artk
বুধবার, এপ্রিল ১৫, ২০১৫ ১:৫৮

তারেকের বিরুদ্ধে ‘রেড এলার্ট’ অপপ্রচার

media

ঢাকা: বিএনপির সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ইন্টারপোলের রেড এলার্ট জারিকে মিথ্যা ও অপপ্রচার বলে দাবি করেছে বিএনপি।

বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি করেন।

রিপন বলেন, “ইন্টারপোল রেড এলার্ট  জারি করে না, তারা সদস্য দেশের দেয়া তথ্য প্রকাশ করে। তাই এদেশ থেকে যে তথ্য পাঠানো হয়েছে তা প্রকাশ করেছে মাত্র।”

তিনি আরো বলেন, “এর আগে সরকারের কতিপয় মন্ত্রী বলেছেন ইন্টারপোলের মাধ্যমে তারেককে দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে। এ রেড এলার্ট মন্ত্রীদের বক্তব্যের বহিঃপ্রকাশ। এটি একটি নাটক।”

রিপন বলেন, “তারেক রহমানের বিরুদ্ধে রেড এলার্ট জারি করে বিএনপিকে চাপে রাখা যাবে না। সরকারের কোনো অপচেষ্টা সফল হবে না।”

বিএনপির এ নেতা বলেন, “তারেক রহমান চিকিৎসার জন্য লন্ডনে আছেন। তিনি পলাতক নন। তিনি এমন দেশে আছেন যে দেশ আইনের শাসনে বিশ্বাসী, মানুষের অধিকারের প্রতি সচেতন।”

রিপন আরো বলেন, “তারেক রহমান ও জয় সর্ম্পকে নেতিবাচক প্রচারণা ভবিষ্যৎ রাজনীতির জন্য ভালো হবে না। জয় রাজনীতিতে এসেছেন, তাকে সাধুবাদ জানাই। তারেক রহমানও নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে দলের সিনিয়র ভাইসচেয়ারম্যান হয়েছেন। এটি চাপিয়ে দেয়া কোনো পদ নয়। কাউন্সিলেই নির্বাচিত হয়েছেন।”

নির্বাচন কমিশনের অতীত ব্যর্থতা দূর করে সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ার আহবান জানিয়ে রিপন বলেন, “ভয়-ভীতি থাকলে সুষ্ঠু  নির্বাচন হতে পারে না। ভোটাররা কেন্দ্রে যেতে পারে না। তাই ভোটার যাতে ভোট কেন্দ্রে যেতে পারে সে ব্যবস্থা করেন।”

তিনি অভিযোগ করে বলেন, “ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের পোস্টার-লিফলেট বিভিন্ন জায়গা থেকে ছিনিয়ে নিয়ে গেছে পুলিশ। ছাত্রলীগ নেতা শিশির অস্ত্র উঁচিয়ে আব্বাসের কর্মীদের ভয় দেখিয়েছে। ইসি এর কোনো ব্যবস্থা নেয়নি।”

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, সহ-আইন বিষয়ক সম্পাদক নিতাই রায়চৌধুরী, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, স্বেচ্ছাসেক দলের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/আরআর/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা