artk
বুধবার, এপ্রিল ১, ২০১৫ ৩:০২

পরীক্ষার্থীদের ক্ষতির দায় বিএনপি-জামায়াতের

media

ঢাকা: এইচএসসি ও সমমানের পরীক্ষায় দেশের যে কোনো স্থানে একজন পরীক্ষার্থীরও কোনো ক্ষতি হলে তার দায় বিএনপি-জামায়াতকেই নিতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবার ভিকারুননিসা নূন এন্ড কলেজে এইচএসসি ও সমমানের পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোটের অবরোধ ও বিক্ষোভের মধ্যেই এ পরীক্ষা শুরু হয়েছে। আমরা অবশ্যই রুটিনমাফিক পরীক্ষা নেব। এর কোনো ব্যাত্যয় হবে না। গত এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থী ও তাদের অভিভাবক, আত্মীয়-স্বজন, শুভানুধ্যায়ীসহ দেশবাসীর পক্ষ থেকে পরীক্ষা চলাকালীন হরতাল-অবরোধ না দেয়া বা দিলেও পরীক্ষাকে এসব কর্মসূচির আওতামুক্ত রাখতে বলা হয়েছিল। কিন্তু তারা অবিবেচকের মতো গত তিন মাস ধরে রাজনীতির নামে ভাড়াটেদের দিয়ে পেট্রোলবোমা মেরে দরিদ্র-অসহায় শতাধিক মানুষ হত্যা করছেন, পঙ্গু করছেন, ভয়ভীতি সৃষ্টি করছেন।

নাহিদ বলেন, তারা ১৫ লক্ষ এসএসসি ও সমমানের পরীক্ষার্থীর সীমাহীন ক্ষতি করেছেন। তাদের আত্মবিশ্বাসে আঘাত করেছেন। সাড়ে পাঁচ কোটি শিক্ষার্থীর ক্লাস-পরীক্ষা চলছে না। তারা আমাদের নতুন প্রজন্মের লেখাপড়া বন্ধ করে অন্ধকারে ঠেলে দিতে চায়। আমরা জনগণের সর্বাত্মক সহযোগিতায় শিক্ষার উন্নয়ন এগিয়ে নেব। তিনি সকল পরীক্ষার্থীর সুস্থ্যতা ও সফলতা কামনা করেন।

এসময় শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকার, এ এস মাহমুদ, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুবকর সিদ্দিকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় পৌনে ১১ লাখ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।

নিউজবাংলাদেশ.কম/টিআইএস/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা