artk
সোমবার, এপ্রিল ৬, ২০১৫ ৪:০৮

রাজনীতিতে পরিবর্তন লক্ষ করা যাচ্ছে

media

ঢাকা: সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে রাজনীতিতে কিছুটা পরিবর্তন লক্ষ করা যাচ্ছে বলে মন্তব্য করেছেন সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক রুহুল আমিন গাজী।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে মিথ্যা মামলায় গ্রেফতার মাহমুদুর রহমান ও সেলিম ভূঁইয়াসহ সকল পেশাজীবীর মুক্তির ও মামলা-হামলা-হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং পেশাগত দায়িত্ব পালনে নিরাপত্তা ও পেশাবান্ধব পরিবেশের দাবি’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, “৩ মাস পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয় খুলে দেওয়াটা ইতিবাচক। তবে নির্বাচনের জন্য যে লেভেল প্লেয়িং ফিল্ড দরকার তা এখনও তৈরি হয়নি।”
 
তিনি অভিযোগ করে বলনে, “সরকারি দলের সমর্থক প্রার্থী ছাড়া নির্বাচনী কার্যক্রমে এখনো অন্যান্য প্রার্থী মাঠে নামতে পারছে না। তাদের ভয়ভীতি দেখানো হচ্ছে। সাধারণ নাগরিকরাও নিরাপত্তাবোধ করছে না। সব প্রার্থীর জন্য সমান সুযোগ এবং এবং সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশের দাবি করছি।”

গাজী বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর থেকে গত ছয় বছরে সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ ২৪ জন সাংবাদিক হত্যার শিকার হয়েছে। গণমাধ্যম বন্ধের কারণে হাজার হাজার সাংবাদিক বেকার হয়ে দুর্বিষহ জীবন যাপন করছে।

তিনি বলেন,  “প্রতিহিংসার কারণে সরকার বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্যজোট চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়াকে মামলা দিয়ে গ্রেফতার করেছে। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদকে মামলায় জড়িয়ে ন্যাক্কারজনক উদাহরণ সৃষ্টি করেছে। এমনকি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক এমাজ উদ্দীন আহমেদকে পর্যন্ত মামলায় জড়ানো হয়েছে।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদাল আহমেদ, ড্যাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এএইচকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা