বোলিং বিভাগ খুবই ভালো। সুতরাং তাদের হারাতে হলে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা