artk
সোমবার, এপ্রিল ৬, ২০১৫ ৫:০০

হ্যাপীর মামলা থেকে রুবেলকে অব্যাহতির সুপারিশ

media

ঢাকা: চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপীর দায়ের করা ধর্ষণ মামলা থেকে জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেনকে অব্যাহতি দেয়ার সুপারিশ করা হয়েছে। সোমবার মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারের পরিদর্শক হালিমা খাতুন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছেন।

গত ১৯ মার্চ আদালতে এই প্রতিবেদনটি দাখিল করেছেন তদন্ত বিভাগের পুলিশ পরিদর্শক হালিমা খাতুন। এই প্রতিবেদনে বলা হয়েছে, মামলায় ধর্ষণের অভিযোগ থাকায় পুলিশের ব্যবস্থাপনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে হ্যাপীর ডাক্তারি পরীক্ষা হয়। তবে হ্যাপীর শরীরে কোথাও ‘জোর জবরদস্তির’ কোনো প্রমাণ পাওয়া যায়নি।

গত ১৩ ডিসেম্বর মিরপুর থানায় নারী নির্যাতন দমন আইনে এই মামলা করেন চিত্রনায়িকা হ্যাপী। ক্রিকেটার রুবেলের বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে দৈহিক সম্পর্ক গড়ার অভিযোগ এনেছিলেন তিনি। তবে বিষয়টি নিয়ে আদালতের জেনারেল রেজিস্ট্রার (মিরপুর) সেকশনের মো. জিন্নাহ সাংবাদিকদের বলেন, “তদন্ত প্রতিবেদনে রুবেল হোসেনকে অব্যাহতি দেওয়া হয়েছে।”

এর আগে গত ২৯ মার্চ পুলিশ পরিদর্শক (নারী তদন্ত বিভাগ) হালিমা খান এ তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন। এদিকে আগামী ১৩ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। মামলার বিবরণে জানা যায়, প্রায় ৮ মাস আগে রুবেলের সঙ্গে হ্যাপির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রলোভন দেখিয়ে রুবেল হ্যাপীর ইচ্ছার বিরুদ্ধে তার সঙ্গে দৈহিক সম্পর্ক গড়ে তোলেন। এ সময় হ্যাপী তাকে বিয়ের প্রস্তাব দিলে এড়িয়ে যান রুবেল।

এরপর ২০১৪ সালের ১৩ ডিসেম্বর মিরপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে রুবেল হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন (মামলা নং-৩৭) নাজনীন আকতার হ্যাপী (১৯)। এ বিষয়ে জানতে চাইলে হ্যাপীর আইনজীবী তুহিন হাওলাদার বলেন, “এ মামলার দায় থেকে রুবেল হোসেনকে সরাসরি অব্যাহতি দেয়া হয়নি, তবে মামলার তদন্ত প্রতিবেদনটি হ্যাপীর পক্ষে আসনি।”

তিনি আরো বলেন, “রুবেল হোসেনের বিরুদ্ধে দায়ের করা মামলাটির শুনানির জন্য সময় আছে। নির্দিষ্ট সময়ের আগেই দুই পক্ষ বসে এ মামলা থেকে রুবেলের অব্যাহতির ব্যাপারে আলোচনা করা যেতে পারে।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা